মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০১ পিএম
আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫১ পিএম
অনলাইন সংস্করণ

দিবালার পর আরেক তারকাকে ডাকলেন স্কালোনি

লিওনেল স্কালোনি ও পাওলো দিবালা। ছবি : সংগৃহীত
লিওনেল স্কালোনি ও পাওলো দিবালা। ছবি : সংগৃহীত

কোপা আমেরিকা জয়ের দেড় মাস পর আবারও মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে আর্জেন্টিনা। লক্ষ্য ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের দুই ম্যাচ। বাংলাদেশ সময় ৬ সেপ্টেম্বর সকালে চিলি ও ১১ সেপ্টেম্বর কলম্বিয়ার মুখোমুখি হবে লিওনেল স্কালোনির শিষ্যরা।

এ জন্য অনেক আগে দল ঘোষণা করে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। হঠাৎ করে আরও এক তারকা ফুটবলারকে স্কোয়াডে ডেকেছেন আর্জেন্টাইন কোচ।

ক্লাব ফুটবলের দায়িত্ব শেষে আপাতত জাতীয় দলে ফিরছেন আর্জেন্টিনার ফুটবলাররা। রোববার ক্যাম্পে যোগ দিয়েছেন হুলিয়ান আলভারেজ, হুলিয়ানো সিমিওনে, রদ্রিগো ডি পল, গোলকিপার হুয়ান মুসো ও লাউতারো মার্তিনেজ। বিশ্বকাপ বাছাই পর্বের জন্য সোমবার থেকে প্রস্তুতি শুরু করবে আর্জেন্টিনা।

দুই ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে ডাক পাননি মার্কোস আকুনা। হঠাৎই ডাক পড়েছে এ লেফট ব্যাকের। মূলত নিকোলাস ত্যাগলিয়াফিকো ও এমিলিয়ানো বালেরডির চোটের কারণে ডাক পড়েছে কাতার বিশ্বকাপজয়ী এ ফুটবলারের।

এ প্রসঙ্গে স্কালোনি বলেন, ‘আমাদের এ সপ্তাহে দুটি ম্যাচ খেলতে হবে। তাই আমাদের কিছু বিকল্প রাখতে হচ্ছে। পরিস্থিতি অনুযায়ী আকুনাকে ডাকা হয়েছে। কারণ সে রিভারপ্লেটে যোগ দেওয়ার পর থেকে ভালো করছে।’

দলের প্রাণভোমরা লিওনেল মেসিকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে আর্জেন্টিনাকে। মার্কিন যুক্তরাষ্ট্রে হওয়া কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ডান পায়ে গোড়ালির ইনজুরিতে পড়েন তিনি। যদিও সুস্থ হয়ে যোগ দিয়েছেন ইন্টার মায়ামির অনুশীলনে। এরপরও এখনই আর্জেন্টাইন কিংবদন্তিকে বিবেচনায় নেননি স্কালোনি।

ধারণা করা হচ্ছে- অক্টোবরের ফিফা উইন্ডোতে ভেনেজুয়েলা ও বলিভিয়ার বিপক্ষে তার প্রত্যাবর্তনের সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে স্কালোনি বলেন, ‘যখন সে (মেসি) আশেপাশে না থাকে, তখন তাকে সবসময় মিস করা হয়। তবে গুরুত্বপূর্ণ বিষয় হলো সে ভালোভাবে সেরে উঠছে এবং আমরা সামনের বাছাইপর্বের ম্যাচে তার ওপর নির্ভর করতে পারি।’
কোপা জয়ের পর জাতীয় দল থেকে অবসর নিয়েছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। বাংলাদেশ সময় ৬ সেপ্টেম্বর বুয়েন্স আয়ার্সের এল মনুমেন্টাল স্টেডিয়ামে চিলির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। সেই ম্যাচের আগে জাতীয় দলের সতীর্থ এবং ঘরের মাঠে ভক্তদের কাছ থেকে বিদায় সংবর্ধনা গ্রহণ করবেন তিনি।

দুজনের অনুপস্থিতিতে আর্জেন্টাইন স্কোয়াডে ডাক পেয়েছেন সৌদি আরবের মিলিয়ন ডলারের লোভনীয় প্রস্তাব প্রত্যাখ্যান করা পাওলো দিবালা। ইতালিয়ান ক্লাব রোমার ফুটবলারের পর আকুনাকে স্কোয়াডে ডাকলেন আর্জেন্টাইন কোচ।

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। ৬ ম্যাচে ৫ জয় ও ১ হারে বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট ১৬।

আর্জেন্টিনার স্কোয়াড

গোলকিপার: এমিলিয়ানো মার্তিনেজ, জেরোনিমো রুলি, ওয়াল্টার বেনিতেজ, হুয়ান মুসো

ডিফেন্ডার: গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মোলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেজ, জার্মান পেজেলা, নিকোলাস ওতামেন্দি, ভ্যালেন্টিন বার্কো, মার্কাস আকুনা

মিডফিল্ডার: রদ্রিগো ডি পল, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, লিয়ান্দ্রো পারেদেস, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো

ফরোয়ার্ড: নিকোলাস গঞ্জালেজ, লাউতারো মার্তিনেজ, আলেজান্দ্রো গার্নাচো, হুলিয়ান আলভারেজ, মাতিয়াস সোল, ভ্যালেন্টিন কার্বনি, হুলিয়ানো সিমিওনে, ভ্যালেন্টিনো কাস্তেলানোস ও পাওলো দিবালা।

#SelecciónMayor El futbolista @AcunaMarcos17 se suma a la nómina de convocados para los partidos ante @LaRoja y @FCFSeleccionCol . pic.twitter.com/bVaRB5mD0n — Selección Argentina (@Argentina) September 2, 2024

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১০

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১১

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১২

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৩

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৪

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৫

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৬

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৭

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৮

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

১৯

আমার কষ্ট নেই, আজ আমরা স্বৈরাচারমুক্ত : আহত তানভীরের পিতা

২০
X