ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ : ০৮ আগস্ট ২০২৪, ০৯:১৭ পিএম
অনলাইন সংস্করণ

ক্রীড়াঙ্গনে থমথমে অবস্থা

ক্রীড়াঙ্গনে থমথমে অবস্থা

‘কাজী মো. সালাহউদ্দিন হটাও’—ফুটবলে সংস্কারের ডাক দিয়েছে বাংলাদেশ ফুটবল আলট্রাস। এ নিয়ে ফুটবলে অস্বস্তি। আত্মগোপনে হকি ফেডারেশন সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ। প্রধানমন্ত্রীর মুখ্যসচিব হিসেবে চুক্তি বাতিল করায় অভিভাবকশূন্য অ্যাথলেটিকস ফেডারেশন। সব মিলিয়ে ক্রীড়াঙ্গনে থমথমে অবস্থা বিরাজ করছে।

সম্প্রতি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে গিয়েছিলেন বাংলাদেশ আলট্রাসের সদস্যরা। এ সময় নারী জাতীয় দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু ফুটবল সমর্থক জোটের সদস্যদের কথা বলেন। এ সম্পর্কে আমিরুল ইসলাম বাবু কালবেলাকে বলেছেন, ‘বাফুফে ভবনে একাধিক নারী দলের আবাসিক ক্যাম্প চলছে। এ অবস্থায় বিশৃঙ্খলা তৈরি না করতে তাদের বোঝানো হয়েছে। তা ছাড়া কিছুদিন পরই বাফুফে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ অবস্থায় জটিলতা তৈরি হলে ফিফার নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে বাংলাদেশ। বোঝানোর পর বাংলাদেশ ফুটবল আলট্রাস সদস্যরা চলে গেছেন।’

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে কাজী মো. সালাহউদ্দিন বলেছেন, ‘বাংলাদেশ ফুটবল আলট্রাস কারা, আমি তাদের চিনি না।’ বিষয়টিকে ভালোভাবে নিচ্ছে না বাংলাদেশ ফুটবল সমর্থকদের এ জোট। কাজী মো. সালাহউদ্দিনের ওই কথার পরিপ্রেক্ষিতে সমর্থক জোটের পক্ষ থেকে আগামী সপ্তাহে বাফুফে ভবন ঘেরাও কর্মসূচি দেওয়া হয়েছে। সাবেক-বর্তমান ফুটবলাররাও ফুটবলে সংস্কারের দাবি জানাচ্ছেন। এ নিয়ে খেলাটিতে অস্বস্তিকর অবস্থা বিরাজ করছে।

ক্যাসিনো কাণ্ডে আলোচিত বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ ক্ষমতার পটপরিবর্তনে আত্মগোপনে চলে গেছেন। জাতীয় হকি দলের ম্যানেজার হিসেবে জার্মানি যাওয়ার কথা ছিল ক্যাসিনো কাণ্ডে আলোচিত ইসমাইল চৌধুরী সম্রাটের। সাবেক হকি তারকা আরিফুল হক প্রিন্স ফেসবুক পোস্টে মমিনুল হক সাঈদ, সাবেক খেলোয়াড় মাহবুবুল এহসান রানা, ইসমাইল চৌধুরী সম্রাট এবং হকি লিগ কমিটির সম্পাদক খাজা তাহের লতিফ মুন্নার নামে টিক দিয়ে লিখেছেন, ‘এরা যাতে দেশ থেকে পালাতে না পারে।’ এ নিয়ে হকি অঙ্গনেও চরম অস্বস্তি বিরাজ করছে।

প্রধানমন্ত্রীর মুখ্যসচিব হিসেবে তোফাজ্জল হোসেন মিয়ার চুক্তি বাতিল করা হয়েছে; যিনি বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতির দায়িত্ব পালন করছেন। মুখ্যসচিব পদ হারানোর পর ফেডারেশনের শীর্ষ কর্মকর্তার পদ আদৌ থাকবে কি না—এখনো নিশ্চিত নয়। ধারণা করা হচ্ছে, এ পদও থাকবে না। এদিকে অ্যাথলেটিকসে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে আজ রাজধানীর এক হোটেলে মিলিত হচ্ছেন অ্যাথলেটিকসের সাবেক-বর্তমান খেলোয়াড় এবং সংগঠকরা।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিয়েও শুরু হয়েছে নতুন মেরূকরণ। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে অব্যাহতি দেওয়ার পর অস্বস্তি শুরু হয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশনে। পুলিশ প্রধান হিসেবে কাবাডি ফেডারেশনের সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি। নতুন পুলিশ প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন মো. ময়নুল ইসলাম।

ধারণা করা হচ্ছে, কাবাডি ফেডারেশনের শীর্ষ পদে পরিবর্তন আসন্ন। ডিএমপি কমিশনার হাবিবুর রহমানকে পুলিশ দপ্তরে সংযুক্ত করা হয়েছে; যিনি কাবাডি ফেডারেশনের সাধারণ হিসেবে দায়িত্ব পালন করছেন। এ পদে হাবিবুর রহমান আদৌ বহাল থাকবেন কি না, নিশ্চিত নয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

২০ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

ছুটির দিনটি কেমন যাবে, জেনে নিন রাশিফলে

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে লাখ টাকা জরিমানা

ক্রেতা সেজে মাদক কারবারিকে ধরল ডিবি পুলিশ

যোগদান করলেন বাকৃবির নবনিযুক্ত উপাচার্য

ডর্‌পের কর্মশালায় ‘স্মোকিং জোন’ বিলুপ্তির প্রস্তাব

হত্যা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা শাহ আলী গ্রেপ্তার

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ইবিতে মিছিল

১০

সিলেটে পাথরবোঝাই ট্রলিচাপায় কিশোর নিহত

১১

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ববিতে বিক্ষোভ

১২

ব্রাহ্মণপাড়ায় শিক্ষক-শিক্ষার্থীদের মারধর ও লাঞ্ছিতের অভিযোগ

১৩

হাতিয়া উপজেলা বিএনপি সাধারণ সম্পাদককে শোকজ

১৪

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে চবিতে মশাল মিছিল

১৫

শহীদদের স্মরণে ববিতে দ্রোহের গান ও আজাদী সন্ধ্যা

১৬

খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত

১৭

দেশকে নতুন করে সাজাতে হবে : ডিআইজি মঞ্জুর মোরশেদ

১৮

বনানীতে বিপুল পরিমাণ মদ জব্দ

১৯

দিনমজুরকে গলা কেটে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন

২০
X