স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৪, ০১:৪৩ পিএম
আপডেট : ০৯ অক্টোবর ২০২৪, ০২:০০ পিএম
অনলাইন সংস্করণ

চোট ছাপিয়ে আরেক দুশ্চিন্তায় মেসিরা

চোট ছাপিয়ে আরেক দুশ্চিন্তায় মেসিরা

ইনজুরি কাটিয়ে প্রায় দুই মাস পর জাতীয় দলের স্কোয়াডে ডাক পান লিওনেল মেসি। এতে স্বস্তি কোথায় আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির? নিষেধাজ্ঞার পর চোটে জর্জরিত আলবিসেলেস্তাদের শিবির। এবার নতুন এক দুশ্চিন্তায় বিশ্বচ্যাম্পিয়নরা।

১০ অক্টোবর (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় রাতে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টনার প্রতিপক্ষ ভেনেজুয়েলা। এ ম্যাচ দিয়ে কোপা আমেরিকার ফাইনালের পর আবারও জাতীয় দলের জার্সিতে দেখা যাবে মেসিকে।

তবে অস্বস্তিও রয়েছে। কলম্বিয়ার বিপক্ষে হারের পর টেলিভিশন ক্যামেরায় থাপ্পড় মেরে দুই আন্তর্জাতিক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন মূল গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। আর ইনজুরির কারণে স্কোয়াড থেকে ছিটকে গেছেন নিকোলাস গঞ্জালেস, পাওলো দিবালা ও মার্কোস আকুনা।

এমন দুরবস্থার মাঝেও ঠিকঠাকভাবে অনুশীলন চালিয়ে যাচ্ছিল আর্জেন্টিনা দল। অনুশীলনের ভেন্যু হিসেবে মেসির শহর মায়ামি বেছে নিয়েছিলেন স্কালোনি। যুক্তরাষ্ট্র থেকে বুধবার (৯ অক্টোবর) ভেনেজুয়েলার বিমান ধরার কথা ছিল বর্তমান বিশ্ব ও কোপার শিরোপাজয়ীদের। তবে তা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

তবে সেটা প্রাকৃতিক কারণ। হারিকেন মিল্টনের কারণে আর্জেন্টিনা দলকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে। দলটির কোচ স্কালোনি জানিয়েছেন, ‘কর্তৃপক্ষ আমাদের ভেনেজুয়েলা সফর প্রত্যাখ্যান করেছিল।’

স্থানীয় সময় বুধবার রাতে ক্যাটাগরি-৫ হারিকেন মিল্টন প্রবল ঝড় ও বৃষ্টিপাত আকারে ফ্লোরিডার উপকূলে আঘাত হানতে পারে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টার। স্থানীয় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, প্রভাবে উপকূলীয় এলাকায় ১০ থেকে ১৫ ফুট উঁচু ঢেউয়ের সৃষ্টি হতে পারে।

অন্যদিকে ফোর্ট লডারডেলে অনুশীলন করেছেন মেসিরা। অবশ্য হারিকেন মিল্টনের গতিপথ অন্যদিকে। এরপরও এলাকাটিতে ঝড় ও বন্যার আশঙ্কা রয়েছে। রাজ্যের বেশিরভাগ অঞ্চলে জরুরি অবস্থা জারি করছেন ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস।

বুধবার দক্ষিণ ফ্লোরিডা থেকে আর্জেন্টিনা দলের ভেনেজুয়েলা যাওয়ার কথা। তবে ঝড়ের কবলে পড়তে পারেন মেসিরা। এ জন্য একদিন আগে ভেনেজুয়েলা রওনা দিতে চেয়েছিলেন আর্জেন্টাইন কোচ স্কালোনি। তবে তা সম্ভব হয়নি।

এ জন্য ভেনেজুয়েলা ভ্রমণ একদিন আগে এগিয়ে আনতে চেয়েছিলেন আর্জেন্টিনা কোচ। তবে সেটা সম্ভব হয়নি। ইন্টার মায়ামির চেজ স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমরা সবাই সতর্ক। আমরা মঙ্গলবার ভ্রমণ করতে চেয়েছিলাম কিন্তু তা সম্ভব হয়নি। তারা (কর্তৃপক্ষ) আমাদের ভ্রমণ করার অনুমতি দেয়নি। আবহাওয়া অফিস অনুমতি দিলে আমরা বুধবার ভ্রমণ করতে যাচ্ছি। এর চেয়ে বেশি খবর আমার কাছে নেই। আমরা আশা করি সকালে প্রশিক্ষণ করে বিকেলে রওনা হব।’

