স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৫৬ পিএম
অনলাইন সংস্করণ

মেসি-সুয়ারেজ ছাড়াই মায়ামির জয়

মেসিকে ছাড়াই জয় তুলে নিয়েছে মায়ামি। ছবি : সংগৃহীত
মেসিকে ছাড়াই জয় তুলে নিয়েছে মায়ামি। ছবি : সংগৃহীত

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা ফুটবলের অন্যতম সেরা তারকা লিওনেল মেসির দল ইন্টার মায়ামির এবারের মৌসুমের আগের প্রস্তুতি ভালো যাচ্ছিল না। দলে সব জয় করা বার্সা দলের চার সদস্য থাকার পরেও প্রাক-মৌসুম প্রস্তুতিতে কোনো ম্যাচ জিততে পারেনি টাটা মার্টিনোর দল। তাই হয়তো আজ হংকংয়ের বিপক্ষে তাদের ছাড়াই মাঠে নেমেছিল মায়ামি এবং তাতেই কেল্লা ফতে। দলের প্রধান তারকাকে ছাড়াই এবারের প্রাক-মৌসুমের প্রথম জয় তুলে নিল মায়ামি।

ম্যাচের আগেই অবশ্য অনুমান ছিল ইন্টার মায়ামি সহজেই জিতবে, শেষ পর্যন্ত হয়েছেও তাই। ফ্লোরিডার এই ক্লাবটি হংকং অল স্টারের বিরুদ্ধে তারা জয় তুলে নিয়েছে ৪-১ গোলে। যে ম্যাচে আবার ছিলেন না তাদের তারকা চার ফুটবলার লিওনেল মেসি, লুইস সুয়ারেজরা।

এমনিতে লিওনেল মেসিকে নিয়ে হংকংয়ে উন্মাদনার শেষ নেই। গতকাল ইন্টার মায়ামি হংকং একাদশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে দেশটিতে পৌঁছানোর পর ঝাঁকে ঝাঁকে মানুষ রাস্তায় নেমে আসে। অনেকেরই হয়তো আশা ছিল, মায়ামির অনুশীলনে বা অনুশীলনে যাওয়ার পথে মেসিকে একনজর দেখতে না পারলেও ম্যাচে ঠিকই কাছ থেকে দেখবেন প্রিয় তারকাকে। সেই আশাতেও জল ঢেলে দিয়েছেন মায়ামির কোচ জেরার্ডো মার্তিনো। মেসিকে শুরুর একাদশে তো নামানইনি, খেলাননি বদলি হিসেবেও। ম্যাচে মার্তিনো ৭ জন খেলোয়াড় বদলি করলেও মেসির সঙ্গে লুইস সুয়ারেজকেও বেঞ্চেই বসিয়ে রাখেন। মেসির অবশ্য চোটের কারণে না খেলার শঙ্কা আগে থেকেই ছিলই।

বাংলাদেশ সময় আজ দুপুর ২টায় শুরু হওয়া প্রীতি ম্যাচটিতে মেসি-সুয়ারেজবিহীন মায়ামি হংকং একাদশকে হারাতে অবশ্য বেগ পেতে হয়নি। ৪-১ গোলের জয়ের প্রথম গোল আসে ৪০ মিনিটে। রবার্ট টেইলর গোল করে এগিয়ে দেয় হেরনসদের। তবে ৩ মিনিট পরই হংকং একাদশ সমতায় ফেরে। প্রথমার্ধ শেষ হয় ১-১ ড্রয়ে।

এবার হয়তো অনেকেই ভেবেছিল মেসিকে মাঠে দেখা যাবে। কিন্তু মার্টিনো তাদের হতাশ করেন। মেসি বা সুয়ারেজ কাউকেই মাঠে নামাননি তিনি।

৫০ মিনিটে মায়ামিকে আবারও লিড দেন লসন কনারি সান্ডারল্যান্ড। ৬ মিনিট পর স্কোরলাইন ৩-১ করেন লিওনার্দো কাম্পানা। এরপর লম্বা সময় গোল পায়নি মায়ামি। গোল করতে পারেনি হংকং একাদশও। ৮৫ মিনিটে মায়ামির পক্ষে ব্যবধান ৪-১ করেন রায়ান সেইলর।

প্রাক-মৌসুম প্রস্তুতিতে ৫ ম্যাচ খেলে এটি ইন্টার মায়ামির প্রথম জয়। এর আগে খেলা চার ম্যাচের একটি ড্র করলেও, অন্য তিন ম্যাচে হেরেছিল তারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আন্দোলনে অস্ত্র উঁচিয়ে গুলি, সেই যুবলীগ নেতা মুছা গ্রেপ্তার

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে যমুনা গ্রুপ

জনবল নেবে স্যামসাং বয়সসীমা  ২১ থেকে ২৮ বছর 

বায়ুদূষণে শীর্ষে হ্যানয়, ঢাকার খবর কী

সুস্থ থাকতে ভাত নাকি রুটি, কী বলছেন চিকিৎসক

লিটনের শরীরে ৫ শতাধিক বুলেট

সপ্তম রাউন্ডে জমে উঠেছে প্রিমিয়ার লিগের লড়াই

পাচারের টাকায় আমিরাতে মিনি সিটি নিয়ে আসিফের স্ট্যাটাস

শেরপুরে ভয়াবহ বন্যায় লাখো মানুষ পানিবন্দি, মৃত্যু ৫

তিন বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস গবেষকের

১০

সুযোগ হাতছাড়া হওয়ার আক্ষেপ জ্যোতির

১১

১৩ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

১২

ভারতীয় দলে আচমকা পরিবর্তন

১৩

ময়মনসিংহ মেডিকেল কলেজের ২৮ শিক্ষার্থী বহিষ্কার

১৪

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস

১৫

৬ অক্টোবর : নামাজের সময়সূচি

১৬

কুমির ভেবে ঘড়িয়াল বেঁধে রাখলেন স্থানীয়রা

১৭

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১৮

টাঙ্গাইলে কুকুরের কামড়ে শিশুসহ আহত ২১

১৯

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

২০
X