কালবেলা ডেস্ক
প্রকাশ : ০৭ আগস্ট ২০২৩, ০৩:১১ এএম
অনলাইন সংস্করণ

কুমিরের সঙ্গে লড়াই করে বেঁচে ফিরলেন নারী

কুমিরের আক্রমণে আহত নারী। ছবি : ভাইরাল প্রেস
কুমিরের আক্রমণে আহত নারী। ছবি : ভাইরাল প্রেস

কুমিরের আক্রমণের শিকার হয়েও আলৌকিকভাবে প্রাণে বেঁচে ফিরেছেন এক নারী। তাকে কুমির আক্রমণ করে পানিতে টেনে নিয়ে যায়। এরপর দেড় ঘণ্টা লড়াই শেষে প্রণে বেঁচে ফিরেছেন ওই নারী।

ইন্দোনেশিয়ার পশ্চিম কালিমান্তান প্রদেশের কেতাপাংয়ে এ ঘটনা ঘটেছে। কুমিরের আক্রমণের শিকার ওই নারীর নাম ফালমিরা ডি জেসুস। তিনি প্রাণে বেঁচে গেলেও মারাত্মক আহত হয়েছেন। খবর ডেইলি মেইলের।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৭ জুলাই ওই নারী কুমিরের আক্রমণের শিকার হন। তিনি স্থানীয় পাম বাগানে কাজ করছিলেন। তখন একটি খালে পানি আনতে গেলে কুমির তাকে আক্রমণ করে পানিতে টেনে নিয়ে যায়। এ সময় তিনি চিৎকার করেন ও কুমিরের সঙ্গে লড়াই করতে থাকেন। পরে তার সহকর্মীরা এগিয়ে আসে।

আরও পড়ুন : কুমিরকে বিয়ে করে চুমু খেলেন মেক্সিকোর মেয়র

এ ঘটনার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগোযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায়, ওই নারী সহকর্মীদের এগিয়ে দেওয়া একটি লাঠি আকড়ে ধরে আছেন। কুমিরটি তাকে পানির গভীরে টেনে নেওয়ার চেষ্টা করছে। এ সময় অন্যরা কুমিরটিকে সরাতে লাঠি দিয়ে পানিতে আঘাত করছেন। তবে ভয়ে কেউ পানিতে নামার সাহস করেননি।

ওই সময়ের স্মৃতিচারণ করে ফালমিরা বলেন, যেখানে কুমির কামড়ে ধরেছিল সেখানে প্রচণ্ড ব্যাথা অনুভব করছিলাম। কোনোভাবেই নিজেকে মুক্ত করতে পারছিলাম না। একপর্যায়ে নিজেকে খুব দুর্বল লাগছিল। মনে হচ্ছিল আমি মারা যাচ্ছি। কারণ আমি তখন ধীরে ধীরে পানির নিচে তলিয়ে যাচ্ছিলাম।

সহকর্মীরা জানান, ফালমিরা প্রায় ৯০ মিনিট কুমিরের সঙ্গে লড়াই করেন। তবে সেখানে পানি কিছুটা কম ছিল। ধীরে ধীরে মানুষের উপস্থিতি বাড়তে থাকে। ফলে কুমির তাকে ছেড়ে দেয়। এ সময় কয়েকজন নারী পানিতে নেমে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়ও দুর্বিষহ স্মৃতি ভুলতে পারছেন না ফলমিরা। তিনি বলেন, আমি হাসপাতালে শুয়েও যেন কুমিরটিকে দেখেতে পাচ্ছি। মনে হচ্ছে ওটা এখনো আমার শরীর আকড়ে ধরে আছে। এ সময় তাকে উদ্ধারে সহায়তা করা সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

চিকিৎসকরা জানিয়েছেন- তার ডান বাহু, উরু ও পায়ের নিচের অংশে গভীর ক্ষতের সৃষ্টি হয়েছে। তার সুস্থ হতে কিছুটা সময় লাগবে। কুমিরের আক্রমণ থেকে ফিরে আসাকে আলৌকিকভাবে দেখছেন চিকিৎসকেরা।

ইন্দোনেশিয়ার পুলিশ বাহিনী বাগানটিতে কাজ করা ও ওই এলাকার বাসিন্দাদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। এছাড়া তারা ফালমিরার এ লড়াই ও উদ্ধারে সহায়তাকারীদের ধন্যবাদ জানিয়েছেন।

বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, ইন্দোনেশিয়ায় বেশ কয়েক জাতের কুমির বাস করে। ওই অঞ্চলে অতিরিক্ত মাছ শিকারের কারণে কুমিরের খাবার কমে যাচ্ছে। ফলে কুমির ক্রমেই বসতির দিকে আসছে। এছাড়া উপকূলীয় এলাকায় পাম বাগান তৈরির কারণে বসবাসের স্থানও হারাচ্ছে কুমির। ফলে আক্রমণ বাড়ছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বাংলাদেশে চরম দারিদ্র্যে ৪ কোটি ১৭ লাখ মানুষ : জাতিসংঘ

নন্দন পার্কের পরিচালকসহ ১২ আসামিকে আদালতে প্রেরণ

‘আ.লীগ প্রাইভেট লিমিটেড কোম্পানিতে পরিণত হয়েছিল’

‘আ.লীগ আমলের চোর-বাটপারদের শাস্তি দিলে দ্রব্যমূল্য বাড়ত না’

রাষ্ট্র সংস্কারের নীতিমালা : বাংলাদেশে করণীয় ও বর্জনীয়

শেখ হাসিনাকে দেশে এনে বিচারের দাবি ফারুকের

সিজেএফবি’র সভাপতি এনাম সরকার, সম্পাদক রানা 

ইডির প্রশ্নের মুখে তামান্না ভাটিয়া 

লেবানন থেকে ছোড়া রকেট ঠেকাতে ব্যর্থ ইসরায়েল

নিয়োগ দিচ্ছে সীমান্ত ব্যাংক

১০

নোমান-সাজিদের ঘূর্ণিতে ১১ ম্যাচ পর জয় পাকিস্তানের

১১

লঘুচাপের প্রভাবে বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা

১২

আমার দেশ পত্রিকা কবে বাজারে আসছে, জানালেন মাহমুদুর রহমান

১৩

পারকি সৈকতে বেপরোয়া বাইকাররা / দুর্ঘটনা আর ভোগান্তিতে বিরক্ত পর্যটকরা

১৪

ইয়ামালের জন্য ৩২৩৬ কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান বার্সার

১৫

এক ঘণ্টার জন্য উপপরিচালক হলেন ঝালকাঠির ফাতিমা

১৬

১৭ বছর পর লক্ষ্মীপুরে খোলা ময়দানে জামায়াতের কর্মী সম্মেলন

১৭

নিহত সেই মোস্ট ওয়ান্টেড পার্সনের খোঁজ মেলে যেভাবে

১৮

‘আ.লীগের গড়া সিন্ডিকেট এখনো ভাঙতে পারেনি এই সরকার’

১৯

ফিলিস্তিনিদের মানবঢাল হিসেবে ব্যবহার করছে ইসরায়েল

২০
X