স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৯ জুন ২০২৪, ০৮:৫২ পিএম
অনলাইন সংস্করণ

আগুয়েরোর দুই গোটের একটি মেসি, অন্যটি কে?

দুই গোটের সঙ্গে আগুয়েরো। ছবি : সংগৃহীত
দুই গোটের সঙ্গে আগুয়েরো। ছবি : সংগৃহীত

দেশের জার্সিতে কোপা আমেরিকা জিতলেও খেলা হয়নি কাতার বিশ্বকাপে। কারণ এর আগেই হৃদরোগে আক্রান্ত হয়ে অবসর যেতে হয় সার্জিও আগুয়েরোকে।

তবে বর্তমানে জাতীয় দলে খেলা প্রতিটি ফুটবলারের সঙ্গে তার বন্ধন অটুট। আসছে কোপায় দলকে সমথর্ন জানাতে এরই মধ্যে যুক্তরাষ্ট্রে চলে এসেছেন তিনি। সঙ্গে এনেছেন দুটি গোট। জাতীয় দলের পতাকা পড়িয়ে গোট দুটির সঙ্গে ছবি তুলে তা পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে প্রশ্ন উঠেছে এই গোট দুটি কারা?

আর্জেন্টিনা-কানাডার ম্যাচ দিয়ে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে শুরু হবে কোপা আমেরিকা কাপের ৪৮তম আসর। এবারও শিরোপার অন্যতম দাবিদার বর্তমান চ্যাম্পিয়নরা।

মায়ামিতে আর্জেন্টিনা পুরো দলকে ভিন্নভাবে স্বাগত জানিয়েছিলেন সার্জিও আগুয়েরো। কোপায় অংশগ্রহণ এবং দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে সবার আগে যুক্তরাষ্ট্রে পা রাখে আর্জেন্টিনা। বর্তমানে উদ্বোধনী ম্যাচের ভেন্যু আটলান্টায় নিচ্ছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

কোপায় দলকে সমর্থন জানাতে এরই মধ্যে যুক্তরাষ্ট্রের পা রেখেছেন আগুয়েরো। সামাজিক যোগাযোগমাধ্যমে তার একটি পোস্ট ঘিরে চলছে ব্যাপক আলোচনা। আর্জেন্টিনা জাতীয় পতাকা পরিহিত দুটি ছাগলের সঙ্গে নিজের একটি পোস্ট করেছেন তিনি।

আর ক্যাপশনে লিখেছেন, ‘আপনাদের উদ্দেশ্যে, এই দুটি গোট। এদের কারা বলে মনে করেন আপনারা? কমেন্টে জানান, আমি পড়ব।’

একই সঙ্গে হ্যাশট্যাগে দিয়ে লিখেছেন, গোটদের মৌসুম, গোটরা চলে এসেছেন। গোট বলতে বুঝায় গ্রেটেস্ট অব অলটাইম বা সর্বকালের সেরার সংক্ষিপ্ত রূপ। মূলত এই গোট বলতে লিওনেল মেসিকে বুঝিয়েছেন আর্জেন্টিনা সাবেক এই স্ট্রাইকার। আগুয়েরোর চোখে সর্বকালের সেরা মেসি। বহু সাক্ষাৎকারে এই কথা বলেছেন তিনি। তবে ছবিতে দুটি গোট কেন রেখেছেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। একটি যদি মেসি হন তাহলে অন্যটি কে?

এই প্রশ্নের জবাব দিয়েছেন আর্জেন্টিনা জাতীয় দলের গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। তবে সেই উত্তরে আবার প্রশ্নবোধক যোগ করে করে উল্টো আগুয়েরোকে প্রশ্ন করেছেন তিনি।

আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী গোলকিপার লিখেছেন, ‘অ্যাঞ্জেলিতো ও লিও?’ অর্থাৎ মেসি এবং ডি মারিয়া কি না তা জানতে চেয়েছেন তিনি।

১৭ বছর ধরে আর্জেন্টিনার জার্সিতে খেলছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। আর্জেন্টাইনদের সাফল্যের ডি মারিয়ার অবদান অনেক। ২০২১ সালে ব্রাজিলের বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে গোল করেন তিনি। কাতার বিশ্বকাপের ফাইনালেও গোল পেয়েছিলেন এই উইঙ্গার।

মেসি-ডি মারিয়া জুটিতে এখন পর্যন্ত ১১০ ম্যাচের ৭০টিতে জয় পেয়েছে আর্জেন্টিনা। এবারের কোপায় হট ফেবারিট হিসেবে খেলতে নামছে বর্তমান চ্যাম্পিয়নরা। প্রতিযোগিতা শুরুর আগে দুটি প্রীতি ম্যাচ খেলে তারা।

ইকুয়েডরের জয়সূচক গোলটি করেছিলেন ডি মারিয়া। আর গুয়েতেমালার বিপক্ষে ৪-১ ব্যবধানে জয়ের ম্যাচে মেসির একটি গোলে সহায়তা করেছিলেন তিনি। আগেই জানিয়ে ছিলেন কোপা আমেরিকার পর অবসরে যাবেন ডি মারিয়া।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

এক সপ্তাহে ৯ শতাংশ বেড়েছে তেলের দাম

সারা দেশে ভারি বৃষ্টির আভাস, ভূমিধসের শঙ্কা চট্টগ্রামে

আ ব ম আব্দুল মালেক, একজন আদর্শ শিক্ষকের প্রতিচ্ছবি

দেশবাসী সত্যিকার একটি আইনের শাসনের সরকার চায় : রিজভী 

খানসামা সাংবাদিক ফোরামের আহ্বায়ক মাসুদ, সদস্যসচিব জসিম

মাশরাফীকে মুশফিকের শুভেচ্ছা

বিদেশে শ্রমিক পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ২

প্রেমের টানে ইন্দোনেশিয়ান তরুণী কুমিল্লায়

বিজয়কে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না : সেলিম উদ্দিন

অর্ধেক বয়সের নায়িকার সঙ্গে এবার রণবীরের রোমান্স

১০

পূজার খোঁজখবর নিতে ঢাকেশ্বরী মন্দিরে যাচ্ছেন সেনাপ্রধান

১১

রিয়াদের অবসর ইস্যুতে কী বললেন আশরাফুল

১২

বন্যা পরিস্থিতির অবনতি, কী বলছে আবহাওয়া অফিস?

১৩

দুর্গাপূজায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা: ডিবিপ্রধান

১৪

ব্রাহ্মণপাড়ায় সড়কের ওপর বাঁশের সাঁকো!

১৫

ইরানের পরবর্তী পরিকল্পনা জানালেন আলী খামেনি

১৬

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

১৭

ফেসবুক থেকে আয় করা সহজ হচ্ছে

১৮

আট মাসে বজ্রপাতে মৃত্যু ২৯৭

১৯

অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় আটক ৬

২০
X