এ সময় আর্জেন্টাইন কোচ আরও বলেন, ‘আমরা নিশ্চিত নই (ভেনেজুয়েলা কবে যাব)। তবে আমরা চিন্তিত। এটা আমাদের জন্য কঠিন হবে। আমরা ম্যাচের মাত্র একদিন আগে সেখানে (ভেনেজুয়েলা) যাব। আমাদের আবার মাঝে যাত্রাবিরতি থাকবে, কারণ সরাসরি আমেরিকা থেকে ভেনেজুয়েলায় বিমান চলাচলের অনুমতি নেই।’

আবহাওয়ার অবস্থা নিয়ে তিনি আরও বলেন, ‘এগুলো এমন বিষয়, যেখানে আমাদের কোনো হাত নেই। এ ধরনের পরিস্থিতি হয়তো আমাদের দুর্ভাগ্য। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো খেলোয়াড় ও দলের সবার নিরাপত্তা এবং সুস্থ থাকা।’

দারুণ ছন্দে রয়েছে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলের ৮ রাউন্ড শেষে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে তারা। যদিও সবশেষ ম্যাচে কলম্বিয়ার কাছে ২-১ গোলে হেরে যায় লিওনেল স্কালোনির দল।

চোট কাটিয়ে প্রায় দুই মাস পর ফিরেছেন লিওনেল মেসি। তবে এমিলিয়ানো মার্তিনেজ, নিকোলাস গঞ্জালেস, পাওলো দিবালা ও মার্কাস আকুনার ইনজুরি চিন্তার ভাঁজ ফেলেছে আর্জেন্টাইন কোচের কপালে।

১১ অক্টোবর বাংলাদেশ সময় রাত ৩টায় ভেনেজুয়েলার বিপক্ষে লড়বে আর্জেন্টিনা ও ১৬ অক্টোবর সকাল ৬টায় মেসিদের প্রতিপক্ষ বলিভিয়া। মূল একাদশের সেরা তারকাদের ছাড়া কেমন হয় আর্জেন্টিনার মাঠের পারফরম্যান্স- সেটাই এখন দেখার বিষয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী

উৎসবে নেই যিশু, মেয়েদের নিয়ে কোনো অভিনেতার বাড়ি নীলাঞ্জনা

জামিন পেলেন সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

পূজার ডিউটিতে আনসার থেকে লাখ টাকার ঘুষ বাণিজ্য

জবিতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

এবার সেই উর্মির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা

বাসচাপায় শাবিপ্রবি শিক্ষার্থী নিহত

বাসের জানালা দিয়ে মাথা বের করেছিল সিফাত, অতঃপর...

এবার মমতাজ, তারানা হালিম, শমী কায়সারের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ

১০

গাজীপুর থেকে শ্রীপুরে এক চিঠি যেতে সময় লেগেছে ১০ মাস

১১

ঢাকা কলেজে ছাত্র নির্যাতন, তদন্ত কমিটি গঠন

১২

অল্পের জন্য রক্ষা পেলেন তুলসী কুমার

১৩

তামিমের চোখে উপযুক্ত নন স্থানীয় কোচরা

১৪

সেই পাঁচ বাংলাদেশিকে ফেরত দিল আরাকান আর্মি

১৫

আ.লীগের ১৪ বছরে সড়কে দুর্নীতি ৫১ হাজার কোটি টাকা : টিআইবি

১৬

৪৮ বছর পর পেলেন নিয়োগপত্র

১৭

বিশ্বের সবচেয়ে ধনী গায়িকা টেইলর সুইফট

১৮

৯ হাজার টাকায় বিক্রি হলো ৪৬ কেজি ওজনের পাখি মাছ

১৯

পটোল ক্ষেতে আ.লীগ কর্মীর মরদেহ উদ্ধার 

২০
X