স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৯ আগস্ট ২০২৩, ০১:০৩ পিএম
অনলাইন সংস্করণ

মেসিদের ফাইনালের টিকিটের দাম আকাশছোঁয়া!

লিওনেল মেসি। ছবি : সংগৃহীত
লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

ক্লাব হিসেবে ইন্টার মায়ামির বয়স মাত্র পাঁচ বছর। নিজেদের এই সংক্ষিপ্ত ইতিহাসে প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ফ্লোরিডার ক্লাবটি। এসবই সম্ভব হয়েছে ক্লাবটিতে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির আগমনের ফলে। মেসির ছোঁয়ায় পুরোপুরি বদলে যাওয়া ক্লাবটি আগামীকাল রোববার (২০ আগস্ট) বাংলাদেশ সময় সকাল ৭টায় লিগস কাপের ফাইনালে নাশভিলের বিপক্ষে মাঠে নামবে।

একে তো মায়ামির ইতিহাসের প্রথম ফাইনাল, তার ওপর মার্কিন মুলকে মেসির আকাশচুম্বী জনপ্রিয়তা—সব মিলিয়ে ফাইনালের টিকিটের দামও লাগাম ছাড়িয়েছে। ঐতিহাসিক এই ম্যাচের টিকিটের বিপুল চাহিদার কারণে তার দাম রীতিমতো উড়ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম ‍ডেইলি মিরর জানায়, মাঠে বসে ইন্টার মায়ামির ফাইনাল ম্যাচটি দেখতে হলে যুক্তরাষ্ট্রের ফুটবলপ্রেমীদের গুনতে হবে ৪৬০ ডলার যা বাংলাদেশি টাকায় দাড়ায় সর্বনিম্ন ৫২ হাজার টাকা। আর সর্বোচ্চ মূল্য দাঁড়াচ্ছে প্রায় ১২ হাজার ডলার যা ১৩ লাখ টাকারও বেশি।

আগামীকাল ফাইনালটি হবে নাশভিলের মাঠ জিওডিস পার্ক স্টেডিয়ামে। নাশভিলের সব ম্যাচেরই টিকিট অনলাইনে বিক্রি করছে টিকিট বিক্রয় ও বিতরণ কোম্পানি টিকিট মাস্টার ইন্টারটেইনমেন্ট। তাদের ওয়েবসাইট ঘুরে দেখা গেছে, ফাইনালের একেকটা টিকিটের ‘আগুন’ দাম। তবে শুরুতে শুধু দুই ক্লাবের সদস্যদের জন্য টিকিট বিক্রির কার্যক্রম শুরু হয়। ক্লাব সদস্যরা বুধবার (১৬ আগস্ট) দুপুর ২টা পর্যন্ত টিকিট কিনতে পেরেছেন। এরপর সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় টিকিট বিক্রির কার্যক্রম। সাধারণ মানুষদের জন্য টিকিট উন্মুক্ত হওয়ার কয়েক মিনিটের মধ্যেই সব টিকিট বিক্রি হয়ে গেছে। তবু একটা টিকিটের আশায় বহু মানুষ বিক্রেতা প্রতিষ্ঠানে ফোন করছেন। মায়ামি থেকে আসা অনেকে নাশভিল সমর্থকদের কাছ থেকে আরও বাড়তি দামে টিকিট কিনছেন। যারা টিকিট কিনতে পারেননি তারা এখন কালোবাজারে টিকিট খুঁজছেন। সেখানে ফাইনালের টিকিটের দাম হাঁকানো হচ্ছে দেড় লাখ থেকে পাঁচ লাখ টাকা। সেই টিকিট কিনতেও মানুষ হুমড়ি খেয়ে পড়ছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

যুক্তরাষ্ট্রে মেসিদের অ্যাওয়ে ম্যাচের টিকিটের এমন চাহিদা এর আগেও দেখা গিয়েছিল, ৬ আগস্ট ডালাসের বিপক্ষে ইন্টার মায়ামির ম্যাচের টিকিট মাত্র ১০ মিনিটে শেষ হয়ে যায়। যুক্তরাষ্ট্রের ফুটবলে সেটাই ছিল প্রতিপক্ষের মাঠে মেসির প্রথম ম্যাচ। বিপুল লাভের আশায় প্রতিপক্ষের সমর্থকরা অবলীলায় নিজেদের টিকিট মায়ামির সমর্থক ও মেসির ভক্তদের কাছে বিক্রি করেছেন। গত মঙ্গলবার ফিলাডেলফিয়া ইউনিয়নের বিপক্ষে সেমিফাইনালের আগেও এমনটা দেখা গেছে। ফিলাডেলফিয়া কোচ জিম কার্টিন সমর্থকদের কাছে টিকিট বিক্রি না করার আকুতি জানালেও লাভ হয়নি। নাশভিলের সমর্থকরাও একই কাজ করে চলেছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সমাজ ও রাষ্ট্রের শত্রুরা ওত পেতে আছে

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেপ্তার

‘গণহত্যায় উসকানিদাতা কবি, সাহিত্যিক, সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে’

জাবিতে গণধোলাইয়ের শিকার সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য

বৈদেশিক ঋণ আবার ছাড়িয়েছে ১০০ বিলিয়ন ডলার

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ২শ’ সদস্য

সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

জাহাঙ্গীরনগরে সাবেক ছাত্রলীগ নেতাকে গণপিটুনি, হাসপাতালে মৃত্যু

ডিপিডিসি কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতির নতুন কমিটি

সংবিধান সংস্কার কমিশনের প্রধান হয়ে আলী রীয়াজের ফেসবুক স্ট্যাটাস

১০

আলজাজিরার অনুসন্ধান / যুক্তরাজ্যে ৩৬০টি বাড়ি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

১১

রূপপুর পারমাণবিকের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু

১২

মহেশখালী থেকে অস্ত্রসহ একজনকে আটক করেছে নৌবাহিনী

১৩

নকল সোনার মূর্তি দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

১৪

কুমিল্লায় ট্রাকচাপায় প্রবাসী যুবক নিহত

১৫

ভুল সংশোধনী ও দুঃখ প্রকাশ

১৬

ব্রাহ্মণবাড়িয়া শহরে যানজট নিরসনে পুলিশের অভিযান

১৭

মৃত্যুর সঙ্গে লড়ে হেরে গেলেন গৃহবধূ শারমিন

১৮

সন্তানকে পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ, সৎ মা আটক

১৯

বাকৃবিতে জৈব বর্জ্যের বিকল্প শিল্পায়ন বিষয়ে আলোচনা সভা

২০
X