স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৪, ০৩:০০ পিএম
আপডেট : ০৮ অক্টোবর ২০২৪, ০৩:০৫ পিএম
অনলাইন সংস্করণ

মেসি ফিরলেও দুর্দশায় আর্জেন্টিনা

লিওনেল মেসি। ছবি : সংগৃহীত
লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

গত সপ্তাহে বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করে আর্জেন্টিনা ফুটবল অ্যাসেসিয়েশন (এএফএ)। ইনজুরি কাটিয়ে দুই মাসের বেশি সময় পর আর্জেন্টাইন স্কোয়াডে ফেরেন লিওনেল মেসি। এতে স্বস্তি ফেরে আলবিসেলেস্তাদের শিবিরে।

তবে স্বস্তিতে নেই আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। কারণ একের পর এক তারকা ফুটবলারদের চোট, কেড়ে নিচ্ছে তার ঘুম। লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ভেনেজুয়েলা এবং বলিভিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এ দুই ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করা হয়।

ইনজুরির কারণে রাখা হয়নি এমিলিয়ানো মার্তিনেজকে। তবে স্কোয়াডে ফেরেন মেসি। এরপর নতুন করে ইনজুরিতে পড়েছেন আরও তিন ফুটবলার। চোটের মড়ক শুরু হয় নিকোলাস গঞ্জালেসকে দিয়ে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আরবি লাইপজিগের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন জুভেন্তাসের এ ফরোয়ার্ড।

ম্যাচের ১০ মিনিটে অস্বস্তি বোধ করেন তিনি। প্রাথমিক চিকিৎসায় সুস্থ না হওয়ায় মাঠ থেকে তাকে তুলে নিতে বাধ্য হন ইতালিয়ান ক্লাবটির কোচ। পরে জুভেন্তাসের পক্ষ থেকে জানানো হয় লোয়ার গ্রেড ইনজুরিতে পড়েছেন নিকোলাস। বেশ কিছুদিন বিশ্রামে থাকতে হবে তাকে। ফলে খেলতে পারবেন না আর্জেন্টিনার জার্সিতে পরের দুই ম্যাচে।

এরপর চোটে পড়েন পাওলো দিবালা। সামাজিক যোগাযোগমাধ্যমে তার ইনজুরির কথা নিশ্চিত করে এএফএ। একই সঙ্গে স্কোয়াড থেকে বাদ পড়ার কথাও জানায় দেশটির ফুটবল সংস্থা। তবে এ ফরোয়ার্ডের ইনজুরির ঘটনা দুঃখজনক।

অন্যদের মতো ম্যাচ খেলতে গিয়ে নয়, নিজ ক্লাব রোমার অনুশীলনে চোটে পড়েন তিনি। খুব বেশি দিন হয়নি ইনজুরি মুক্ত আর্জেন্টাইন স্কোয়াডে ফেরেন মার্কোস আকুনা। তবে আবার ইনজুরিতে পড়েন এ লেফটব্যাক। তার পরিবর্তে প্রথমবারের মতো জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়েছেন ১৯ বছর বয়সী ডিফেন্ডার জুলিও সোল।

আর সর্বশেষ ইনজুরিতে পড়েছেন ম্যানচেস্টার ইউনাইডেটের আলেজান্দ্রো গারনাচো। ইংলিশ প্রিমিয়ার লিগের অ্যাস্টন ভিলার বিপক্ষে বাঁ পায়ের হাঁটুতে চোট পান এ ফরোয়ার্ড। ফলে বিশ্বকাপ বাছাইয়ে পরের দুই ম্যাচে তাকে পাচ্ছেন না স্কালোনি।

চলতি মাসে ফিফা উইন্ডোতে বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আগামী ১১ অক্টোবর বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। আর ১৬ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে লড়বে স্কালোনির শিষ্যরা।

গত মাসে ফিফা উইন্ডোতে দুটি ম্যাচ খেলে আর্জেন্টিনা। চিলিকে হারালেও, পরাজিত হয় কলম্বিয়ার বিপক্ষে। চলতি বছর আলবিসেলেস্তাদের প্রথম হার এটি। নিজেদের পুরোনো ছন্দে ফেরার লড়াইয়ের আগে, মূল একাদশের গুরুত্বপূর্ণ ফুটবলারদের ইনজুরিতে বড় ধরনের ঝামেলায় পড়েছে আর্জেন্টিনা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সাবেক সেনাসদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন

আজহারির ডাকে ছুটে গেলেন মাসুদ সাঈদী, আবেগঘন পোস্ট

রিমান্ড শেষে কারাগারে সাবেক এমপি হেনরী ও তার স্বামী লাবু

দুর্গাপূজায় সোনামসজিদ স্থলবন্দরে ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ

জম্মু-কাশ্মীরে হারল নরেন্দ্র মোদির বিজেপি

বৈরুত বিমানবন্দর নিরাপদ রাখতে চায় যুক্তরাষ্ট্র

১৭ কোটির এই দেশে / মাত্র ১৭০০ মানুষ সৎ হলে গোটা দেশ বদলে যাবে

দেনা শোধ না করেই চির বিশ্রামে হৃদয়

অবসরের ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ

‘ফিনিক্স পাখির মতো জেগে উঠবে গাজার যোদ্ধারা’

১০

সেরনিয়াবাত পরিবারের ৭ জনের ব্যাংক হিসাব জব্দ

১১

নির্বাচন কমিশনের ১৬ কর্মকর্তাকে বদলি

১২

খুলনা ডিআইজির বদলি, পদায়নে অভিনব পদ্ধতি

১৩

চেয়ারম্যানসহ পিএসসির বেশির ভাগ সদস্যের পদত্যাগ

১৪

চট্টগ্রামে নার্সদের ৪ ঘণ্টা কর্মবিরতি

১৫

জামায়াতের সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক

১৬

বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা, প্রজ্ঞাপন জারি

১৭

শাহজালালে প্রবাসীদের জন্য হচ্ছে বিশেষ লাউঞ্জ, খাবার মিলবে কম দামে

১৮

জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী

১৯

বিপিএলে শুরু আশরাফুলের নতুন অধ্যায়

২০
X