ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ পিএম
অনলাইন সংস্করণ

অপসারণের পথে হাঁটল এনএসসিও

জাতীয় ক্রীড়া পরিষদ ভবন। ছবি : সংগৃহীত
জাতীয় ক্রীড়া পরিষদ ভবন। ছবি : সংগৃহীত

এবার বিভিন্ন ক্রীড়া ফেডারেশন ও অ্যাসোসিয়েশনের বিভিন্ন পদে থাকা ১৬ কর্মকর্তাকে অপসারণ করেছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। এনএসসির সচিব মো. আমিনুল ইসলাম স্বাক্ষরিত পত্রে বিভিন্ন ফেডারেশনের সঙ্গে যুক্ত সংস্থাটির সাবেক ও বর্তমান কর্মকর্তাদের অপসারণ করা হয়েছে।

বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক পদ থেকে এনএসসির সাবেক পরিচালক (প্রশাসন) শেখ হামিম হাসানকে, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সদস্য পদ থেকে সাবেক পরিচালক (ক্রীড়া) মো. শাহ আলম সরদারকে এবং এনএসসি থেকে প্রকাশিত ম্যাগাজিন ‘ক্রীড়া জগত’-এর সম্পাদক মাহমুদ হোসেন খান দুলালকে বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের অ্যাডহক কমিটি থেকে অপসারণ করা হয়েছে।

এ ছাড়া সদ্য অবসরে যাওয়া উপপরিচালক তাসলিমা আক্তারকে বক্সিং ফেডারেশনের সহসভাপতি পদ থেকে, রশিদুজ্জামান সেরনিয়াবাতকে আরচারি ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক পদ থেকে, সদ্য অবসরে যাওয়া উপপরিচালক আয়েশা বেগমকে বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার অ্যাডহক কমিটির সদস্য পদ থেকে, সাবেক জুডো কোচ কামরুজ্জামান হিরুকে মহিলা ক্রীড়া সংস্থার অ্যাডহক কমিটির সদস্য পদ থেকে, সহকারী পরিচালক মাসুদুর রহমানকে সাইক্লিং ফেডারেশনের এনএসসি মনোনীত সদস্য পদ থেকে, সহকারী পরিচালক নিয়াজুল হাসান খানকে বাংলাদেশ উশু ফেডারেশনের সদস্য পদ থেকে, সাইক্লিং কোচ সাহিদুর রহমানকে সাইক্লিং ফেডারেশনের কোষাধ্যক্ষ পদ থেকে, ভারোত্তোলন কোচ ফারুক আহমেদ সরকারকে ভারোত্তোলন ফেডারেশনের অ্যাডহক কমিটির কোষাধ্যক্ষ পদ থেকে, হ্যান্ডবল কোচ কামরুল ইসলাম কিরনকে আরচারি ফেডারেশনের সহকারী সাধারণ সম্পাদক পদ থেকে, উপসহকারী প্রকৌশলী জাহিদ হোসেনকে চুকবল অ্যাসোসিয়েশনের অ্যাডহক কমিটি থেকে, ক্রীড়া কর্মকর্তা মাকসুদুল হক ভূঞাকে জুডো ফেডারেশনের এনএসসি মনোনীত সদস্য পদ থেকে, সচিবের ব্যক্তিগত সহকারী মো. জিল্লুর রহমানকে ইয়োগা অ্যাসোসিয়েশনের সদস্য পদ থেকে এবং মাঠ কর্মচারী সেলিম মিয়াকে বক্সিং ফেডারেশনের সদস্য পদ থেকে অপসারণ করা হয়েছে।

উল্লিখিতদের মধ্যে রশিদুজ্জামান সেরনিয়াবাত আরচারি ফেডারেশন ছাড়াও ভারোত্তোলন ফেডারেশন ও সেপাক টাকরো অ্যাসোসিয়েশনের সঙ্গে এবং মো. জিল্লুর রহমান ইয়োগা অ্যাসোসিয়েশন ছাড়াও আন্তর্জাতিক তায়কোয়ানদো অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত ছিলেন। তাদের ওই ফেডারেশনগুলো থেকেও অপসারণ করা হয়েছে। এনএসসির বিভিন্ন বিভাগে যুক্ত কর্মকর্তাদের অনেকেই বর্তমানের ভিন্ন দপ্তরে আছেন, কেউ অবসরে গেছেন। ক্রীড়া ফেডারেশনগুলোর সঙ্গে যুক্ত হওয়ার সময়ে তাদের অবস্থান বিবেচনা করে অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এনএসসি থেকে জানানো হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

চবিতে শহীদদের স্মরণে সাংস্কৃতিক সন্ধ্যা

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৯ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

বৃহস্পতিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

সমাজ ও রাষ্ট্রের শত্রুরা ওত পেতে আছে

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেপ্তার

‘গণহত্যায় উসকানিদাতা কবি-সাহিত্যিক, সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে’

জাবিতে গণধোলাইয়ের শিকার সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য

বৈদেশিক ঋণ আবার ছাড়িয়েছে ১০০ বিলিয়ন ডলার

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ২শ’ সদস্য

১০

সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

১১

জাহাঙ্গীরনগরে সাবেক ছাত্রলীগ নেতাকে গণপিটুনি, হাসপাতালে মৃত্যু

১২

ডিপিডিসি কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতির নতুন কমিটি

১৩

সংবিধান সংস্কার কমিশনের প্রধান হয়ে আলী রীয়াজের ফেসবুক স্ট্যাটাস

১৪

আলজাজিরার অনুসন্ধান / যুক্তরাজ্যে ৩৬০টি বাড়ি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

১৫

রূপপুর পারমাণবিকের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু

১৬

মহেশখালী থেকে অস্ত্রসহ একজনকে আটক করেছে নৌবাহিনী

১৭

নকল সোনার মূর্তি দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

১৮

কুমিল্লায় ট্রাকচাপায় প্রবাসী যুবক নিহত

১৯

ভুল সংশোধনী ও দুঃখ প্রকাশ

২০
X