কালবেলা ডেস্ক
প্রকাশ : ২৮ জুলাই ২০২৪, ০২:৫৩ পিএম
অনলাইন সংস্করণ

কে হচ্ছেন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট, যা বলছেন জ্যোতিষী

কমলা হ্যারিস ও ট্রাম্প। ছবি : সংগৃহীত
কমলা হ্যারিস ও ট্রাম্প। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের দিকে সারা বিশ্ব তাকিয়ে আছে। জল্পনা-কল্পনা চলছে কে হচ্ছেন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট। পরবর্তী প্রেসিডেন্টের ওপর ভিত্তি করে নিজেদের নীতি পরিবর্তন-পরিমার্জন করবে আঞ্চলিক শক্তিগুলো। তাই আগে থেকেই চলছে নানা ধরনের জরিপ। সেসব স্বীকৃত পন্থা ছাড়িয়ে নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরুর আগেই এক জ্যোতিষী বলে দিয়েছেন কে হচ্ছেন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট।

দ্য ইকোনমিক টাইমসের প্রতিবেদনে বলা হয়, জ্যোতিষী অ্যামি ট্রিপ ভবিষ্যদ্বাণী করেছেন- নির্বাচনে জিতে পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হতে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি দ্বিতীয়বারের মতো হোয়াইট হাউসের বাসিন্দা হতে চলেছেন।

অ্যামি ট্রিপের ভবিষ্যদ্বাণী মুহূর্তে ইন্টারনেটে ভাইরাল হয়েছে। অনেকে তার ওপর আস্থা রাখছেন। কারণ, এর আগে তার আরও দুটি ভবিষ্যদ্বাণী সত্য হয়েছে। এর আগে তিনি বলেছিলেন, জো বাইডেন নির্বাচন থেকে সরে যাবেন। এমনকি কবে সে ঘোষণা আসবে তাও আগাম জানিয়েছিলেন। সেটিও সত্য হয়।

ভবিষ্যদ্বাণী ছিল, জো বাইডেনের পরিণতির পর কমলা হ্যারিস প্রার্থী হবেন। সেটিও এখন বাস্তব। বাইডেন ও প্রভাবশালী ডেমোক্র্যাট নেতাদের সমর্থন পাওয়ার পর নির্বাচনী প্রচার শুরু করেছেন। এমনকি ইতিমধ্যে ফরমে স্বাক্ষরের মাধ্যমে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা ঘোষণা করেছেন দেশটির ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য এ নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে এ তথ্য জানান।

পোস্টে তিনি লিখেছেন, ‘ফরমে সই করার মাধ্যমে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য আমার প্রার্থিতা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছি। প্রতিটি ভোট আদায়ে কঠোর পরিশ্রম করব। নভেম্বরে জনগণের ভোটে আমরা জয়ের মুখ দেখব।’ কমলা জোর দিয়ে বলেন, আমি প্রতিটি ভোট পেতে কঠোর পরিশ্রম করব।

আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিসকে ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে দেখা যাবে। বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচনের লড়াই থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পর শুক্রবার কমলা হ্যারিসকে প্রকাশ্যে সমর্থন দেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। এর আগে বুধবার প্রেসিডেন্ট পদের জন্য কমলা হ্যারিসকে প্রকাশ্যে সমর্থন দেন প্রভাবশালী অভিনেতা ও ডেমোক্রেটিক তহবিল সংগ্রহকারী জর্জ ক্লুনি।

তবে ট্রাম্পের জয়ের কথা বললেও জ্যোতিষী কমলাকে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী নারী হিসেবে উল্লেখ করেছেন। আর ট্রাম্পের ব্যাপারে বলেছেন, তিনি পেশাগত সাফল্যের অনন্য উচ্চতায় অবস্থান করছেন। আগামী নির্বাচনে অদ্ভূত কিছু ঘটতে যাচ্ছে বলেও ভবিষ্যদ্বাণী করেন। এদিকে কমলা হ্যারিস সম্পর্কে ট্রাম্প বলেছেন, বাইডেনের চেয়ে কমলাকে হারানো আরও বেশি সহজ হবে। তেমনি সমানতালে কমলার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য প্রার্থী ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ইহুদিদের পছন্দ করেন না। তিনি একজন ইহুদিবিরোধী। ট্রাম্প দক্ষিণ ফ্লোরিডায় একটি ধর্মীয় সম্মেলনে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন।

আলজাজিরার শনিবারের (২৭ জুলাই) প্রতিবেদনে বলা হয়, গাজার মানবিক দুর্দশা নিয়ে কমলার বক্তব্যের পর ট্রাম্প বেশ চটেছেন। ইহুদি ইস্যু সামনে এনে তিনি ভোটারদের খেপিয়ে তোলার চেষ্টা করছেন। এরই অংশ হিসেবে বক্তব্যে সরাসরি কমলাকে আক্রমণ করেন ট্রাম্প।

ট্রাম্প অভিযোগ করে বলেন, কমলা হ্যারিস মার্কিন কংগ্রেসের অধিবেশনে দেওয়া ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ভাষণ এড়িয়ে গেছেন। কারণ তিনি ইহুদি ধর্মের মানুষকে পছন্দ করেন না। তিনি ইসরায়েলও পছন্দ করেন না। এটি এমনই এবং সর্বদা এমনই হতে চলেছে। কমলা কিছুই পরিবর্তন করতে যাচ্ছেন না।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাবি-জাবিতে দুই খুন, যা বললেন ফারুকী 

নাটোরে শিশু হত্যা মামলায় ৩ জনের ৪৪ বছর কারাদণ্ড

ইরাকে তুর্কি বিমান হামলা, ২৪ স্থাপনা ধ্বংস

দ্বিতীয় সেশনেও টাইগারদের দাপট

ধর্মীয় সংখ্যালঘুদের অস্তিত্ব রক্ষায় ৮ দফা বাস্তবায়নের দাবি ঐক্য পরিষদের

ভিসার মেয়াদ শেষ আজ, কী ঘটবে শেখ হাসিনার ভাগ্যে

লক্ষ্মীপুরে পিটিআই প্রশিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

সালমানকে নিয়ে যা বললেন শাবনূর

ট্রাম্পের তথ্য হ্যাক করে বাইডেনকে দিয়েছে ইরান!

শেষ ম্যাচে ৮ উইকেটের বড় জয় বাংলাদেশের

১০

নামাজ পড়ে বাসায় যাওয়া হলো না পুলিশ সদস্য জহিরুলের

১১

বিদেশি শিক্ষার্থী-কর্মীদের কানাডার দুঃসংবাদ

১২

পিটিয়ে হত্যার ঘটনায় ঢাবি প্রশাসনের মামলা

১৩

জবির নতুন রেজিস্ট্রার অধ্যাপক শেখ গিয়াস উদ্দিন

১৪

ঢাবিতে মব জাস্টিসের প্রতিবাদে ‘ব্রিং ব্যাক জাস্টিস’ কর্মসূচি

১৫

ঢাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের পরিচয় মিলল

১৬

আ.লীগ নেতা তুষার কান্তি মন্ডল ৭ দিনের রিমান্ডে

১৭

ব্রাহ্মণবাড়িয়ায় দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ১৫

১৮

ঢাবি ও জাবিতে ‘পিটিয়ে হত্যা’ দুঃখজনক : স্বরাষ্ট্র উপদেষ্টা

১৯

জাতিসংঘের তত্ত্বাবধানে সম্প্রদায়িক সহিংসতার তদন্ত দাবি ঐক্য পরিষদের

২০
X