স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৪, ০৭:৫৯ পিএম
অনলাইন সংস্করণ

প্রথম দিনে বাফুফে সভাপতি পদে বিক্রি হয়নি কোনো মনোনয়ন

বাফুফে ভবন। ছবি : সংগৃহীত
বাফুফে ভবন। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনকে ঘিরে বাফুফে ভবনে বুধবার (৯ অক্টোবর) সকাল থেকে বেশ সরগরম ছিল। সাবেক ফুটবলার এবং সংগঠকরা নির্বাচনী প্রচারণায় বেশ ব্যস্ত সময় পার করছেন। তবে মনোনয়ন বিক্রির প্রথম দিন সকাল ১০টা থেকে বিক্রি শুরু হলেও সভাপতি পদে কোনো মনোনয়ন ফরম বিক্রি হয়নি। তবে সিনিয়র সহ-সভাপতি পদে একটি এবং সহ-সভাপতি পদে তিনটি ফরম বিক্রি হয়েছে, পাশাপাশি সদস্য পদে ১৫টিরও বেশি ফরম বিক্রির খবর পাওয়া গেছে।

বাফুফের সাবেক সহ-সভাপতি তাবিথ আউয়াল ইতোমধ্যে সভাপতি পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন। তবে তিনি আজ ফরম সংগ্রহ করবেন না বলে জানান। অন্যদিকে, সিনিয়র সহ-সভাপতি পদে বর্তমান সহ-সভাপতি ইমরুল হাসান একটি ফরম সংগ্রহ করেছেন।

সাবেক জাতীয় ফুটবলার ও বাফুফের সাবেক সদস্য ইকবাল হোসেন সহ-সভাপতি ও সদস্য পদে মনোনয়ন সংগ্রহ করেছেন। এছাড়া ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান কে স্পোর্টসের স্বত্বাধিকারী ফাহাদ করিম সহ-সভাপতি পদে ফরম নিয়েছেন। কিছু প্রার্থীরা আগামী ২-৩ দিনের মধ্যে সহ-সভাপতি পদে মনোনয়ন নিতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

বাফুফের বর্তমান নির্বাহী কমিটির সদস্যরা যেমন জাকির হোসেন চৌধুরী, মাহফুজা আক্তার কিরণ ও টিপু সুলতান ইতোমধ্যে সদস্য পদে মনোনয়ন নিয়েছেন। তাদের সঙ্গে ইমতিয়াজ হামিদ সবুজ, সত্যজিত দাশ রুপু ও আমের খানও মনোনয়ন পত্র সংগ্রহের অপেক্ষায় আছেন।

আজকের মনোনয়ন পর্বে নতুন মুখ হিসেবে সাবেক জাতীয় ফুটবলার গোলাম গাউস প্রথমবারের মতো বাফুফে নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তার মতে, গত নির্বাচনে তিনি কাউন্সিলর ছিলেন না, কিন্তু এবার তিনি নারায়ণগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশনের কাউন্সিলর হিসেবে বাফুফের সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

গোলাম গাউসের মতে, নারায়ণগঞ্জ একসময় ফুটবলের একটি সমৃদ্ধ অঞ্চল ছিল, এবং তিনি নির্বাচিত হলে নারায়ণগঞ্জের ফুটবল পুনরুদ্ধারের জন্য কাজ করবেন।

অন্যদিকে, জাকির হোসেন চৌধুরী, যিনি গতবার সর্বাধিক ভোট পেয়ে সদস্য পদে নির্বাচিত হয়েছিলেন, এবারও আশাবাদী যে তার কাজের মূল্যায়ন হবে। সিরাজগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি কামরুল ইসলাম হিলটন, যিনি গত নির্বাচনে কাজী সালাউদ্দিনের প্যানেলে অংশ নিয়েছিলেন, এবার ব্যক্তিগতভাবে ফরম সংগ্রহ করেছেন এবং জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

এছাড়া, অন্যান্য প্রার্থীদের মধ্যে আছেন আমিরুল ইসলাম বাবু, সাখাওয়াত হোসেন ভুইয়া শাহীন এবং ফিফা থেকে নিষিদ্ধ বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের স্ত্রী তাসমিন রেজওয়ানা।

বাফুফে নির্বাচনে মনোনয়ন পত্র আগামীকাল এবং ১২ অক্টোবর পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সংগ্রহ করা যাবে। মনোনয়ন ফরমের মূল্য সভাপতি পদে ১ লাখ, সিনিয়র সহ-সভাপতি পদে ৭৫ হাজার, সহ-সভাপতি পদে ৫০ হাজার এবং সদস্য পদে ২৫ হাজার টাকা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাজশাহীতে ইলিশ মাছ কেটে বিক্রির সিদ্ধান্ত

চ্যালেঞ্জের সামনে বাংলাদেশ

বিজয়নগরে ছাত্র অধিকার পরিষদের মশাল মিছিল

গাইবান্ধার আদালতেও জামিন পাননি সাবেক হুইপ গিনি

নিজের রাজনৈতিক অবস্থান পরিষ্কার করলেন সাকিব

এনজিও অফিসে পিস্তল ঠেকিয়ে চাঁদা দাবি

লাইসেন্সে শ্রেণিবিন্যাসের আইন নতুন করে বাস্তবায়নের চেষ্টার প্রতিবাদ

ঝিনাইদহে স্বামীর মৃত্যু দেখে মারা গেলেন স্ত্রীও

পত্রিকায় সংবাদ দেখে ত্রাণ পাঠালেন তারেক রহমান 

সেপ্টেম্বরে রপ্তানি আয় ৬.৭৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে

১০

ভোক্তা অধিকার ও জাতীয় জাদুঘরে নতুন মহাপরিচালক

১১

মাকে তালাক দেওয়ায় বাবাকে খুন

১২

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের ২২১ রানের বিশাল সংগ্রহ

১৩

আমরা এখনো পরিপূর্ণ গণতন্ত্র পাইনি : আমিনুল হক

১৪

প্রেমের চিঠি নয় ডাকে আসে তালাক ও লিগ্যাল নোটিশ

১৫

ক্যাশ অন ডেলিভারিতে রাহুল গান্ধীর জন্য জিলাপি পাঠাল বিজেপি

১৬

আদালতে সাক্ষী উপস্থাপনে পুলিশকে তৎপর হওয়ার নির্দেশ

১৭

জামিন পাওয়া সাবের হোসেন চৌধুরীর ফাঁসির দাবিতে মানববন্ধন

১৮

কবরস্থান নিয়ে সংঘর্ষে প্রাণ গেল তাজুলের

১৯

পুলিশের গুলিতে মায়ের কাছেই চলে গেল শিশু আব্দুল্লাহ

২০
X