স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ১২:৩৩ পিএম
অনলাইন সংস্করণ

স্প্যানিশ তারকার কান্নায় মাটি জয়ের আনন্দ

চোটের পর কান্নায় ভেঙে পড়েন কারভাহাল। ছবি : সংগৃহীত
চোটের পর কান্নায় ভেঙে পড়েন কারভাহাল। ছবি : সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে অপেক্ষাকৃত দূর্বল লিলে কাছে হেরে এক প্রকান মনস্তাক্তিক চাপে পড়েছিল রিয়াল মাদ্রিদ। সেই চাপ কাটিয়ে উঠতে পরের ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে জয়টি ছিল বেশ গুরুত্বপূর্ণ।

সান্তিয়াগো বার্নব্যুতে সেই গুরুত্বপূর্ণ জয়টি আদায় করে নেয় স্প্যানিশ জায়ান্টরা। ফেদেরিকো ভালভের্দে ও ভিনিসিয়ুস জুনিয়রের গোলে স্প্যানিশ লা লিগায় ভিয়ারিয়ালকে ২-০ ব্যবধানে হারায় লস ব্ল্যাঙ্কোসরা।

দুই ম্যাচ পর জয়ের ধারায় ফিরলেও অস্বস্তি নিয়ে মাঠ ছাড়তে হয় কার্লো আনচেলত্তির শিষ্যদের। কারণ ম্যাচের শেষ দিকে চোটে পড়েন স্প্যানিশ ডিফেন্ডার দানি কারভাহাল। গোলকিপার থির্বো কর্তোয়া, ডেভিড আলাবার পর দলের অন্যতম সেরা ফুটবলারের চোট, নিশ্চিতভাবেই চিন্তার ভাঁজ ফেলেছে রিয়ালের ইতালিয়ান কোচের।

নিজের মাঠে ভিয়ারিয়ালের বিপক্ষে দাপুটে শুরু করা রিয়াল এগিয়ে যায় ম্যাচের ১৪ মিনিটে। ডি বক্সের বাইরে থেকে দারুণ এক শটে স্বাগতিকদের এগিয়ে নেন ভালভের্দে। ম্যাচের ৭৩ মিনিটে ব্রাজিলিয়ান তারকার ভিনিসিয়ুস জুনিয়রের দুর্দান্ত গোলে ২-০-তে এগিয়ে যায় রিয়াল।

ম্যাচের শেষ বাঁশি বাজার আগমুহূর্তে বিপদ নেমে আসে রিয়ালের। ভিয়ারিয়ালের জেরেমি পিনোর সঙ্গে বল দখলে লড়াইয়ে ডান পায়ে চোট পান কারভাহাল। প্রবল ব্যথায় চিৎকার করে ওঠেন স্প্যানিশ ডিফেন্ডার। কাতরাতে থাকেন মাটিতে পড়ে। চোখেমুখে যন্ত্রণার ছাপ ছিল স্পষ্ট। স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে।

লিগামেন্টে মারাত্মক চোট পয়েছে বলে নিজেই নিশ্চিত করেছে কারভাহাল। অস্ত্রোপচারের পর মাঠে ফিরতে কয়েক মাস লেগে যেতে পারে তার। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি লিখেছেন, ‘গুরুতর এন্টিরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) চোট নিশ্চিত হয়েছে। অস্ত্রোপচার করাতে হবে আমাকে এবং কয়েক মাসের জন্য বাইরে থাকতে হবে। সেরে ওঠার প্রক্রিয়া শুরু করা ও প্রবলভাবে ফিরে আসার অপেক্ষায় আছি। সবার বার্তা ও শুভ কামনার জন্য কৃতজ্ঞতা, আমি আপ্লুত।’

অন্যদিকে ম্যাচ শেষে স্প্যানিশ তারকার চোট নিয়ে রিয়াল কোচ বলেন, ‘এটা দেখে মনে হচ্ছে হাঁটুর গুরুতর চোট। কয়েক ঘণ্টার মধ্যে বিস্তারিত জানা যাবে। ড্রেসিংরুমে সবার মন খারাপ এবং সবাই উদ্বিগ্ন। এমন কিছু ঘটেছে, যা আমরা কেউ চাইনি। এ ধরনের সূচিতে এমন কিছুই ঘটে। দুর্ভাগ্যজনকভাবে আমাদের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের সঙ্গে এটা ঘটেছে।।’

শুধু কারভাহাল নয় ভিনিসিয়ুস জুনিয়রকে নিয়েও তৈরি হয়েছে অস্বস্তি। ম্যাচের ৭৯ মিনিটে কাঁধ ও ঘাড়ে চোট পেয়ে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান তারকা। আনচেলত্তি জানান ভিনিসিয়ুসের চোটও গুরুত্বর হতে পারে। তবে মেডিকেল পরীক্ষা-নিরীক্ষার পর চোটের ধরন জানা যাবে বলে জানা ইতালিয়ান কোচ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা এনএসআইয়ের সাবেক মহাপরিচালকের

ধর্ম বোন বানিয়ে তারই ছেলেকে অপহরণ

এবার কলকাতায় দেখা গেল মোহাম্মদপুরের আলোচিত কাউন্সিলর আসিফকে

‘ছাত্র-জনতার ওপর গুলি ব্যবহার করেনি র‍্যাব’

ব্রাজিল কোচের মাথায় হাত!

সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ঢাকায় যানজটে দৈনিক নষ্ট হচ্ছে ৮২ লাখ কর্মঘণ্টা

যে কারণে সিনেমা হলে টিকিট বিক্রি করলেন সৃজিত-দেব 

তিন দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

নিউজিল্যান্ডে নৌবাহিনীর জাহাজডুবি, ৭৫ নাবিককে উদ্ধার

১০

জুয়ার টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব, যুবককে কুপিয়ে হত্যা

১১

তারেক রহমানের সব মামলা আইনিভাবে মোকাবিলা করা হবে : কায়সার কামাল

১২

পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতির পরিমাণ সাড়ে ১৪ হাজার কোটি টাকা: সিপিডি

১৩

সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

১৪

স্প্যানিশ তারকার কান্নায় মাটি জয়ের আনন্দ

১৫

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়েও আসামি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিয়াম

১৬

মধ্যপ্রাচ্যে কত সেনা মোতায়েন রেখেছে যুক্তরাষ্ট্র?

১৭

ইমন হত্যা / আ.লীগের আরও ২ নেতা গ্রেপ্তার

১৮

ঢাকা মেডিকেলে অনেক লাশের মধ্যে পড়ে ছিল শহীদ রনির লাশ 

১৯

এমন বৃষ্টি আর কতদিন?

২০
X