মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৩ মে ২০২৪, ০২:১২ এএম
আপডেট : ১৩ মে ২০২৪, ০৭:৫৭ এএম
অনলাইন সংস্করণ

খেলাধুলাই পারে বাংলাদেশের মানুষকে এক কাতারে আনতে : জাভেদ ওমর

ছবি : সৌজন্য
ছবি : সৌজন্য

বাংলাদেশ জাতীয় দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম বলেছেন, একমাত্র খেলাধুলাই বাংলাদেশের মানুষকে এক কাতারে নিয়ে আসতে পারে। খেলাধুলাকেন্দ্রিক সামাজিক যোগাযোগমাধ্যম গেমপ্লিফাই এক্সওয়াইজেডের বার্ষিক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার সময় তিনি এ কথা বলেন।

খেলাধুলাকে কেন্দ্র করে তৈরি হওয়া বিশ্বের প্রথম সামাজিক যোগাযোগমাধ্যম গেমপ্লিফাই এক্সওয়াইজেড।

গেমপ্লিফাইকে মানুষের মাঝে ছড়িয়ে দেওয়া এবং এর ব্যবহারকারীদের নিত্যনতুন অভিজ্ঞতা দেওয়ার লক্ষ্যে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটটি বিভিন্ন সময়ে কুইজ প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

অংশগ্রহণকারীরা শুধু একটি অ্যাকাউন্ট খুললেই গেমপ্লিফাই আয়োজিত নানা ধরনের কুইজ প্রতিযোগিতায় অংশ নিতে পারে। আর প্রতিটি ব্যবহারকারী এই কুইজের মাধ্যমে অর্জন করে নির্দিষ্ট পয়েন্ট। প্রতি তিন মাস পরপর সর্বোচ্চ পয়েন্টধারীদের মধ্য থেকে নির্দিষ্ট সংখ্যক ব্যবহারকারীকে বিজয়ী ঘোষণা করে পুরস্কার দেয় গেমপ্লিফাই এক্সওয়াইজেড।

এবার চতুর্থবারের মতো পুরস্কার বিতরণী অনুষ্ঠান করে গেমপ্লিফাই। শনিবার ঢাকার একটি রেস্টুরেস্টে জমজমাট আয়োজনের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম।

এ সময় উপস্থিত ছিলেন এক্সওয়াইজেড ক্লাউড বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহফুজুর রহমান, প্রোডাক্ট ম্যানেজার ওমর ফারুক খান, প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রহমান আদনান, কাস্টমার সার্ভিস অফিসার মো. রাশিদুল হাসান রাসেলসহ গেমপ্লিফাই পরিচালনা পরিষদের কর্মকর্তারা।

গেমপ্লিফাইয়ের এবারের রাউন্ডে সর্বোচ্চ পয়েন্ট পেয়ে প্রথম পুরস্কার আইফোন প্রো-১৫ জিতে নিয়েছেন হাসিবুল নাইম। পুরস্কার জিতে তিনি বলেন, আমি গেমপ্লিফাইয়ের কুইজগুলোয় নিয়মিত অংশ নিয়েছি, সঠিক উত্তর দেয়ার চেষ্টা করেছি। আমার মনে হয়, খেলাপ্রেমীদের দারুণ একটি মিলনস্থল হচ্ছে গেমপ্লিফাই। খেলা নিয়ে আলোচনা, প্রেডিকশন, কুইজ- সবই আছে এখানে।

অ্যান্ড্রয়েড ফোন বিজয়ীরা হলেন, তানিয়া আক্তার, সুরাইয়া, শাখাওয়াত হোসেন, ফয়সাল করিম, মারজান, আকাশ, হুরাইরা মাফিয়া, মউ আক্তার এবং সজিব ভূঁইয়া। এছাড়া ২৮ ইঞ্চি, ৩২ ইঞ্চি রঙিন টেলিভিশন, মাইক্রোওয়েব ওভেন, ব্লেন্ডার, স্মার্টওয়াচ এবং জার্সি জিতে নিয়েছেন গেমপ্লিফাইায়ের অসংখ্য সৌভাগ্যবান বিজয়ী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি, বাংলাদেশ জাতীয় দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম বলেন, বাংলাদেশের মানুষ খেলাপ্রেমী। আমরা যখন খেলতাম, তখন থেকে দেখে আসছি, এ দেশের মানুষকে সফলতা উপহার দিতে পারলে তারা কতটা খুশি হয়। দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে রাস্তায় নেমে উৎসব করতে দেখেছি। তখন থেকে মনে হয়েছে, বাংলাদেশের মানুষকে শুধুমাত্র খেলাধুলাই এক করতে পারে।

তিনি আরও বলেন, গেমপ্লিফাই সম্পর্কে আমি যা জেনেছি এবং বুঝেছি, তাতে মনে হচ্ছে বিশ্বে এই প্রথম খেলাধুলাকেন্দ্রিক একটি সামাজিক যোগাযোগ মাধ্যম গড়ে উঠছে। যেটার উদ্যোক্তা আমাদের বাংলাদেশেরই কিছু তরুণ। আমি এ কারণে খুব আনন্দিত। আশা করি, শুধু বাংলাদেশেই নয়, সারা বিশ্বের ক্রীড়ামোদী মানুষের কাছে গেমপ্লিফাই জনপ্রিয় হয়ে উঠবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের পরিবারের সদস্য, সাংবাদিক এবং এক্সওয়াইজেড ক্লাউড বাংলাদেশ লিমিটেডের কর্মকর্তারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইলচেয়ার

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

১০

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১১

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১২

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১৩

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৪

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৫

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৬

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৭

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৮

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৯

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

২০
X