ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪, ০৮:০৬ পিএম
অনলাইন সংস্করণ

শেষদিকের ঝলকে জিতল কিংস

বসুন্ধরার গোল উদ্‌যাপন । ছবি: সংগৃহীত
বসুন্ধরার গোল উদ্‌যাপন । ছবি: সংগৃহীত

স্কোরলাইন দেখে মনে হতে পারে জয়টা সহজেই এসেছে, ম্যাচের চিত্রনাট্য অবশ্য তেমন ছিল না। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ৭৯ মিনিট পর্যন্ত গোলশূন্য ম্যাচ শেষদিকের ঝলকে ৩-০ ব্যবধানে জিতল বসুন্ধরা কিংস।

চার ম্যাচে শতভাগ জয় এসেছে দুই ব্রালিয়ানের নৈপুণ্য—দোরিয়েলতন গোমেজ করেছেন জোড়া লক্ষ্যভেদ, আরেক গোল রবসন রবিনিয়োর। এ নিয়ে লিগে সাত গোল করলেন দোরিয়েলতন। চতুর্থ রাউন্ড শেষে সর্বোচ্চ গোলদাতা এ ব্রাজিলিয়ানই।

গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে কিক-অফের পর থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা হলেও কোনো দল ডেডলক ভাঙতে পারেনি। ২০ মিনিটে রবিনিয়োর কল্যাণে প্রথম সুযোগ সৃষ্টি করেছিল বসুন্ধরা কিংস; ব্রাজিলিয়ান প্লে-মেকারের শট অবশ্য ক্রসবার উঁচিয়ে বাইরে গেছে। ২৭ মিনিটে শেখ জামালের ব্রাজিলিয়ান প্লে-মেকার হিগোর লেইতের ফ্রি-কিক সম্ভাবনা জাগিয়েও পোস্টের বাইরে দিয়ে গেছে। ৩৩ মিনিটে রবসন রবিনিয়োর ব্যাক হিল থেকে মিগেল ফিগেইরার শট লাফিয়ে ওঠা শেখ জামাল গোলকিপার মাহফুজ হাসান প্রীতমকে ফাঁকি দিলেও বল ক্রসবার ঘেঁষে বাইরে গেছে। প্রথমার্ধের শেষদিকে গোলের জন্য মরিয়া বসুন্ধরা কিংস প্রতিপক্ষের রক্ষণে চাপ সৃষ্টি করলেও সুফল তুলতে পারেনি।

বিরতির পর অবশ্য লড়াইটা অসম হয়ে ওঠে। মনে হচ্ছিল কিংসের গোল পাওয়া সময়ের ব্যাপার মাত্র। কিন্তু টানা চারবারের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের সামনে প্রাচীর হয়ে দাঁড়ান গোলরক্ষক প্রীতম। ৫৮, ৬৮ ও ৭১ মিনিটে প্রতিপক্ষের তিনটি প্রচেষ্টা রুখে দিয়েছেন ২৪ বছর বয়সী এ গোলরক্ষক। ম্যাচের শেষ ১১ মিনিট তাসের ঘরের মতো ভেঙে পড়ে প্রিমিয়ার লিগের তিনবারের চ্যাম্পিয়নদের প্রতিরোধ। ৭৯ মিনিটে ডানদিক থেকে রাকিব হোসেন এক ডিফেন্ডারকে কাটিয়ে গোলমুখে দারুণ ক্রস ফেলেন, হেডে গোলরক্ষককে পরাস্ত করে কিংসকে কাঙ্ক্ষিত লিড এনে দেন দোরিয়েলতন। ৮৫ মিনিটে সমতার সুযোগ এসেছিল শেখ জামালের সামনে। হিগোর লেইতের শট পোস্টের বাইরে গেলে সে প্রচেষ্টা ব্যর্থ হয়। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে মিগেলের থ্রু পাস পাস থেকে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন দোরিয়েলতন। ম্যাচের শেষদিকে রবসন রবিনিয়ো ফ্রি-কিক থেকে তৃতীয় গোল করেন।

চার ম্যাচ থেকে শতভাগ জয়ে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে বসুন্ধরা কিংস। লিগে চার ম্যাচে এটি ছিল শেখ জামালের তৃতীয় হার। শেখ রাসেলের কাছে হার দিয়ে লিগ শুরু করা দলটি পরের ম্যাচে পুলিশকে হারিয়ে ঘুরে দাঁড়ায়। ঢাকা আবাহনীর পর বসুন্ধরা কিংসের কাছেও হারল সাবেক চ্যাম্পিয়নরা।

রাজশাহী স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে রহমতগঞ্জ ২-২ গোলে ফরটিজ এফসির সঙ্গে ড্র করেছে। উজবেকিস্তানের ডিফেন্ডার জাসুর জুমায়েভ ২২ মিনিটে রহমতগঞ্জকে এগিয়ে দেন। ৩১ মিনিটে গাম্বিয়ান ফরোয়ার্ড দাওদা সিসের গোলে সমতায় আসে ফরটিজ। ৭২ মিনিটে আর্নেস্ট বোয়েটাং ফরটিজকে এগিয়ে দেন। ৮২ মিনিটে আরেক গাম্বিয়ান পা ওমার বাবুউর গোলে সমতায় আসে রহমতগঞ্জ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১০

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১১

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

১২

রাজশাহীতে বস্তাভর্তি দেশীয় অস্ত্র উদ্ধার

১৩

আন্দোলনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ কর্মীকে গণধোলাই

১৪

আশুলিয়ায় গার্মেন্টস শ্রমিক অসন্তোষ ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শ্রমিক সমাবেশ

১৫

কেন্দ্রীয় নেতাদের কাছে অভিযোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

১৬

পাকিস্তানের জলসীমায় বিপুল তেল-গ্যাস মজুতের সন্ধান

১৭

বিসিবির দুর্নীতির তদন্ত দাবি সাবেকদের

১৮

পাবিপ্রবি ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে তুলে নেওয়ার অভিযোগ

১৯

জেল খেটেছি তবু শেখ হাসিনার মতো পালিয়ে যাইনি : সাবেক এমপি হাবিব

২০
X