স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৭ পিএম
আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৯ পিএম
অনলাইন সংস্করণ

রিয়ালের জয়ে ইতালিয়ান কোচের রেকর্ড

জয়ের পর ফুটবলারদের নিয়ে আনচেলত্তির উল্লাস। ছবি : সংগৃহীত
জয়ের পর ফুটবলারদের নিয়ে আনচেলত্তির উল্লাস। ছবি : সংগৃহীত

ডিপোর্টিভো আলাভেসের বিপক্ষে ম্যাচের ৪৮ মিনিটেই ৩-০ গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। অনেকের ধারণা ছিল সহজেই ম্যাচটি জিতে যাচ্ছে লস ব্ল্যাঙ্কোসরা। তবে ম্যাচের শেষ দিকে রিয়াল সমর্থকদের মনে ভয় ধরিয়ে দেয় লুইস গার্সিয়া প্লাজার শিষ্যরা।

৮৫ ও ৮৬ মিনিটে দুই গোল করে সান্তিয়াগো বার্নাব্যুতে থেকে পয়েন্ট সংগ্রহের স্বপ্ন দেখছিল আলাভেস। যদিও শেষ পর্যন্ত তা হয়নি। ৩-২ গোলের জয়ে মাঠ ছাড়ে রিয়াল। এ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে রইল তারা। তবে নতুন এক রেকর্ড গড়ছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

স্প্যানিশ লা লিগার ইতিহাসে টানা ৩৯ ম্যাচে অপরাজিত থাকা প্রথম কোচ তিনি। প্রায় এক বছর আগে স্পেনের শীর্ষ লিগে অ্যাতলেতিকো মাদ্রিদের কাছে হেরেছিল রিয়াল। এ রেকর্ড গড়তে ইতালিয়ান এ কোচ ভেঙেছেন রিয়াল সোসিয়েদাদের কোচ আলবের্তো ওরমায়েক্সার রেকর্ড। এর আগে টানা ৩৮ ম্যাচে অপরাজিত ছিলেন ওরমায়েক্সা।

এ ছাড়া রিয়ালের কোচ হিসেবে ৩০০ ম্যাচের মাইলফলক স্পর্শ করেছেন আনচেলত্তি। স্প্যানিশ জায়ান্টদের দ্বিতীয় কোচ হিসেবে এই কীর্তি গড়েন তিনি। এর আগে এই কীর্তি ছিল মিগুয়েল মুনোজের।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাতে নিজেদের মাঠে আধিপত্য বিস্তার করে খেলে রিয়াল। ম্যাচের প্রথম মিনিটে গোল পায় তারা। ফেদে ভালভের্দের কাছ থেকে বল পান ভিনিসিয়ুস জুনিয়র। ব্রাজিলিয়ান তারকার বানিয়ে দেওয়া বল থেকে গোল করেন লুকাস ভাসকেজ।

ম্যাচের ২২ মিনিটে গোল পান কিলিয়ান এমবাপ্পে, তবে অফসাইডের কারণে বাতিল হয় তা। তবে ৪০ মিনিটে জুড বেলিংহামের সঙ্গে বল দেয়া-নেওয়া করে গোল আদায় করে নেন ফরাসি তারকা। স্প্যানিশ লিগে এটি তার পঞ্চম গোল।

দ্বিতীয়ার্ধে পাল্টা আক্রমণে বল পেলে দলের পক্ষে তৃতীয় গোলটি করেন ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো। তখন মনে হচ্ছিল সহজ জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে শেষ দিকে বাজে রক্ষণের সুযোগে দুই মিনিটে দুই গোল করে আলাভেস।

ম্যাচের ৮৫ মিনিটে ডি-বক্সের মাথা থেকে দুর্দান্ত শটে রিয়ালের জাল কাঁপান আলাভেসের মিডফিল্ডার কার্লোস ভেনাভিয়েজ। পরের মিনিটে ভেনাভিয়েজের পাস থেকে গোল করেন এনরিক গার্সিয়া।

জয়ের পর রিয়াল মাদ্রিদের কোচ বলেন, ‘এটাই ফুটবল। ভাবতে পারেন, খেলায় জয় নিশ্চিত হয়ে গেছে কিন্তু তারপর প্রতিপক্ষ একটি গোল করে আত্মবিশ্বাস পেয়ে গেল এবং জিতেও গেল। এটাই ঘটে ফুটবলে। অবশ্যই আমরা চাই না এটা ঘটুক। কিন্তু এমন কিছু হতেই পারে।’

তবে রিয়ালের বিপক্ষে এমন লড়াইয়ের পরও খুশি নন আলাভেস কোচ লুইস গার্সিয়া প্লাজা। ম্যাচের আলেজান্দ্রো মুনিজ রুইজকে কাঠগড়ায় দাঁড় করান তিনি, ‘এনদ্রিকের ঘটনায় লাল কার্ড দেখা উচিত ছিল। শেষ ১০ মিনিটে একজন অতিরিক্ত নিয়ে খেলা উচিত ছিল আমাদের। অন্য কিছু না, এটা লাল কার্ডই ছিল। আমি এটা নিয়ে আর কথা বলব না।’

এ জয়ে ৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে রিয়াল। এক ম্যাচ কম খেলে ১ পয়েন্ট বেশি নিয়ে টেবিলের শীর্ষে বার্সেলোনা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ভাষা সৈনিক প্রবীণ সাংবাদিক আব্দুল গফুর আর নেই

টাইগার রবির ঘটনায় ভারতীয় পুলিশের বক্তব্য

১৩ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

যুক্তরাষ্ট্রের মধ্যবিত্ত শ্রেণিকে নিয়ে ট্রাম্পের চিন্তা নেই : কমলা হ্যারিস

লোহাগড়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

টেইলর সুইফটে সান্ত্বনা খুঁজলেন বরখাস্ত হওয়া সাবেক চেলসি কোচ

‘কত সরকার আইল গেল, আমারে কেউ দেখল না’

সাকিবের ফেসবুক পোস্ট ঘিরে রহস্য

ছাত্র আন্দোলনে গণহত্যার মামলা নিয়ে ড. ইউনূস-আইসিসির আলোচনা

কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না, বললেন খামেনি

১০

ময়মনসিংহে মোবাইল বিস্ফোরণে চিকিৎসকের মৃত্যু

১১

ইসরায়েলি হামলার পরও অটুট লেবাননের যোদ্ধারা

১২

জাপানের পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন শিগেরু ইশিবা

১৩

মাহমুদুর রহমানকে এবি পার্টির ফুলেল শুভেচ্ছা

১৪

শিক্ষার্থীদের ওপর সশস্ত্র হামলাকারী টিপু ভারতে পালাতে গিয়ে আটক 

১৫

রোনালদো ফুটবল খেলতে পারেন না, দাবি রিয়ালের সাবেক ফুটবলারের

১৬

হাসপাতালে নাতিকে সেবা করতে আসা নানির মাথায় খুলে পড়ল ফ্যান

১৭

ছাত্র আন্দোলনে হামলাকারী আ.লীগ নেতা আব্দুল জব্বার গ্রেপ্তার

১৮

চুরির অপবাদে যুবককে পিটিয়ে হত্যা / বিএনপির ৭ নেতার বিরুদ্ধে মামলা

১৯

খুলনায় নদী থেকে শ্রমিকের লাশ উদ্ধার

২০
X