সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩১
কালবেলা ডেস্ক
প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ০৫:৫৮ পিএম
আপডেট : ২০ অক্টোবর ২০২৪, ০৬:০৩ পিএম
অনলাইন সংস্করণ

মিরপুরে সাকিব ভক্তদের সঙ্গে আসলে কী ঘটেছে? 

বাঁশের আঘাতে মাটিতে লুটিয়ে পড়েছেন এক সাকিবভক্ত। ছবি : সংগৃহীত
বাঁশের আঘাতে মাটিতে লুটিয়ে পড়েছেন এক সাকিবভক্ত। ছবি : সংগৃহীত

দেশের মাটিতে আর খেলে অবসর নেওয়া হচ্ছে না সাকিব আল হাসানের। এটা এখন প্রায় নিশ্চিত। কারণ শেষ টেস্ট খেলার জন্য যুক্তরাষ্ট্র থেকে রওয়ানা হয়েও দুবাই থেকে ফিরে যেতে হয়েছে সাকিবকে। সাকিব যাতে দেশে আসতে না পারেন এবং মিরপুরে টেস্ট খেলতে না পারেন- এ নিয়ে বিক্ষোভ হয়েছে মিরপুরে। দেওয়াল লিখনের পাশাপাশি বিসিবির কাছে সাকিবের বিষয়ে স্মারকলিপিও দিয়েছেন বিক্ষোভকারীরা।

এদিকে সাকিব যাতে দেশে এসে খেলতে পারে সেজন্য সাকিবভক্তরা আজও বিক্ষোভ করেছেন মিরপুরে। তারা সাকিবের নামে বিভিন্ন স্লোগান দিচ্ছিলেন। এ সময় সাকিব আল হাসানের ভক্তদের ওপর হামলার ঘটনা ঘটে। এ হামলায় সাকিব ভক্তরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। সাকিব ভক্তদের ওপর কারা হামলা করেছে তা নিশ্চিত হওয়া যায়নি।

রোববার (২০ অক্টোবর) দুপুর থেকে সাকিবকে দেশে ফিরিয়ে শেষ টেস্ট খেলার সুযোগ দেওয়ার দাবিতে শ’খানেক ভক্ত অবস্থান নেন মিরপুরে।

অবস্থানকালে তারা ‘তুমি কে, আমি কে, সাকিবিয়ান, সাকিবিয়ান।’ ‘কানপুর না মিরপুর, মিরপুর, মিরপুর’সহ নানা স্লোগান দিতে থাকেন। তাদের দাবি, সাকিব দেশের হয়ে অনেক সম্মান বয়ে এনেছেন। তাকে তাই দেশের মাঠ থেকে বিদায় নেওয়ার সুযোগ দেওয়া হোক।

সাকিবভক্তরা অবস্থান নিয়ে স্টেডিয়ামের রাস্তায় বসে তাদের দাবি জানাতে থাকেন। এই সময় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য উপস্থিত ছিলেন। অবস্থান কর্মসূচি চলার একপর্যায়ে কয়েকজন লোক গিয়ে তাদের ওপর হামলা চালায়। এতে করে বিভিন্ন দিকে ছড়িয়ে পড়তে দেখা যায় সাকিব ভক্তদের।

সাকিবের নারী ভক্ত মাহফুজা গণমাধ্যমকে বলেন, ‘আমরা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছিলাম। আমাদের দাবি জানাচ্ছিলাম। অথচ আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে হুট করে কয়েকজন এসে আমাদের ওপর হামলা চালায়। তারা হামলাকারীদের প্রতিহত না করে উল্টো আমাদেরও ধাওয়া দিয়েছেন।’

এই ব্যাপারে জানতে চাইলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কেউ বক্তব্য দিতে রাজি হননি। পুরো ঘটনার সময় দক্ষিণ আফ্রিকা দল মাঠের ভেতরে অনুশীলন করছিল।

ভারত সফরে কানপুর টেস্টের আগে অবসরের ঘোষণা দেন সাকিব। তিনি জানান নিরাপত্তা দিলে শেষ টেস্টটা খেলতে চান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে। বিসিবি সভাপতি শুরুতে নিরাপত্তার আশ্বাস না দিলেও পরে সাকিবকে দেশে আনার প্রক্রিয়া শুরু করেন। সাকিবকে রেখেই ঘোষিত হয় প্রথম টেস্টের দল। যুক্তরাষ্ট্র থেকে দেশের পথে রওয়ানাও দেন সাকিব। কিন্তু দুবাই আসার পর সরকারের পক্ষ থেকে তাকে দেশে ফিরতে বারণ করা হয়।

ওইদিনই সাকিবের বিরুদ্ধে কর্মসূচি পালন করেন একদল। তারা সাকিবের শাস্তিও দাবি করেন। সাকিবের দেশে ফেরা বাতিল হয়ে গেলে আবার আন্দোলনে নামেন সাকিবভক্তরা। সাকিবকে দেশে ফেরানোর দাবিতে গত দুদিন ধরে বিক্ষোভ চালাচ্ছিলেন তারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ

কিউইদের প্রথম বিশ্বকাপ জয়

মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, নিহত ২

মাইকে ঘোষণা দিয়ে আ.লীগ নেতার বাড়িতে হামলা

অন্তর্বর্তী সরকার ও সংস্কার এজেন্ডায় ব্যক্তিমালিকানাধীন খাত উপেক্ষিত : টিআইবি

ছিনতাই করতে ব্যবসায়ীকে গুলি করল পুলিশ-বিজিবির ৩ সদস্য

৪০০ সন্ত্রাসী ছাত্রলীগের বিরুদ্ধে মামলা হবে : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

সাফ নারী চ্যাম্পিয়নশিপ / শেষ মুহূর্তের গোলে বাংলাদেশের রক্ষা

চুয়াডাঙ্গায় হত্যাচেষ্টার মামলায় গ্রেপ্তার আ.লীগ নেতা কারাগারে

সালিশে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩০

১০

হরিণের মাংসসহ দুই শিকারি আটক

১১

‘আ.লীগের পাচার করা অর্থ দিয়ে দেশের চেহারা পাল্টে যেত’

১২

টানা ৫ দিন বৃষ্টির পূর্বাভাস

১৩

ট্রাম্পকে কেন ভয় পান চীনা প্রেসিডেন্ট?

১৪

রাবিতে পরীক্ষায় না বসেও ফলাফল তালিকায় শিক্ষার্থীর নাম

১৫

‘জাতিসংঘে ইয়েস মুশফিক শব্দটি আমাকে আন্দোলনে অনুপ্রাণিত করেছে’

১৬

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শনে সোমালিয়ান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

১৭

৪ মিনিটে ইসরায়েলে ৭০টি রকেট হামলা

১৮

৩ সন্তানের মাকে নিয়ে উধাও চার সন্তানের বাবা!

১৯

চাল আমদানিতে শুল্ক-কর কমলো

২০
X