স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৯ মে ২০২৪, ১১:১০ পিএম
আপডেট : ২০ মে ২০২৪, ১২:২৭ এএম
অনলাইন সংস্করণ

প্রিমিয়ার লিগের শিরোপা সিটির কাছেই থাকল

জয়সূচক গোলের পর রদ্র্রির উল্লাস । ছবি : সংগৃহীত
জয়সূচক গোলের পর রদ্র্রির উল্লাস । ছবি : সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার জন্য ম্যানচেস্টার সিটির সমীকরণ ছিল সহজ। নিজেদের ম্যাচ জিতলে অন্য কারো দিকে তাকাতে হবে না সিটিজেনদের। সেই কাজটি সহজেই সারল পেপ গার্দিওলার শিষ্যরা। ফলে শেষ দিনে প্রিমিয়ার লিগ নাটকীয়তার আভাস দিলেও দিন শেষে সিটির জয়ে নাটকীয়তা ছাড়াই শেষ হলো প্রিমিয়ার লিগের ২০২৩-২৪ মৌসুম। ফলে প্রথম ইংলিশ দল হিসেবে টানা চতুর্থবারের মতো লিগ শিরোপা জিতল পেপ গাদিওলার ম্যানচেস্টার সিটি।

রোববার (১৯ মে) প্রিমিয়ার লিগের শেষ দিনে নিজেদের ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়ে লিগ শিরোপা নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যান সিটি। সিটির হয়ে ফিল ফোডেন ২টি ও ডিফেন্সিভ মিডফিল্ডার রদ্রি ১টি গোল করেন। ওয়েস্ট হ্যামের হয়ে মোহাম্মদ কুদুস সান্তনা সূচক করেন।

ইউরোপের অনান্য ফুটবল লিগগুলোর সাথে তাল মিলিয়ে প্রিমিয়ার লিগেও মৌসুমের শেষ দিনে একসাথে সব ম্যাচ শুরু হয়। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হওয়া ম্যাচগুলোতে ফুটবল ভক্তদের একসাথে নজর রাখতে হচ্ছিল দুই জায়গায়। কারণ একই সময় শুরু হওয়া আর্সেনাল-এভারটন ম্যাচও যে প্রিমিয়ার লিগ ট্রফি কোথায় যাবে তা নির্ধারণে ভূমিকা রাখবে।

তবে ফুটবল ভক্তদের কষ্ট ২০ মিনিটের মধ্যেই লাঘব করে দিল ম্যানসিটি। এবারের প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া ফিল ফোডেন ম্যাচের দ্বিতীয় মিনিটে গোল করে সিটিজেন সমর্থকদের দুঃশ্চিন্তা দূর করেন।

দাপুটে খেলতে থাকা ম্যান সিটির দ্বিতীয় গোলের জন্যও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ১৮ মিনিটের সময় আবারো সিটির গোল এবং গোলদাতা সেই ফোডেন। জেরেমি ডোকুর ডি-বক্সে বাড়ানো বল থেকে সিটির লিড ডাবল করেন এবং সেই সাথে মোটামুটি নিশ্চিত করেন সিটির লিগ জয়।

২৪ মিনিটের মাথায় হলান্ডের সামনে সুযোগ ছিল ম্যাচটিকে পুরোপুরি ওয়েস্টহ্যামের নাগালের বাইরে নিয়ে যাওয়া তবে দারুণ এক সুযোগ মিস করেন প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা।

ম্যাচের ৪২ মিনিটে দুর্দান্ত এক গোল করে ‍উত্তেজনা আবার ফিরিয়ে আনে ওয়েস্টহ্যামের ফরোয়ার্ড মোহাম্মদ কুদুস। আর্সেনাল ভক্তদের মনেও আশা জাগে। আর সিটির ভক্তদের মনে শঙ্কা।

২-১ গোলে প্রথমার্ধ শেষের পর দ্বিতীয়ার্ধেও দাপুটে শুরু করে স্বাগতিকরা। তবে কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিল না ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। সহজ সুযোগ মিস করেন হলান্ড ও ডি ব্রইনা। তাদের গোল মিসে সিটি সমর্থকদেরও চিন্তা বাড়তে থাকে। তবে সেই চিন্তা বেশি বাড়তে দেননি সিটির স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি। ৫৯ মিনিটে গোল করে শিরোপা ম্যানচেস্টারে থাকা নিশ্চিত করেন এই মিডফিল্ডার।

শেষে আরো সুযোগ পেলেও আর গোল দিতে পারেনি সিটিজেনরা। উল্টো ৮৮ মিনিটে গোল করে আবারও ম্যাচে উত্তেজনা ফেরত আনে ওয়েস্টহ্যামে। তবে ভিএআর গোলটি বাতিল করে দেয় ফাউলের জন্য।

তখন সিটি সমর্থক ও খেলোয়াড়দের শুধুই শেষ বাঁশি শোনার অপেক্ষা। সিটির কিছু সমর্থক শেষ বাঁশি বাজার আগেই ম্যাচে ঢুকে পড়ছিল। সিটির খেলোয়াড় ও নিরাপত্তারক্ষীরা অনেক কষ্টে তাদের ফেরান। তবে রেফারি ম্যাচ শেষের সংকেত দেওয়ার পর তাদের আর থামানো যায়নি।

তবে সিটি সমর্থকদের তখন আর কিছুতেই আটকানো যাবে না কারণ তাদের প্রিয় দল যে ইতিহাস গড়েছে। প্রিমিয়ার লিগের প্রথম দল হিসেবে টানা চারটি শিরোপা জিতল সিটিজেনরা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমরা কোন ব্যর্থ নির্বাচন চাচ্ছি না : জামায়াত আমির

তোফাজ্জলের খুনিরা যেন রেহাই না পায় : লায়ন ফারুক

ফিলিস্তিন নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

ভাইরাল সেই সাইনবোর্ড নিয়ে যা জানা গেল

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্ত

বৃষ্টি নিয়ে সুখবর

গণঅধিকার অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে খুঁটি হিসেবে কাজ করছে

বুয়েটে ছাত্র রাজনীতি নিয়ে নতুন সিদ্ধান্ত

‘ভারতকে ছাড়া বাংলাদেশের পরিস্থিতি উন্নতি হবে না’

ইসরায়েলকে ছাড় দিচ্ছে না প্রতিরোধ যোদ্ধারা

১০

কয়রায় গণঅধিকার পরিষদের আনন্দ মিছিল 

১১

অবশেষে কমলো সোনার দাম

১২

ভারতে টাইগার রবির বিরুদ্ধে গুরুতর অভিযোগ

১৩

যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড় হেলেনের ভয়াবহ তাণ্ডব

১৪

মামলার আসামি হলেই গ্রেপ্তার নয় : আইজিপি

১৫

বৈরুতে বিপাকে বাংলাদেশিরা, দ্রুত সরে যাওয়ার পরামর্শ

১৬

বিএনপি জনগণের ভালোবাসার ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় যেতে চায় : নয়ন

১৭

সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের বিচার দাবি ‘সংখ্যালঘু অধিকার আন্দোলনের’

১৮

আরব শেখদের লালসার শিকার ভারতের কুমারীরাও!

১৯

বেনাপোল বন্দর দিয়ে ভারতে গেল ৯৯ টন ইলিশ

২০
X