স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩২ এএম
আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০১ এএম
অনলাইন সংস্করণ

শেষ মুহূর্তের গোলে ১০ জনের আর্সেনালের বিরুদ্ধে ম্যানসিটির ড্র

স্টোনসের গোলের দৃশ্য। ছবি : সংগৃহীত
স্টোনসের গোলের দৃশ্য। ছবি : সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের দুই টপ ফেভারিট ম্যানচেস্টার সিটি ও আর্সেনালের মধ্যকার লড়াইয়ে ম্যানসিটির জন স্টোনস শেষ মুহূর্তে নাটকীয় এক গোল করে দলের হার ঠেকিয়েছেন। চরম উত্তেজনায় ভরা ম্যাচটি ২-২ গোলের সমতায় শেষ হয়। ম্যাচের প্রায় শেষ মিনিট পর্যন্ত আর্সেনাল এগিয়ে ছিল।

রোববার (২২ সেপ্টেম্বর) ম্যানসিটির হোম গ্রাউন্ড ইতিহাদ স্টেডিয়ামে আর্সেনাল ম্যাচের শুরু থেকেই রক্ষণাত্মক দৃঢ়তা দেখাতে থাকে বিশেষ করে প্রথমার্ধে লিয়ান্দ্রো ট্রসার্ডের লাল কার্ড দেখে ১০ জনের দলে পরিণত হওয়ার পর। আর্সেনাল ব্যবধান ধরে জয় ছিনিয়ে নিতে প্রায় সফলই হয়েছিল, কিন্তু অতিরিক্ত সময়ে জন স্টোনস কর্নার থেকে গোল করে আর্সেনালের স্বপ্নভঙ্গ করেন। এই গোলটি হয় সাত মিনিটের যোগ করা সময়ে, যখন আর্সেনাল জয় থেকে মাত্র কয়েক সেকেন্ড দূরে ছিল।

ম্যানচেস্টার সিটির হয়ে প্রথমে তাদের নরওয়েজিয়ান গোল মেশিন আর্লিং হলান্ড তার ১০০তম গোলটি করে দলকে এগিয়ে নেন। হলান্ডের এই গোলটি আসে ম্যাচের শুরুতেই, যা সিটির জন্য একটি বড় প্রাপ্তি ছিল। তবে আর্সেনাল কিছুক্ষণ পরই ম্যাচের ধারা পাল্টে দেয়। সিটির অন্যতম প্রধান খেলোয়াড় রদ্রি ২১ মিনিটের মাথায় হাঁটুর ইনজুরিতে মাঠ ছাড়েন, আর এরপরেই আর্সেনালের নতুন সাইনিং রিকার্ডো কালাফিওরি একটি দারুণ শটে সিটির গোলরক্ষক এডারসনকে পরাস্ত করে সমতা ফেরান।

প্রথমার্ধের শেষ দিকে, আর্সেনালের সেট-পিস কৌশল আবারও কার্যকর হয়, যখন কর্নার থেকে গ্যাব্রিয়েল হেড করে আর্সেনালকে এগিয়ে দেন। এটি ছিল টটেনহ্যামের বিপক্ষে আগের সপ্তাহে তার করা জয়সূচক গোলের পুনরাবৃত্তি। প্রথমার্ধ শেষ হওয়ার সময়ই আর্সেনাল ২-১ ব্যবধানে এগিয়ে যায়।

তবে বিরতির আগে সবচেয়ে বিতর্কিত ঘটনা ঘটে, যখন আর্সেনালের লিয়ান্দ্রো ট্রসার্ড বল দূরে সরিয়ে দেওয়ার কারণে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন এবং লাল কার্ড পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। অন্যদিকে সিটির জেরেমি ডোকু একই ধরনের অপরাধ করেও কোনো শাস্তি পাননি, যা আর্সেনালের খেলোয়াড়দের মনে একটি বিশাল ক্ষোভের জন্ম দেয়। এই সিদ্ধান্ত আর্সেনালকে পুরো দ্বিতীয়ার্ধে রক্ষণাত্মক খেলতে বাধ্য করে।

বিরতির পর, ম্যানচেস্টার সিটি আর্সেনালের উপর প্রবল চাপ সৃষ্টি করে। আক্রমণ-পাল্টা আক্রমণের মধ্যে দিয়ে সিটি আর্সেনালের রক্ষণ ভাঙার চেষ্টা চালিয়ে যায়। তবে আর্সেনালের রক্ষণভাগ এবং গোলরক্ষক ডেভিড রায়ার অসাধারণ পারফরম্যান্স প্রদর্শন করেন।

কিন্তু শেষ পর্যন্ত, অতিরিক্ত সময়ের এক কর্নারে জন স্টোনস গোল করে ম্যাচ সমতায় নিয়ে আসেন। আর্সেনাল ম্যাচের একেবারে শেষ মুহূর্তে জয়বঞ্চিত হয়। যদি আর্সেনাল ম্যানচেস্টার সিটিকে হারাতে পারত তবে তারা ২০২২ সালের ব্রেন্টফোর্ডের পর প্রথম দল হিসেবে সিটির মাঠ থেকে ফেরা দল হতে যাচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে এই রেকর্ড থেকে তাদের বঞ্চিত হতে হয়।

এই ড্রয়ের ফলে ম্যানচেস্টার সিটি প্রিমিয়ার লিগের শীর্ষস্থান ধরে রাখে। আর্সেনাল তাদের দারুণ পারফরম্যান্স দেখালেও শেষ মুহূর্তের গোল তাদের স্বপ্নকে ভেঙে দেয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গুলিবিদ্ধ পা নিয়ে বাড়ি ফিরলেন তালহা

ফি দিতে না পারায় পরিচালকের পিটুনিতে হাসপাতালে শিক্ষার্থী

রামেবিতে নিয়োগ হবে স্বচ্ছ প্রক্রিয়ায় : নবনিযুক্ত উপাচার্য

আইনজীবী অধিকার পরিষদের আহ্বায়ক জুয়েল, সদস্য সচিব এরশাদ

আইপিডিসি ফাইন্যান্সে চাকরির সুযোগ

‘গান গেয়ে গেয়ে’ যুবককে বেঁধে মারেন তরুণরা, ভিডিও ভাইরাল

ইসরায়েলের ভয়ে লেবাননে স্কুল বন্ধ ঘোষণা

দাপুটে জয়ের পরেও টের স্টেগেনের ইনজুরি ভাবাচ্ছে বার্সাকে

সারাদেশে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ কর্মিসভার সিদ্ধান্ত

ছাত্র আন্দোলনে নিহত নয়নের দাফন সম্পন্ন

১০

শেষ মুহূর্তের গোলে ১০ জনের আর্সেনালের বিরুদ্ধে ম্যানসিটির ড্র

১১

সিরাজগঞ্জের হত্যা মামলার আসামি বগুড়ায় গ্রেপ্তার

১২

ঢাবিতে পিটিয়ে হত্যা / বিচার চেয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

১৩

সিলেটে খালাস পেলেন বিএনপির ৩১ নেতাকর্মী

১৪

বরিশালে কারেন্ট জালসহ আটক ২

১৫

ঢাবি শিবির সেক্রেটারিকে নিয়ে রুমমেটের স্ট্যাটাস

১৬

বরিশালের সাবেক কাউন্সিলর নোমান গ্রেপ্তার

১৭

চবির নতুন প্রক্টর ড. তানভীর মোহাম্মদ হায়দার

১৮

লক্ষ্মীপুরে আ.লীগ নেতাকে পিটিয়ে হত্যা

১৯

সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিমের ভাই গ্রেপ্তার

২০
X