স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৪, ১২:৩৬ পিএম
আপডেট : ০৯ অক্টোবর ২০২৪, ০১:০৫ পিএম
অনলাইন সংস্করণ

বার্সার কাছে অর্থের দাবি আর্জেন্টাইন তারকার

সার্জিও আগুয়েরো ও লিওনেল মেসি। পুরোনো ছবি
সার্জিও আগুয়েরো ও লিওনেল মেসি। পুরোনো ছবি

অনেক স্বপ্ন নিয়ে ২০২১ সালে ফ্রি-এজেন্ট হিসেবে ম্যানচেস্টার সিটি থেকে বার্সেলোনায় যোগ দেন সার্জিও আগুয়েরো। তবে মাত্র পাঁচ ম্যাচে ভঙ্গ হয় সব স্বপ্ন। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ২০২১ সালের শেষ দিকে চিরবিদায় বলেন ফুটবলকে।

তিন বছর পর হঠাৎ বার্সেলোনার কাছে ৩০ লাখ ইউরো ক্ষতিপূরণ দাবি করেছেন আর্জেন্টিনার সাবেক এ স্ট্রাইকার। এতে করে প্রশ্ন ওঠে, হঠাৎ কেন এমন দাবি করছেন এ আর্জেন্টাইন। এর ব্যাখ্যা দিয়েছে ফুটবল ক্লাব বার্সেলোনা।

স্প্যানিশ ক্লাবটির নিজেস্ব নিউজ পোর্টালে ব্যাখ্যায় বলা হয়, আগুয়েরোর বার্সেলোনায় আগমণ যতটা উত্তেজনাপূর্ণ ছিল, ঠিক ততটাই স্বল্পস্থায়ী হয়। ম্যানসিটিতে নম্বর নাইন হিসেবে ইতিহাস তৈরি করা এ ফুটবলারকে ২০২১-২২ মৌসুমে ফ্রি এজেন্ট হিসেবে দলে ভেড়ায় বার্সেলোনা। কারণ সে সময়ে গোল করার জন্য একজন দক্ষ স্ট্রাইকারের প্রয়োজন ছিল বার্সার।

দুর্ভাগ্য এবং অপ্রত্যাশিতভাবে তা ব্যাহত হয়। কারণ হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৩৩ বছরে ফুটবলকে বিদায় জানাতে হয় তার। তিনি বার্সেলোনার জার্সিতে ৫ ম্যাচে গোল করেন একটি।

অবসরের তিন বছর পর আবারও বার্সেলোনার সঙ্গে যুক্ত হয়েছে তার নাম। তবে এবার মাঠের নয় আইনি লড়াইয়ের। এখন প্রশ্ন হচ্ছে আগুয়েরো কেন বার্সেলোনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন?

স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দিপোর্তিভো জানিয়েছে, ২০২৩-২৪ সালের বার্ষিক আর্থিক প্রতিবেদনে বলা হয়- বার্সেলোনা, আগুয়েরোর কাছে একটি সমঝোতার বিজ্ঞপ্তি পেয়েছে। সেখানে তার সঙ্গে ক্লাবের চুক্তি শেষ হওয়ায় ৩০ লাখ ইউরো পাওয়া বলে দাবি করেছেন।

মূলত দুই বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন আগুয়েরো। যদিও দ্বিতীয় মৌসুমের অর্থ মওকুফ করেন তিনি। তবে তার প্রত্যাশা ছিল প্রথম মৌসুমের অর্থ তাকে প্রদান করবে বার্সা। সেই অর্থ পরিশোধ করতে চেয়েছিলেন বার্সার তৎকালীন ক্রীড়া পরিচালক মাতেউ আলেমানি।

তবে তা বিমার মাধ্যমে। তবে আগুয়েরো বার্সেলোনায় যোগ দেওয়ার আগেই হৃদরোগে আক্রান্ত ছিলেন যুক্তিতে সে অর্থ দিতে অস্বীকৃতি জানায় বিমা সংস্থাটি। বার্সেলোনা বিমা কোম্পানির সুপারিশ অনুসরণ করে এবং আগুয়েরোর টাকা না দেওয়ার সিদ্ধান্ত নেয়।

এ কারণে আইনি লড়াইয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন আর্জেন্টিনার সাবেক এ স্ট্রাইকার। যদিও আগুয়েরোর সঙ্গে ঘনিষ্ঠ এমন একজনের দাবি, আদালতের বাইরে বিষয়টি নিষ্পত্তি করতে ইচ্ছুক। কারণ সাবেক আর্জেন্টাইন তারকা চান না, বার্সার সঙ্গে তার সৌহার্দ্যপূর্ণ সম্পর্কটি নষ্ট হোক।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বোন-ভাবিকে কুপিয়ে হত্যার ঘটনায় ভাই গ্রেপ্তার

ফেনী-৩ আসনের সাবেক এমপি রহিম উল্লাহ গ্রেপ্তার

পূজার কষ্ট 

ইরানের তেল লক্ষ্য করে যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা

বৌভাতের অনুষ্ঠানে রোস্ট দিতে দেরি করায় সংঘর্ষ

নিজ সংগঠনের নেতাকর্মীদের হাতে মার খেলেন ছাত্রদল নেতা

মানুষ শয়তানের চেয়ে শক্তিশালী : তাসনিয়া ফারিণ

ঢাবিতে মানববন্ধন / রংপুর বিভাগ থেকে উপদেষ্টা নিয়োগসহ পাঁচ দাবি

বন্ধুদের সঙ্গে গোসলে নেমে আর ফিরলেন না জাওয়াদ

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর এপিএসের ভাই গ্রেপ্তার

১০

সীমান্ত বাড়িয়ে সৌদি আরবে ঢুকতে চায় ইসরায়েল?

১১

পূজার পর সাঁড়াশি অভিযান : আইজিপি

১২

নামাজ শেষে বের হয়ে দেখেন ভ্যান চুরি হয়ে গেছে আরমিয়ার

১৩

প্রতিরোধ যোদ্ধাদের নতুন হাইকমান্ড, দীর্ঘ যুদ্ধের প্রস্তুতি

১৪

‘পূজার শেষ সময়েও সবাইকে অ্যালার্ট থাকতে হবে’

১৫

হলুদ সাংবাদিকতা বস্তুনিষ্ঠ সাংবাদিকতাকে ম্লান করে দিচ্ছে : কাদের গনি

১৬

ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা

১৭

সংবিধান বাংলাদেশের দেয়ালে দেয়ালে লেখা হয়ে গেছে : নাহিদ ইসলাম

১৮

লাখো পর্যটকে মুখরিত কক্সবাজার

১৯

বরিশালের দুই ছাত্রলীগ কর্মী আটক

২০
X