স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৮ মে ২০২৪, ০৬:২৩ পিএম
আপডেট : ২৮ মে ২০২৪, ০৬:৩৯ পিএম
অনলাইন সংস্করণ

কোপায় আর্জেন্টিনাকে ফেভারিট মানছেন এনড্রিক

এনিড্রিক ফিলিপে মোরেইরা ডি সউজা। ছবি : সংগৃহীত
এনিড্রিক ফিলিপে মোরেইরা ডি সউজা। ছবি : সংগৃহীত

ব্রাজিলিয়ান ফুটবলের পরবর্তী তারকা হিসেবে ধরা হয় তরুণ এনিড্রিক ফিলিপে মোরেইরা ডি সউজাকে। অবশ্য ফুটবল সমর্থকরা তাকে এনড্রিক নামেই চিনে থাকে। ব্রাজিলের এই তরুণ প্রতিভা আসন্ন কোপা আমেরিকায় ব্রাজিল দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। তবে ব্রাজিলিয়ান হলেও তিনি সেলেসাওদের চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা দলের প্রশংসা করেছেন এবং তাদেরই ফেভারিট বলে মানছেন।

১৭ বছর বয়সী এই ব্রাজিলিয়ান সামনের জুলাইয়ে তার বয়স ১৮ হলে স্প্যানিশ রিয়াল মাদ্রিদে যোগ দিবেন। তবে লস ব্লাঙ্কোস শিবিরে যোগ দেওয়ার আগে এই ফুটবলার স্বীকার করলেন, তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা সবসময় টুর্নামেন্টে ফেভারিট। এমনকি তরুণ এই স্ট্রাইকার এটিও বলেন যে মেসি না থাকলেও আর্জেন্টিনা সবসময় ফেভারিট।

২১ জুন থেকে যুক্তরাষ্ট্রের মাটিতে শুরু হতে যাওয়া কোপা আমেরিকায় ব্রাজিলের হয়ে খেলার জন্য কোচ দারিভাল জুনিয়রের দলে ডাক পেয়েছেন তিনি। পরের মৌসুমেই ইউরোপ মাতাতে যাওয়া এই স্ট্রাইকার আর্জেন্টিনার সংবাদমাধ্যম দারিও ওলেতে একটি সাক্ষাৎকার দিয়েছেন।

সেই সাক্ষাৎকারে তিনি আর্জেন্টিনা নিয়ে কথা বলেন এবং জানান যে আলবিসেলেস্তেদের শিবিরে সবসময়ই তারকা ছিল এবং তাদের কেউই একাই চ্যাম্পিয়ন হয়নি। তিনি জানান আর্জেন্টিনা দল মেসিকে ছাড়াও যে কোনো প্রতিযোগিতায় ফেভারিটই থাকবে এবং তাদের হারানো সবসময় কঠিন হবে।

এনড্রিকের লাইমলাইটে আসা অবশ্য আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের সঙ্গে মিশে আছ। ডিসেম্বর ২০২২-এ, যখন আর্জেন্টিনা কাতারে বিশ্বকাপ জিতে সেই একই মাসে এনড্রিক আন্তর্জাতিকভাবে পরিচিত হন। তিনি সেই সময়ে সাও পাওলো ইয়ুথ সকার কাপে ৭টি ম্যাচে ৭টি গোল করেন।

রিয়াল মাদ্রিদে তার ভবিষ্যৎ সম্পর্কে বলতে গিয়ে এনড্রিক বলেন, এই ক্লাবে খেলা তার আজীবন স্বপ্ন ছিল। তিনি ভিডিও গেম খেলার সময় থেকেই একজন ফুটবলার হওয়ার স্বপ্ন দেখতেন এবং সবসময় মাদ্রিদের হয়ে খেলার কথা কল্পনা করতেন।

