স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:১২ পিএম
আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:১৪ পিএম
অনলাইন সংস্করণ

হংকংয়ে খেলবেন তো চোটগ্রস্ত মেসি!

লিওনেল মেসি। ছবি : সংগৃহীত
লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

অনেক জল্পনা-কল্পনা আর জলঘোলার পর ইন্টার মায়ামিতে যোগ দেন লিওনেল মেসি। মৌসুমের অর্ধেক পথে যোগ দিয়েও আলো ছড়ায় মার্কিন যুক্তরাষ্ট্রের ফুটবলে। মেজর লিগ সকারের দল মায়ামিকে জেতান ক্লাব ইতিহাসের প্রথম শিরোপা।

কিন্তু বর্তমানে সময়টা ভালো যাচ্ছেন আর্জেন্টাইন অধিনায়কের। ইন্টার মায়ামিতে ভুলে যাওয়ার পর সময় পার করছেন তিনি। প্রাক-মৌসুম প্রস্তুতিতে এখন পর্যন্ত চার ম্যাচে জয়ের দেখা পায়নি একটিতেও। প্রথমটিতে ড্র’র পর টানা তিন ম্যাচে হেরেছে তার দল।

এর মধ্যে একটি মায়ামি গোল হজম করছে অর্ধডজন। নিজেদের শেষ ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোবিহীন আল নাসরের বিপক্ষে ৬-০ গোলে বিধ্বস্ত হয় মায়ামি। এর আগে নেইমারের আল হিলালের কাছে হেরে ৪-৩ গোলে।

সৌদি সফরের আগে ঘরের মাঠে এল সালভাদরের সঙ্গে ড্র করার পর ডালাস এফসির কাছে হেয়ে যায় মেসিরা। এমন পরিস্থিতিতে জয়ের খোঁজে ইন্টার মায়ামি এখন হংকংয়ে। রোববার হংকং একাদশে বিপক্ষে মাঠে নামবেন মেসিরা।

এ ম্যাচে আর্জেন্টাইন কিংবদন্তির খেলা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। মূলত ইনজুরির কারণে তার না খেলার গুঞ্জন রয়েছে। এর আগে আল নাসরের বিপক্ষে বিধ্বস্ত হওয়ার ম্যাচে ৮৩ মিনিটে মাঠে নামেন মেসি।

গণমাধ্যমগুলো জানিয়েছে আর্জেন্টাইন অধিনায়ক মূলত হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছেন। চোট নিয়ে দুশ্চিন্তা থাকার পরও হংকং একাদশের বিপক্ষে মেসির খেলার ব্যাপারে নিশ্চয়তা দিয়েছেন ইন্টার মায়ামির কোচ জেরার্ডো মার্টিনো। আর্জেন্টিনার এই কোচ জানিয়েছে অনুশীলনে মেসির শারীরিক অবস্থা পর্যালোচনা করা হবে।

হংকং একাদশের বিপক্ষে প্রীতি ম্যাচ সামনে রেখে সংবাদ সম্মেলনে মেসিকে খেলানোর ব্যাপারে আশ্বাস দেন মার্টিনো, ‘আমাদের প্রত্যাশা হচ্ছে যত বেশি সময় সম্ভব মেসি খেলবে। অনুশীলনে কী হবে, তার ওপর নির্ভর করছে সে কতক্ষণ খেলতে পারবে সেটা। তবে তার মাঠে নামা অনেকটাই নিশ্চিত।’

তবে খেলোয়াড়দের শারীরিক অবস্থার দিকে নজর রাখার কথাও জানান বার্সার সাবেক কোচ, ‘আমরা এ সপ্তাহে সৌদি আরবে আল হিলাল ও আল নাসরের বিপক্ষে খেলেছি। এর আগে দুটি ম্যাচ খেলেছিলাম এল সালভাদর ও ডালাসে। আমরা দলের প্রত্যেক খেলোয়াড়ের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করব। কারণ, প্রাক্‌-মৌসুমে আমাদের প্রচুর ম্যাচ খেলতে হচ্ছে।’

হংকং সফর শেষ করে জাপানে যাবেন মেসিরা। সেখানে ৭ ফেব্রুয়ারি জাপানি ক্লাব ভিসেল কোবের বিপক্ষে খেলবে মায়ামি। এরপর মেজর লিগ সকার-এমএলএস-এর মৌসুম শুরুর আগে মায়ামি শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে মেসির শৈশবের ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজের বিপক্ষে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাকা মেডিকেলে অনেক লাশের মধ্যে পড়ে ছিল শহীদ রনির লাশ 

এমন বৃষ্টি আর কতদিন?

ইসরায়েলকে প্রতিশোধের রাস্তা দেখিয়ে দিলেন ট্রাম্প

মসজিদ টার্গেট করে চালানো হচ্ছে বিমান হামলা

আর এক জয় দূরে মেসির মায়ামি!

নির্যাতনের তথ্য চেয়ে আ.লীগের বিশেষ বার্তা

পূজায় বুড়িমারীতে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৬ দিন

প্রতি সপ্তাহে সহায়তা দেবে জুলাই ফাউন্ডেশন : প্রধান উপদেষ্টার প্রেস সচিব

আন্দোলনে অস্ত্র উঁচিয়ে গুলি, সেই যুবলীগ নেতা গ্রেপ্তার

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে যমুনা গ্রুপ

১০

জনবল নেবে স্যামসাং বয়সসীমা  ২১ থেকে ২৮ বছর 

১১

বায়ুদূষণে শীর্ষে হ্যানয়, ঢাকার খবর কী

১২

সুস্থ থাকতে ভাত নাকি রুটি, কী বলছেন চিকিৎসক

১৩

লিটনের শরীরে ৫ শতাধিক বুলেট

১৪

সপ্তম রাউন্ডে জমে উঠেছে প্রিমিয়ার লিগের লড়াই

১৫

পাচারের টাকায় আমিরাতে মিনি সিটি নিয়ে আসিফের স্ট্যাটাস

১৬

শেরপুরে ভয়াবহ বন্যায় ৭ জনের মৃত্যু

১৭

তিন বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস গবেষকের

১৮

সুযোগ হাতছাড়া হওয়ার আক্ষেপ জ্যোতির

১৯

১৩ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

২০
X