স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২৩, ০১:৩৯ পিএম
অনলাইন সংস্করণ

রোনালদোর মাইলফলক স্পর্শের দিনে বড় জয় আল-নাসরের 

গোলের পর রোনালদোর উল্লাস । ছবি : সংগৃহীত
গোলের পর রোনালদোর উল্লাস । ছবি : সংগৃহীত

সেই ২০০২ সালে পতুর্গালের স্পোর্টিং লিসবনে মাত্র ১৭ বছর বয়সে পেশাদার ক্যারিয়ার শুরু সময়ের অন্যতম সেরা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদোর। বয়স ৩৮ পেরিয়ে গেলেও ঠিক একই গতিতে চলছেন সিআরসেভেন। ইংল্যান্ড, স্পেন, ইতালি ও আবার ইংল্যান্ড পেরিয়ে এখন তার ঠিকানা মধ্যপ্রাচ্যের সৌদি আরব। এই মরুর দেশেই রোনালদো স্পর্শ করলেন দুর্দান্ত এক মাইলফলক। পেশাদার ক্যারিয়ারে খেলে ফেললেন ১২০০ তম ম্যাচ। আর তার এই মাইলফলকের দিনে বড় এক জয়ও পেল সিআরসেভেনের ক্লাব আল-নাসর।

শুক্রবার (৮ ডিসেম্বর) রাতে সৌদি প্রো লিগের ম্যাচটিতে আল নাসরের জয়ে এক গোল ও এক অ্যাসিস্টে সহায়তা করেছেন পর্তুগিজ সুপারস্টার রোনালদো।

এবারের সৌদি প্রো লিগ রীতিমতো সিআরসেভেন লিগে পরিণত হয়েছে। ১৬ গোল ও ৮ অ্যাসিস্টে চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতা ও যৌথভাবে শীর্ষ গোল সহায়তাকারীও তিনি।

আগের ম্যাচেই লিগ প্রতিদ্বন্দী আল হিলালের কাছে ৩-০ গোলের অসহায় পরাজয় দেখেতে হয়েছে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে । তবে নিজের পেশাদার ১২০০তম ম্যাচে আল নাসরকে আর আক্ষেপে পুড়তে দেননি রোনালদো। ৩১তম মিনিটে দলকে এনে দেন লিড। বাঁ প্রান্ত থেকে সাদিও মানের ক্রস গোলবারের সামনে পেয়ে নিখুঁত শটে জালে জড়ান তিনি।

দলের লিড অবশ্য বাড়াতে পারতেন কয়েকবারই। তবে বারবার বাধা হয়ে দাঁড়িয়েছেন রিয়াদের গোলরক্ষক মার্টিন ক্যাম্পানা। ডি-বক্সের কিছুটা দূর থেকে রোনালদোর নেওয়া জোরালো ফ্রি কিক শটও আটকে দেন তিনি।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করে আল নাসর। এ গোলেও ছিল রোনালদো নৈপুণ্যতা। ডানপ্রান্ত ধরে আক্রমণে উঠে ডি-বক্সে ঢুকে বামে সতীর্থের উদ্দেশে আলতো ক্রস নেন পর্তুগিজ তারকা। এগিয়ে এসে দারুণ হেডে সেটি জালে জড়ান ওতাভিও। বিরতির পরের সময়টা অবশ্য ব্রাজিলিয়ান ফরোয়ার্ড তালিসকার। এ অর্ধে রোনালদো দুবার জাল মিস করলেও জোড়া গোল আসে তালিসকার পা থেকে।

৬৭ মিনিটে সাদিও মানের পাস ডি-বক্সে পেয়ে আলতো ছোঁয়ায় জালে জড়ান তিনি। পাল্টা আক্রমণে উঠে পরের মিনিটে ব্যবধান কমান আন্দ্রে গ্রে। যোগ করা সময়ে আল গানামের ক্রস ডি-বক্সে পেয়ে হেডে জালে জড়ান তালিসকা। তাতে ৪-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আল নাসর।

১২০০তম পেশাদার ম্যাচ, দলের বড় জয়, পূর্ণ ৩ পয়েন্ট; কিন্তু এখানেই সন্তুষ্ট হতে পারছেন না রোনালদো। কারণ লিগ টেবিলে তার দল আল হিলালের তুলনায় ৭ পয়েন্ট পিছিয়ে দুইয়ে অবস্থান করছে।

ম্যাচশেষে সামাজিক মাধ্যমে রোনালদো লেখেন, ‘আরও তিন পয়েন্ট! সকল সতীর্থদের প্রতি কৃতজ্ঞতা যারা আমাকে আমার ১২০০তম ম্যাচে পৌঁছাতে সাহায্য করেছে। কি দারুণ যাত্রা, কিন্তু আমরা এখনো শেষ করিনি!’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি

আজকের নামাজের সময়সূচি

শহীদ আমিনুলের সন্তানদের দায়িত্ব নিল ইত্তেফাকুল উলামা

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

১০

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

১১

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

১২

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

১৩

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১৪

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১৫

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১৬

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

১৭

রাজশাহীতে বস্তাভর্তি দেশীয় অস্ত্র উদ্ধার

১৮

আন্দোলনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ কর্মীকে গণধোলাই

১৯

আশুলিয়ায় গার্মেন্টস শ্রমিক অসন্তোষ ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শ্রমিক সমাবেশ

২০
X