তিনি কার্লো আনচেলোত্তির দলের অন্যতম প্রধান খেলোয়াড় ভিনিসিয়ুস জুনিয়রের কাছ থেকে পাওয়া সমর্থনের কথাও উল্লেখ করেন। ভিনি সম্পর্কে তিনি বলেন ‘ভিনি আমাকে খুব ভালোভাবে গ্রহণ করেছেন, তিনি আমাকে শহর, ক্লাব এবং দলের ব্যাপারে অনেক কিছু বলেছিলেন... এবং আমি নিশ্চিত তিনি মাঠে আমাকে আরও অনেক সাহায্য করবেন।’

ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসের হয়ে দুই বছর আগে আত্মপ্রকাশ করার পর থেকে এনড্রিক ৮১ ম্যাচে ২১টি গোল এবং ৪টি অ্যাসিস্ট করেছেন। পালমেইরাসের দুটি ব্রাজিলিয়ান চ্যাম্পিয়নশিপ শিরোপা এবং একটি ব্রাজিলিয়ান সুপার কাপ জয়ে অবদান রেখেছেন তিনি।

২০২৬ বিশ্বকাপের জন্য দক্ষিণ আমেরিকার বাছাইপর্বে ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সেলেসাওরা পরে আছে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে। তাদের বর্তমান চ্যালেঞ্জগুলি সম্পর্কে কথা বলতে গিয়ে এনড্রিক দলের পুনরুদ্ধার ক্ষমতা সম্পর্কে আত্মবিশ্বাস প্রকাশ করেন। তিনি বিশ্বাস করেন, আগামী ২১ জুন যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া কোপা আমেরিকা সেলেসাওদের পুনরুদ্ধারের সূচনা করবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

‘আ.লীগ প্রাইভেট লিমিটেড কোম্পানিতে পরিণত হয়েছিল’

‘আ.লীগ আমলের চোর-বাটপারদের শাস্তি দিলে দ্রব্যমূল্য বাড়ত না’

রাষ্ট্র সংস্কারের নীতিমালা : বাংলাদেশে করণীয় ও বর্জনীয়

শেখ হাসিনাকে দেশে এনে বিচারের দাবি ফারুকের

সিজেএফবি’র সভাপতি এনাম সরকার, সম্পাদক রানা 

ইডির প্রশ্নের মুখে তামান্না ভাটিয়া 

লেবানন থেকে ছোড়া রকেট ঠেকাতে ব্যর্থ ইসরায়েল

নিয়োগ দিচ্ছে সীমান্ত ব্যাংক

নোমান-সাজিদের ঘূর্ণিতে ১১ ম্যাচ পর জয় পাকিস্তানের

লঘুচাপের প্রভাবে বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা

১০

আমার দেশ পত্রিকা কবে বাজারে আসছে, জানালেন মাহমুদুর রহমান

১১

পারকি সৈকতে বেপরোয়া বাইকাররা / দুর্ঘটনা আর ভোগান্তিতে বিরক্ত পর্যটকরা

১২

ইয়ামালের জন্য ৩২৩৬ কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান বার্সার

১৩

এক ঘণ্টার জন্য উপপরিচালক হলেন ঝালকাঠির ফাতিমা

১৪

১৭ বছর পর লক্ষ্মীপুরে খোলা ময়দানে জামায়াতের কর্মী সম্মেলন

১৫

নিহত সেই মোস্ট ওয়ান্টেড পার্সনের খোঁজ মেলে যেভাবে

১৬

‘আ.লীগের গড়া সিন্ডিকেট এখনো ভাঙতে পারেনি এই সরকার’

১৭

ফিলিস্তিনিদের মানবঢাল হিসেবে ব্যবহার করছে ইসরায়েল

১৮

শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে বিগ ব্রাদারসুলভ আচরণ করছে ভারত : রিজভী

১৯

বৈষম্যবিরোধী ছাত্র / আন্দোলনে শিক্ষার্থী নাদিম হত্যা মামলায় তাঁতী লীগের সভাপতি গ্রেপ্তার

২০
X