মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৬ পিএম
আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৫ পিএম
অনলাইন সংস্করণ

কলম্বিয়ার বিপক্ষে নামার আগে নতুন ঝামেলায় আর্জেন্টিনা

অনুশীলনে আর্জেন্টিনা দল। ছবি : সংগৃহীত
অনুশীলনে আর্জেন্টিনা দল। ছবি : সংগৃহীত

যে কোনো প্রতিযোগিতায় আর্জেন্টিনা এখন অজেয়! কোপা আমেরিকা কিংবা বিশ্বকাপ বাছাই কোথাও হারানো যাচ্ছে না আলবিসেলেস্তাদের। টানা ১২ ম্যাচে অপরাজিত লিওনের স্কালোনির দল। এবার তাদের সামনে কলম্বিয়া।

আগামী মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) মধ্যরাতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে নিজেদের মাঠ মেট্রোপলিটানো স্টেডিয়ামে মুখোমুখি হবে কোপা আমেরিকার দুই ফাইনালিস্ট আর্জেন্টিনা-কলম্বিয়া। এ ম্যাচে নামার আগে ঝামেলায় পড়েছে কোপার শিরোপাজয়ীরা।

দলের দুই তরুণ তারকা নিকোলাস গঞ্জালেস ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারকে নিয়ে সমস্যায় পড়েছেন আর্জেন্টাইন কোচ স্কালোনি। আগের ম্যাচে চিলির বিপক্ষে দলের প্রথম গোলটি করেছিলেন ম্যাক অ্যালিস্টার। সে ম্যাচে গোড়ালির চোটে পড়েন তিনি।

তার পরিবর্তে ৫১ মিনিটে মাঠে নামানো হয় নিকোলাস গঞ্জালেসকে। তিনিও পড়েছেন ইনজুরিতে। আর্জেন্টাইন গণমাধ্যম মুন্দো আলবিসেস্তার প্রতিবেদনে বলা হয়, দুই ফুটবলারকে নিয়ে আলাদাভাবে অনুশীলন করেন কোচিং স্টাফরা। তবে তাদের অনুশীলন সন্তোষজনক নয়।

ফলে কলম্বিয়ার বিপক্ষে বিশ্বচ্যাম্পিয়নদের একাদশে আসতে পারে বেশ কিছু পরিবর্তন। মুন্দো আলবিসেলেস্তা জানিয়েছে, ম্যাক অ্যালিস্টার ও নিকোলাস গঞ্জালোসকে শুরুর একাদশে খেলানো কঠিন। মাঝমাঠে ম্যাক অ্যালিস্টারের পরিবর্তে মূল একাদশে ফিরতে পারেন লিয়ান্দ্রো পারেদেস।

পাওলো দিবালা, আলেহান্দ্রো গারনাচো ও ভ্যালেন্তিন কার্বোনি—তিন ফুটবলারের মধ্যে যে কোনো একজন জায়গা পাবেন মূল একাদশে। অভিজ্ঞতা-পারফরম্যান্সের বিবেচনায় এগিয়ে আছেন দিবালা। চিলির বিপক্ষে বদলি হিসেবে নেমে গোল পেয়েছেন রোমার এ ফুটবলার।

মুন্দো আলবিসেলেস্তার প্রতিবেদনে আরও বলা হয়, পরিবর্তন আসতে পারে রক্ষণেও। আগের ম্যাচে চিলির বিপক্ষে অধিনায়কের দায়িত্ব পালন করা নিকোলাস ওতামেন্দিকে বিশ্রাম দিতে পারেন স্কালোনি। লিসান্দ্রো মার্তিনেজ, ক্রিস্টিয়ান রোমেরোর সঙ্গে যুক্ত হবেন মার্কোস আকুনা।

বিশ্বকাপ বাছাইয়ের এ ম্যাচটি কলম্বিয়ার জন্য প্রতিশোধের। গত ১৬ জুলাই মায়ামি হার্ড রক স্টেডিয়ামে কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-কলম্বিয়া। লাউতারো মার্তিনেজের গোলে শিরোপা জিতে স্কালোনির দল।

সে ম্যাচে ইনজুরিতে পড়েন লিওনেল মেসি। এরপর থেকে আর্জেন্টাইন অধিনায়ক খেলতে পারছেন না প্রতিযোগিতামূলক ম্যাচ। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শেষ ম্যাচে চিলিকে ৩-০ গোলে হারায় আর্জেন্টিনা।

বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলের ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বিশ্বকাপ ও কোপাজয়ীরা। ৭ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে আর্জেন্টিনার পয়েন্ট ১৮। পয়েন্ট নিয়ে তালিকার তিনে রয়েছে কলম্বিয়া। আর ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উরুগুয়ে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

নিখোঁজের একদিন পর নদীতে যুবকের মরদেহ উদ্ধার

১৭ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

আত্মগোপনে ঠিকাদার, ব্রিজ নির্মাণে কাজ করছেন স্থানীয়রা

শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কার্যক্রম স্থগিত ঘোষণা

তেঁতুলিয়ায় আ.লীগ-বিএনপি সংঘর্ষ, চেয়ারম্যানের বাড়িতে আগুন

কাশিমপুর কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সাব্বির-আফনান হত্যা মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার

ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে

অনিয়ম-দুর্নীতির অভিযোগে পিআইও বিজনকে স্ট্যান্ড রিলিজ

দুই ছেলের মারধরে মারা গেলেন বাবা

১০

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে গুলশানে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

১১

কুয়েতে বাংলাদেশি যুবকের রহস্যজনক মৃত্যু

১২

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইল চেয়ার

১৩

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

১৪

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

১৫

শাহরিয়ার কবির গ্রেপ্তার

১৬

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

১৭

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

১৮

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

১৯

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

২০
X