স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৬ জুন ২০২৪, ০৫:৪৯ পিএম
আপডেট : ০৬ জুন ২০২৪, ০৬:০৬ পিএম
অনলাইন সংস্করণ

কোপায় আর্জেন্টিনার স্কোয়াড থেকে বাদ পড়বেন কে?

কোপায় মেসিদের স্কোয়াড থেকে বাদ পড়বেন কে? ছবি : সংগৃহীত
কোপায় মেসিদের স্কোয়াড থেকে বাদ পড়বেন কে? ছবি : সংগৃহীত

আর মাত্র দুই সপ্তাহ পর শুরু হবে লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। মার্কিন যুক্তরাষ্ট্রে থেকে যাওয়া এই আসরের আগে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত দলগুলো। যার মধ্যে রয়েছে আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনাও। তবে কোপার শিরোপা ধরে রাখার মিশন শুরুর আগে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির সামনে অন্য সমস্যা। ২৯ জনের দল থেকে ২৬ জনের চূড়ান্ত দল করা।

এই মুহূর্তে আর্জেন্টিনা তাদের পুরো বহর নিয়েই যুক্তরাষ্ট্রে অবস্থান করছে। দুটি প্রস্তুতি ম্যাচের পর ২৯ সদস্যের আর্জেন্টিনা দল থেকে ৩ জনকে বাদ দিয়ে দল চূড়ান্ত করা হবে। তবে এখন প্রশ্ন উঠেছে বাদ পড়া তিনজন কে হবে? বেশ কয়েকটি সংবাদমাধ্যমের মতে ডিফেন্ডার জার্মান পেজ্জেলা এবং তরুণ প্রতিভা ভ্যালেন্টিন বারকো চূড়ান্ত ২৬ সদস্যের স্কোয়াড থেকে বাদ পড়ার ঝুঁকিতে আছেন। আর সর্বশেষ স্পটের জন্য লড়াই হবে ভালেন্টিন কারবোনি ও অ্যাঞ্জেল কোরেয়ার মধ্যে।

আর্জেন্টিনার গুরুত্বপূর্ণ ডিফেন্ডার জার্মান পেজ্জেলা কোপা আমেরিকায় খেলার জন্য বড় ঝুঁকিতে আছেন। মে মাসে রিয়াল বেটিসের হয়ে খেলার সময় তার একটি পেশির ইনজুরি হয়েছিল। ৩২ বছর বয়সী এই ডিফেন্ডারের অবস্থা নিয়ে আর্জেন্টিনা শিবিরে গুরুতর উদ্বেগ রয়েছে। লিও প্যারাডিজোর মতে, পেজ্জেলার টুর্নামেন্টে অংশগ্রহণ অত্যন্ত সন্দেহজনক।

যদি পেজ্জেলা সময়মতো সুস্থ না হন, তাহলে আর্জেন্টিনার জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি ডিফেন্সিভ স্থান পূরণ করতে লুকাস মার্টিনেজ কোয়ার্টা বা লিওনার্দো বালার্দির মতো বিকল্প খেলোয়াড়দের ডেকে আনতে পারেন। উভয় খেলোয়াড়ই বর্তমানে স্কোয়াডে আছেন এবং সম্ভাব্য পরিবর্তন হিসেবে বিবেচিত হবেন।

অন্য যে খেলোয়াড় বাদ পড়ার ঝুঁকিতে আছেন তিনি হলেন তরুণ লেফট-ব্যাক ভ্যালেন্টিন বারকো। স্কালোনির প্রথম পছন্দের লেফট ব্যাক মারকোস আকুনা, যিনি সেভিয়ার মৌসুমের বেশিরভাগ সময় ইনজুরির কারণে মিস করেছিলেন, তার অবস্থার উন্নতি হচ্ছে বলে আর্জেন্টিনার সংবাদমাধ্যম জানিয়েছে। প্যারাডিজোর মতে, ফিট আকুনা সম্ভবত বারকোকে চূড়ান্ত স্কোয়াড থেকে বাইরে রাখবে।

আর তৃতীয় ও শেষ দুর্ভাগা হতে পারেন অ্যাঞ্জেল কোরেয়া ও ভ্যালেন্টিন কারবোনির মধ্যে লড়াই হবে। তবে বিশেষজ্ঞদের ধারণা কারবোনি যাচ্ছে না কোপায়।

এদিকে আর্জেন্টিনা জাতীয় দল বর্তমানে মায়ামিতে প্রশিক্ষণ নিচ্ছে। বিশ্বের এক নম্বর দলটি প্রীতি ম্যাচগুলোর জন্য ইকুয়েডর এবং গুয়াতেমালার বিপক্ষে প্রস্তুতি নিচ্ছে। স্কালোনির কাছে ২৯ জন খেলোয়াড়ের একটি অস্থায়ী তালিকা রয়েছে, যা তিনি কোপা আমেরিকার জন্য ২৬ জনে নামিয়ে আনবেন।

টুর্নামেন্টের আগে সময় কম থাকায় চূড়ান্ত স্কোয়াড সিদ্ধান্তগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্কালোনির স্কোয়াডে বর্তমান প্রশিক্ষণ দলের তিনজন খেলোয়াড় বাদ পড়বেন। প্রীতি ম্যাচগুলোতে পারফরম্যান্স এবং খেলোয়াড়দের শারীরিক অবস্থা চূড়ান্ত নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

কোপা আমেরিকা আসার সঙ্গে সঙ্গে, আর্জেন্টিনা তাদের চূড়ান্ত স্কোয়াড নিয়ে কঠিন সিদ্ধান্তের মুখোমুখি হচ্ছে। পেজ্জেলার ইনজুরি এবং বারকোর সম্ভাব্য বাদ পড়া টুর্নামেন্টের জন্য সেরা দল গঠনের চ্যালেঞ্জ এবং অনিশ্চয়তাকে বড় করে দেখাচ্ছে।

আসন্ন দিনগুলো লিওনেল স্কালোনি এবং তার স্টাফদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে, কারণ তারা তাদের দলকে চূড়ান্ত করে নিশ্চিত করতে চাইবে সম্ভাব্য সেরা দল নির্বাচন করা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কুমিল্লায় পরকীয়া প্রেমিকের টাকা না দেওয়ায় ট্রিপল মার্ডার

সাগরে নিম্নচাপের আশঙ্কা, ৩ নম্বর সংকেত

৯ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

‘বউয়ের অত্যাচার সহ্য করতে না পেরে চলে গেলাম’

ইসরায়েলে রকেট হামলা, ব্যাপক ক্ষয়ক্ষতি

ভিয়েতনামেও আছড়ে পড়ল সুপার টাইফুন ‘ইয়াগি’, মৃত্যু ৪

ওএসডি হলেন অতিরিক্ত সচিব সায়লা ফারজানা 

জাতীয় নাগরিক কমিটির আত্মপ্রকাশ ঘটছে আজ

অভিজ্ঞতা ছাড়াই ১৫০০ জনবল নেবে দারাজ

আজ চট্টগ্রাম যাবেন হাসনাত, মুন্সিগঞ্জে সারজিস

১০

জনবল নেবে মধুমতি ব্যাংক, ৩৫ বছরেও আবেদন

১১

রাজশাহীতে গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত 

১২

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৩

দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি

১৪

আজকের নামাজের সময়সূচি

১৫

শহীদ আমিনুলের সন্তানদের দায়িত্ব নিল ইত্তেফাকুল উলামা

১৬

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৭

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

১৮

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

১৯

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

২০
X