স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৭ জুন ২০২৪, ১১:০৭ পিএম
অনলাইন সংস্করণ

রিয়ালকে বিশ্বের সেরা ক্লাব বলে মানছেন মেসি

লিওনেল মেসি রিয়ালকে বিশ্বের সেরা ক্লাব বলে মানছেন। ছবি: সংগৃহীত
লিওনেল মেসি রিয়ালকে বিশ্বের সেরা ক্লাব বলে মানছেন। ছবি: সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সবচেয়ে বড় কিংবদন্তি কে? এই প্রশ্ন কোন ফুটবল ভক্তকে করা হলে সবার আগে আসবে লিওনেল মেসির নাম। বিশ্বকাপ জয়ী এই তারকা ফুটবল ক্লাব বার্সেলোনাকে জিতিয়েছেন সম্ভাব্য সব ট্রফি। বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষেও আছে তার অনেক সুখস্মৃতি। তবে এবার আট বারের ব্যালন ডি’অর জয়ী এক বাক্যে স্বীকার করলেন রিয়াল মাদ্রিদ বিশ্বের সেরা ফুটবল ক্লাব।

আর্জেন্টিনার অনলাইনভিত্তিক সংবাদপত্র ইনফোবেয়ের সাথে এক সাক্ষাৎকারে, মেসি রিয়াল মাদ্রিদের চিত্তাকর্ষক রেকর্ড, বিশেষ করে ১ জুন তাদের ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ জয়, তাদের ফলাফলের দিক থেকে বিশ্বের সেরা ক্লাবের প্রমাণ হিসেবে তুলে ধরেন। এছাড়াও একই সাথে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির অসাধারণ খেলার স্টাইলের প্রশংসা করেছেন।

মেসি উল্লেখ করেন যে রিয়াল মাদ্রিদ ফলাফল অর্জনে সাফল্য পেয়েছে, কিন্তু গার্দিওলার সিটি তার স্টাইল দিয়ে তাকে মুগ্ধ করেছে। মেসি বলেন, "যদি আপনি খেলার দিক থেকে কথা বলেন, আমি ব্যক্তিগতভাবে গার্দিওলার সিটিকে পছন্দ করি। আমি মনে করি যে যেকোনো দল যেখানে গার্দিওলা আছেন তারা সেরা হবেন। তার প্রশিক্ষণ পদ্ধতির জন্য এবং যেভাবে তিনি তার দলকে খেলান সেটি অন্য কোথাও আপনি পাবেন না।"

গার্দিওলা, ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সেলোনায় মেসির কোচ ছিলেন। বর্তমানে তিনি ম্যানচেস্টার সিটিকে আকর্ষণীয় ফুটবল খেলিয়ে ইউরোপিয়ান পাওয়ারহাউসে পরিণত করেছেন। তার নেতৃত্বে, সিটি সম্প্রতি ঐতিহাসিক ট্রেবল—প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ এবং এফএ কাপ জিতে একটি রেকর্ড করেছেন। এছাড়াও চলতি মৌসুমে টানা চারবার প্রিমিয়ার লিগ শিরোপাও অর্জন করেছেন।

গার্দিওলার অধীনে বার্সেলোনায় ১৪টি শিরোপা জেতা মেসি তার সাবেক কোচকে অত্যন্ত সম্মান করেন। তিনি বলেন, "খেলার স্তরে, আমার জন্য, সিটি সেরা, এবং ফলাফলের ক্ষেত্রে, মাদ্রিদ।" তিনি স্টাইল এবং ফলাফলের মধ্যে পার্থক্যটি স্বীকার করেছেন।

বর্তমানে, মেসি মায়ামিতে আর্জেন্টিনার জাতীয় দলের সাথে অনুশীলন করছেন কারণ তারা ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকার জন্য প্রস্তুতি নিচ্ছে।

২০২২ সালে আর্জেন্টিনার সাথে তার বিশ্বকাপ বিজয়ের প্রতিফলন করে, মেসি তার সন্তুষ্টির অনুভূতি শেয়ার করেছেন। তিনি বলেন, "বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় মনে হলো যেন আমি আমার জীবনের সব স্বপ্ন পূরণ করেছি। এটি একটি ভিন্ন অভিজ্ঞতা, একটি শান্তির অনুভূতি, কিন্তু জীবন চলতে থাকে।"

তার বিশাল সাফল্যের পরেও, মেসি এখনও চালিত রয়েছেন। তিনি জোর দিয়ে বলেন, "আমরা লক্ষ্য অর্জন করেছি, কিন্তু আমি আরও কিছু অর্জনের চেষ্টা চালিয়ে যাচ্ছি। এখন, আমাদের জাতীয় দলের সাথে আরেকটি চ্যালেঞ্জ রয়েছে, যা হলো কোপা আমেরিকা জেতার চেষ্টা করা।"

এই মুহূর্তে, মেসির তাৎক্ষণিক লক্ষ্য আর্জেন্টিনাকে কোপা আমেরিকায় নেতৃত্ব দেওয়া, তার উজ্জ্বল ক্যারিয়ারে আরেকটি কৃতিত্ব যোগ করা। তার ইন্টার মায়ামির সাথে চুক্তি ২০২৫ সালের ডিসেম্বর পর্যন্ত চলবে, বিশ্বজুড়ে ভক্তরা দেখার জন্য আগ্রহী যে মেসি মাঠে আর কতটা জাদু প্রদর্শন করতে পারবেন তার বুট জোড়া তুলে রাখার আগে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কমছে না বৃষ্টি, নতুন বার্তা দিল আবহাওয়া অফিস

হাসপাতালে জাতীয় দলের সাবেক ওপেনার

আইএইচটিতে সিট বাণিজ্য / সভাপতিসহ ৬ ছাত্রলীগনেতা বহিষ্কার

ঢাকায় চলছে সপ্তাহব্যাপী সীফুড ম্যানিয়া 

কুমিল্লায় পৃথক অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

দলের ভরাডুবির মধ্যে নিজ আসনে কী হাল ঋষি সুনাকের?

বৈরী আবহাওয়া উপেক্ষা করে পর্যটকদের বাঁধভাঙা উচ্ছ্বাস

গভীর রাতে বসতবাড়ি ভাঙচুর করে মালামাল লুট

পাটের সোঁনালি আঁশ ছাড়ানো নিয়ে দুশ্চিন্তায় কৃষক

ঘোষণার অপেক্ষায় ঢাকা মহানগর ওলামা দলের নতুন কমিটি

১০

নানি-নাতি মিলে করতেন মাদকের ব্যবসা

১১

পিলার আছে সেতু নেই, ঠিকাদার বললেন টাকা শেষ

১২

শেরপুরের চাঞ্চল্যকর গৃহবধূ হত্যার প্রধান আসামি চট্টগ্রামে গ্রেপ্তার

১৩

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী হতে যাওয়া কিয়ার স্টারমারের জীবনী

১৪

কক্সবাজারে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক সংক্রান্ত জাতীয় টাস্কফোর্সের সভা

১৫

দিবুর মহানুভবতা দেখল বিশ্ব

১৬

ভেঙে গেল কাঠের পুল, ভোগান্তিতে ১০ হাজার মানুষ

১৭

বিদ্যুতের দুই কর্মচারীকে পেটানোর অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

১৮

টাইব্রেকে জয়ের পর যা বললেন আর্জেন্টিনা কোচ

১৯

‘মহসিন বিয়ে না করলে, এ বাড়িতেই আত্মহত্যা করব’

২০
X