স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:২১ এএম
অনলাইন সংস্করণ

ভিনির হাতেই উঠছে ব্যালন ডি’অর

ভিনিসিয়ুস জুনিয়র। ছবি: সংগৃহীত
ভিনিসিয়ুস জুনিয়র। ছবি: সংগৃহীত

ফ্রান্স ফুটবল এবং উয়েফার যৌথ উদ্যোগে আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্যালন ডি'অর পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সেখানে দেওয়া হবে ২০২৩-২৪ ফুটবল মৌসুমের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি। মনে করা হচ্ছে রিয়ালের দুই তারকা ভিনিসিয়ুস জুনিয়র-জুড বেলিংহ্যাম না হলে ম্যানসিটি মিডফিল্ডার রদ্রির হাতে উঠেবে এই পুরষ্কার। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার দাবি রদ্রি-বেলিংহ্যাম নয় পুরস্কারটি উঠবে রিয়ালের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রের হাতে।

গত মৌসুমটি দুর্দান্ত কেটেছে ভিনিসিয়ুস জুনিয়রের। রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান এই তারকা ইতোমধ্যেই নিজেকে ফুটবল বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করেছেন, আর এবার সেই সাফল্যের স্বীকৃতি হিসেবে ব্যালন ডি’অরের সোনালী বলটি তার হাতে উঠতে চলেছে বলেই জানা যাচ্ছে।

ভিনিসিয়ুসের যাত্রা শুরু হয়েছিল ফ্লামেঙ্গোতে। সেখান থেকে তিনি তার প্রতিভা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে শিখিয়েছেন যে নিজের ক্ষমতায় বিশ্বাস করলে কঠিন প্রতিকূলতার মধ্যেও সফল হওয়া সম্ভব। তার ফুটবল ক্যারিয়ারের গল্পটি শতভাগ প্রমাণ করে যে প্রচেষ্টা এবং অধ্যবসায়ের ফলাফল একদিন সোনার মতো মূল্যবান হয়ে ওঠে। ব্যালন ডি'অর, যা প্রতিটি ফুটবলারের স্বপ্ন, সেটিই এবার ভিনিসিয়ুসের কাছে আসতে চলেছে।

২৮ অক্টোবর, প্যারিসের চাতেলে থিয়েটারে অনুষ্ঠিতব্য ব্যালন ডি'অর অনুষ্ঠানে ভিনিসিয়ুস জুনিয়রই হতে চলেছেন অনুষ্ঠানের মূল আকর্ষণ। রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুমে অসাধারণ পারফরম্যান্সের জন্য তিনি ইতোমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন, যা তার অসাধারণ ক্যারিয়ারের অন্যতম মাইলফলক। তবে এখানে পৌঁছানো সহজ ছিল না। ফুটবলের শীর্ষে উঠে আসার জন্য ভিনিসিয়ুসের প্রতিটি পদক্ষেপ ছিল চ্যালেঞ্জিং। তার অসাধারণ পারফরম্যান্স, গোল করা এবং গোল সহায়তা দেওয়া তাকে আজকের অবস্থানে নিয়ে এসেছে।

ভিনির সম্ভাব্য এই জয়ে গত দুই দশক ধরে ফুটবলের মঞ্চে লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর আধিপত্যেরও আনুষ।টানিক অবসান হচ্ছে। মেসি ও রোনালদোর বাইরে খুব কম খেলোয়াড়ই ব্যালন ডি'অর জিততে পেরেছেন। শুধুমাত্র তার দলীয় সতীর্থ লুকা মদ্রিচ এবং আল ইত্তিহাদের খেলোয়াড় করিম বেনজেমাই এই আধিপত্যকে চ্যালেঞ্জ করতে পেরেছেন। তবে ভিনিসিয়ুস জুনিয়রের অসাধারণ পারফরম্যান্স এবং গত মৌসুমে রিয়াল মাদ্রিদের জয়ের মধ্যে তার ভূমিকা এই সময়ের মেসি-রোনালদো যুগের সমাপ্তি ঘটাতে প্রস্তুত করেছে।

ভিনিসিয়ুস গত মৌসুমে রিয়াল মাদ্রিদের জয়ে প্রধান ভূমিকা পালন করেছেন। তিনি সাপোর্টিং রোল থেকে শুরু করে দলের কেন্দ্রীয় খেলোয়াড় হয়ে উঠেছেন। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালগুলোতে তার অসাধারণ পারফরম্যান্স তাকে শীর্ষে নিয়ে এসেছে।

শুধু তাই নয় ব্যালন ডি'অর জয় করার দু'দিন পরই মাদ্রিদের গ্রান ভিয়ায় নাইকি তাদের স্টোর পুনরায় চালু করতে যাচ্ছে, যেখানে ভিনিসিয়ুস এবং সোনালী রঙের থিম থাকবে তাদের অন্যতম প্রধান আকর্ষণ হিসেবে। এছাড়াও, গোল্ডেন বুট ইতোমধ্যেই তার জন্য প্রস্তুত করা হয়েছে।

ভিনিসিয়ুস জুনিয়র কেবল একজন ফুটবলারই নন, তিনি এখন ফুটবল বিশ্বের অন্যতম প্রধান প্রতিভা। সাফল্যের প্রতীক হিসেবে তার হাতে সোনালী ব্যালন ডি'অর উঠতে চলেছে, যা তার কঠোর পরিশ্রম, দৃঢ় মনোবল এবং অসাধারণ পারফরম্যান্সের জন্য উপযুক্ত স্বীকৃতি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

‘শেষবারের মতো মাকে কল দিয়ে বলবি, আর দেখা নাও হতে পারে’

জেলেনস্কিকে মোদি / সার্বভৌমত্ব রক্ষায় ইউক্রেনের পাশে থাকবে ভারত

সাজেকে আটকেপড়া ১৪০০ পর্যটককে সেনাবাহিনীর সহায়তায় খাগড়াছড়িতে স্থানান্তর

ফের হত্যা মামলায় গ্রেপ্তার হলেন সালমান-আনিসুল-শাহজাহান

সন্ধ্যার মধ্যে ৯ অঞ্চলে ঝড়বৃষ্টির শঙ্কা

ব্রিটিশ অর্থনীতির আশীর্বাদ হতে যাচ্ছে ম্যানইউ

লেবাননে বিরতিহীন বিমান হামলা, পালানোর সুযোগও ফিকে

কক্সবাজারে সন্ত্রাসীদের হামলায় সেনা কর্মকর্তা নিহত

বুয়েটে ক্লাস-পরীক্ষা বয়কট

আজ ঢাকার বাতাসে সুখবর

১০

ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় নিহত ২

১১

ভিনির হাতেই উঠছে ব্যালন ডি’অর

১২

সন্ধ্যাটা বড় ফাঁকা ফাঁকা লাগে

১৩

অষ্টম শ্রেণি পাসেই আড়ংয়ে চাকরির সুযোগ

১৪

সাজেকে আটকেপড়া পর্যটকরা ফিরছেন

১৫

সীমান্তে বালুর ভেতর মিলল চিনি

১৬

রয়টার্সকে সাক্ষাৎকার / যাই হোক না কেন, ড. ইউনূসের পাশে থাকবেন সেনাপ্রধান

১৭

বার্সায় আসছেন রিয়ালের সাবেক গোলকিপার!

১৮

নির্মাতা রাফাত আটক নিয়ে যা বললেন আরেক নির্মাতা

১৯

দীঘিনালায় অগ্নিসংযোগ-লুটপাটের ঘটনায় মামলা

২০
X