স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ১১:৩০ এএম
অনলাইন সংস্করণ

ক্লাব বিশ্বকাপে জায়গা পাচ্ছে মেসির মায়ামি

ইন্টার মায়ামি খেলবে এবার ক্লাব বিশ্বকাপ। ছবি : সংগৃহীত
ইন্টার মায়ামি খেলবে এবার ক্লাব বিশ্বকাপ। ছবি : সংগৃহীত

লিওনেল মেসির ক্লাব ইন্টার মায়ামি শীঘ্রই ঘোষণা পেতে চলেছে যে তারা যুক্তরাষ্ট্রে ২০২৫ ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপে অংশ নিতে যাচ্ছে। ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনের সূত্রের বরাতে জানা গেছে, এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী মেজর লিগ সকার (এমএলএস) দলের তালিকায় ইন্টার মায়ামিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। আগামী সপ্তাহে দলটির অংশগ্রহণের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার কথা রয়েছে।

২০২৫ সালের ক্লাব ওয়ার্ল্ড কাপ প্রথমবারের মতো ৩২টি ক্লাবের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে, কারণ ফিফা এই প্রতিযোগিতাকে আগের ৭ দলের ফরম্যাট থেকে সম্প্রসারণের সিদ্ধান্ত নিয়েছে। এই টুর্নামেন্টে ইউরোপ থেকে ১২টি দল, দক্ষিণ আমেরিকা থেকে ৬টি, উত্তর আমেরিকা ও ক্যারিবিয়ান থেকে ৪টি, এশিয়া ও আফ্রিকা থেকে ৪টি করে এবং ওশেনিয়া থেকে ১টি দল অংশগ্রহণ করবে।

যারা ইতোমধ্যে নিশ্চিত হয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য দল হলো ম্যানচেস্টার সিটি (২০২২-২৩ ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী) এবং রিয়াল মাদ্রিদ (২০২১-২২ এবং ২০২৩-২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী)।

কনকাকাফ থেকে মন্টেরি (২০২১ কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপ বিজয়ী), সিয়াটেল সাউন্ডার্স (২০২২ কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপ বিজয়ী), লিয়ন (২০২৩ কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপ বিজয়ী) এবং পাচুকা (২০২৪ কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপ বিজয়ী) ইতিমধ্যে এই টুর্নামেন্টে তাদের স্থান নিশ্চিত করেছে।

যুক্তরাষ্ট্রে এই টুর্নামেন্ট আয়োজনের কারণে কনকাকাফ একটি অতিরিক্ত আমন্ত্রণ পেয়েছে। ফিফা এই অতিরিক্ত টিকিটটি ২০২৪ সালের সাপোর্টার্স শিল্ড বিজয়ী ইন্টার মায়ামিকে প্রদান করেছে। এমএলএস কমিশনার ডন গারবার জানিয়েছেন যে লিগ শুধুমাত্র ফিফাকে পরামর্শ দিতে পারত, তবে দল নির্বাচনের ক্ষমতা তাদের হাতে ছিল না।

এবার লিওনেল মেসি এই আন্তর্জাতিক টুর্নামেন্টে ইন্টার মায়ামিকে নেতৃত্ব দেবেন। টুর্নামেন্টটি ১৫ জুন থেকে ১৩ জুলাই, ২০২৫ পর্যন্ত যুক্তরাষ্ট্রের বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

গত মাসে ফিফা ১২টি আয়োজক স্টেডিয়ামের নাম ঘোষণা করেছে এবং জানিয়েছে যে ফাইনালটি অনুষ্ঠিত হবে নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডে মেটলাইফ স্টেডিয়ামে। এছাড়াও অন্যান্য আয়োজক স্টেডিয়ামগুলোর মধ্যে রয়েছে: মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়াম (আটলান্টা), ব্যাংক অব আমেরিকা স্টেডিয়াম (শার্লট, নর্থ ক্যারোলিনা), টিকিউএল স্টেডিয়াম (সিনসিনাটি), রোজ বোল স্টেডিয়াম (পাসাডেনা, ক্যালিফোর্নিয়া), হার্ড রক স্টেডিয়াম (মায়ামি), জিওডিস পার্ক (ন্যাশভিল, টেনেসি), ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়াম (অরল্যান্ডো, ফ্লোরিডা), ইন্টার&কো স্টেডিয়াম (অরল্যান্ডো, ফ্লোরিডা), লিঙ্কন ফাইন্যান্সিয়াল ফিল্ড (ফিলাডেলফিয়া), লুমেন ফিল্ড (সিয়াটল) এবং অডি ফিল্ড (ওয়াশিংটন, ডি.সি.)।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

চীনে ‘সন্তান নিতে ভয়’ কারণ খুঁজতে সমীক্ষা

‘আমি মরে গেলে দুইটা এতিম শিশুর কী হবে’

‘রায়ের তোয়াক্কা না করে তত্ত্বাবধায়ক বাতিল করেন শেখ হাসিনা’

‘সরকার পতনে জয়ী ভাবা অনেক দলের এজেন্ডায় রাষ্ট্র সংস্কারের চিন্তা নেই’

শ্রমিকদের ন্যূনতম মজুরি নিয়ে সুখবর দিল মালয়েশিয়া

জিয়াউর রহমানের সমাধি প্রাঙ্গণ পরিষ্কার করল ছাত্রদল

নাটোরে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ২ 

কাল বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট

নির্বাচন নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলানোর জন্য পাকিস্তানের অন্যরকম প্রস্তাব

১০

মিয়ানমানের জান্তার বিরুদ্ধে একজোট মুসলিম-খ্রিস্টানরা

১১

পল্লী বিদ্যুতের ব্ল্যাক আউট: প্রধান আসামি গ্রেপ্তার

১২

গভীর রাতে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

১৩

আ.লীগের ওপর আল্লাহর গজব পড়েছে : অ্যাড. শাহজাহান

১৪

রিমান্ড শেষে কারাগারে আনিসুল হক

১৫

জাতীয়করণের দাবিতে আউটসোর্সিং কর্মীদের শাহবাগ অবরোধ

১৬

শেখ হাসিনাকে রাজনৈতিক আশ্রয় দেওয়া নিয়ে কী ভাবছে ভারত?

১৭

মুরাদনগরে কালবেলার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

১৮

ক্লাব বিশ্বকাপে জায়গা পাচ্ছে মেসির মায়ামি

১৯

ফিলিস্তিনের মুজাহিদদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আহ্বান

২০
X