স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১০ অক্টোবর ২০২৪, ০২:৪০ পিএম
অনলাইন সংস্করণ

ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার একাদশ কেমন হবে?

আর্জেন্টিনা জাতীয় দলের কয়েকজন ফুটবলার। ছবি : সংগৃহীত
আর্জেন্টিনা জাতীয় দলের কয়েকজন ফুটবলার। ছবি : সংগৃহীত

বাংলাদেশ সময় শুক্রবার রাত ৩টায় আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি তার দলকে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামানোর জন্য প্রস্তুত হচ্ছেন, তবে বেশ কিছু খেলোয়াড়ের ইনজুরি সমস্যা তার স্কোয়াডকে ক্ষীণ করে তুলেছে। কিন্তু দলের প্রাণভোমড়া লিওনেল মেসির ফিরে আসা আর্জেন্টিনার জন্য একটি বড় অনুপ্রেরণা হতে পারে।

আর্জেন্টিনা ২০২৬ সালের বিশ্বকাপ বাছাইপর্বে কনমেবল অঞ্চলে শীর্ষস্থান ধরে রাখার লক্ষ্য নিয়ে রাতে ভেনেজুয়েলার মুখোমুখি হবে। এই ম্যাচের জন্য স্কালোনি তার ২৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন, তবে ইনজুরির কারণে কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় অংশ নিতে পারছেন না। ইনজুরির কারণে আক্রমণভাগের তিন তারকা আলেহান্দ্রো গারনাচো, পাওলো দিবালা এবং নিকোলাস গঞ্জালেজ বাদ পড়েছেন। স্কালোনি দলে লেস্টার সিটির আক্রমণাত্মক মিডফিল্ডার ফাকুন্দো বুয়োনানোত্তে এবং ১৯ বছর বয়সী হুলিও সোলারকে যুক্ত করেছেন।

লিভারপুলের মিডফিল্ডার আলেক্সিস ম্যাক অ্যালিস্টার এই ম্যাচে খেলতে পারবেন না, তবে বলিভিয়ার বিপক্ষে ম্যাচে তার খেলার সম্ভাবনা রয়েছে। এদিকে, টটেনহ্যামের ক্রিশ্চিয়ান রোমেরো শাস্তির কারণে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামতে পারবেন না। কলম্বিয়ার বিপক্ষে শেষ ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড পাওয়ায় তিনি নিষিদ্ধ রয়েছেন।

অন্যদিকে, মেসির ফিরে আসা আর্জেন্টিনার জন্য বড় স্বস্তি। তিনি দলের নেতৃত্ব দেবেন এবং তার উপস্থিতি আর্জেন্টিনার পারফরম্যান্সকে আরও শক্তিশালী করবে।

সম্ভাব্য লাইনআপ:

আর্জেন্টিনা বনাম ভেনেজুয়েলা (৪-৪-২)

গোলরক্ষক: জেরোনিমো রুলি – নিয়মিত গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ নিষিদ্ধ থাকায়, রুলি আর্জেন্টিনার হয়ে এই ম্যাচে গোলপোস্ট সামলাবেন।

লেফট-ব্যাক: নিকোলাস তাগলিয়াফিকো – অভিজ্ঞ তাগলিয়াফিকো এই পজিশনে নিয়মিত খেলোয়াড় এবং শেষ ম্যাচে তিনি লিঁও’র হয়ে একটি গোলও করেছিলেন।

সেন্ট্রাল ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্ডি – ৩৬ বছর বয়সী ওতামেন্ডি এখনও আর্জেন্টিনার রক্ষণভাগের অন্যতম প্রধান শক্তি। রোমেরো না থাকায় তার ভূমিকা আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

সেন্ট্রাল ডিফেন্ডার: লিসান্দ্রো মার্টিনেজ – ম্যানচেস্টার ইউনাইটেডের এই ডিফেন্ডার নিজের সেরা ফর্মে ফেরার চেষ্টা করবেন এবং তাকে শক্তিশালী সালোমন রন্ডনের মোকাবিলা করতে হবে।

রাইট-ব্যাক: নাহুয়েল মোলিনা – অ্যাটলেটিকো মাদ্রিদের এই রাইট-ব্যাক স্কালোনির প্রথম পছন্দ, বিশেষ করে গনজালো মনতিয়েল বিকল্প হিসেবে থাকলেও।

মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারেদেস – ইনজুরির কারণে ম্যাক অ্যালিস্টার না থাকায় পারেদেস মধ্যমাঠের দায়িত্ব নেবেন এবং স্কালোনির পছন্দের খেলোয়াড় হিসেবে দলে থাকবেন।

মিডফিল্ডার: এনজো ফার্নান্দেজ – চেলসির এই মিডফিল্ডার ২০২২ বিশ্বকাপের মতো ফর্মে না থাকলেও আর্জেন্টিনার জন্য এখনও অমূল্য। পারেদেসের সঙ্গে তার জুটি স্কালোনির পরিকল্পনার মূল ভিত্তি হতে পারে।

মিডফিল্ডার: রদ্রিগো ডি পল – ডি পল সাধারণত ডানদিকে খেললেও, আর্জেন্টিনার মিডফিল্ডাররা পজিশন পরিবর্তন করে খেলার স্বাধীনতা পান।

মিডফিল্ডার: জিওভানি লো সেলসো – রিয়াল বেটিসের এই মিডফিল্ডার ফরোয়ার্ডদের সাথে সংযোগ স্থাপন করবেন এবং মিডফিল্ডের সবচেয়ে সামনের দিকে খেলবেন।

স্ট্রাইকার: জুলিয়ান আলভারেজ – অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে ফর্মে থাকা আলভারেজ লাউতারো মার্টিনেজের পরিবর্তে খেলবেন এবং তার গতির জন্য আক্রমণে বড় ভূমিকা পালন করবেন।

স্ট্রাইকার: লিওনেল মেসি – জাতীয় দলের হয়ে কোপা আমেরিকার ফাইনালের পর মেসির এটি প্রথম ম্যাচ হতে যাচ্ছে। তিনি দক্ষিণ আমেরিকার সর্বাধিক আন্তর্জাতিক গোলদাতার রেকর্ডটি আরো বাড়ানোর চেষ্টা করবেন এই ম্যাচে।

এই লাইনআপ দিয়ে আর্জেন্টিনা ভেনেজুয়েলার বিপক্ষে জয় পেতে এবং বাছাইপর্বে তাদের শীর্ষস্থান ধরে রাখতে চেষ্টা করবে বলে মনে করা হচ্ছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নাটোরে বজ্রপাতে দুজনের মৃত্যু

দেশছাড়া আ.লীগ নেতাদের শ্বেতপত্র প্রকাশের দাবি ফারুকের

৫৫৬ রান করেও ইনিংস ব্যবধানে হার পাকিস্তানের

পূজামণ্ডপে ইসলামী গানের বিচার বিভাগীয় তদন্ত দাবি, সজল দত্তকে বহিষ্কার

প্রবাসী পাত্র চান সুবাহ 

সিরাজগঞ্জে গণধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেপ্তার

আপনার ভাগ্যে কী আছে? জেনে নিন রাশিফলে

আজ ‘সেভ বাংলাদেশ’ কনসার্ট

চিকিৎসার কথা বলে টাকা দিয়ে নবজাতক নিয়ে উধাও

মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে জেলে হত্যার প্রতিবাদ ঢাকার

১০

আর্থ্রাইটিস কী, কেন হয়? লক্ষণ ও প্রতিরোধে করণীয়

১১

গাজায় ইসরায়েলের তিন সেনা নিহত

১২

বিএনপির নাম ভাঙিয়ে ফায়দা লোটার চেষ্টা হচ্ছে : রিজভী

১৩

যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সেলিমা রহমান

১৪

বিয়ে করলেন শিরিন শিলা

১৫

পূজামণ্ডপে ইসলামী সংগীত, গ্রেপ্তার ২

১৬

যাওয়ার আগে যে বার্তা দিলেন মিজানুর রহমান আজহারি

১৭

নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশু-কিশোরীর মৃত্যু

১৮

ক্ষুধা সূচকে ৩ ধাপ পেছাল বাংলাদেশ

১৯

বনের গাছ কেটে বিক্রি করলেন আওয়ামী লীগ নেতা

২০
X