স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৪ এএম
আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৯ পিএম
অনলাইন সংস্করণ

মেসির অনুপস্থিতিতে কে হবেন আর্জেন্টিনার অধিনায়ক?

লিওনেল মেসি ও রদ্রিগো ডি পল। ছবি : সংগৃহীত
লিওনেল মেসি ও রদ্রিগো ডি পল। ছবি : সংগৃহীত

দেড় মাস আগে মার্কিন যুক্তরাষ্ট্রে টানা দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপা উৎসব করে আর্জেন্টিনা। এরপর পুনরায় একত্রিত হওয়ার সুযোগ আলবিসেলেস্তাদের। এবারের মিশন ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্ব।

বাংলাদেশ সময় ৬ সেপ্টেম্বর সকালে চিলি ও ১১ সেপ্টেম্বর কলম্বিয়ার মুখোমুখি হবে লিওনেল স্কালোনির শিষ্যরা। এখন প্রশ্ন উঠেছে আর্জেন্টিনা জাতীয় দলে অধিনায়কের দায়িত্ব পালন করবেন কে?

এ প্রশ্ন ওঠার কারণও রয়েছে! ইনজুরির কারণে স্কোয়াডে নেই লিওনেল মেসি। কোপা আমেরিকার শিরোপা জয়ের পর অবসরে যান আরেক অভিজ্ঞ ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়া। সিনিয়র ফুটবলারদের মধ্যে স্কোয়াডে রয়েছেন নিকোলাস ওতামেন্ডি। অধিনায়ক হওয়ার দৌড়ে এ ডিফেন্ডারকে এগিয়ে রাখছেন অনেকে।

তবে আর্জেন্টাইন গণমাধ্যমগুলোর দাবি, অধিনায়ক হিসেবে নতুন কাউকে বেছে নিতে পারেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। দেশটির গণমাধ্যমের মতে, অধিনায়ক হওয়ার দৌড়ে অনেকটা এগিয়ে রয়েছেন মিডফিল্ডার রদ্রিগো ডি পল।

রোববার (১ সেপ্টেম্বর) অ্যাতলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন ফুটবলারদের সঙ্গে স্পেন থেকে বুয়েন্স আয়ার্সে পৌঁছান তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় দলের সতীর্থ হুলিয়ান আলভারেজ, হুলিয়ানো সিমিওনে ও গোলকিপার হুয়ান মুসো। জাতীয় দলে ডাক না পাওয়া অ্যাঞ্জেল কেরেরাও ছিলেন এ বহরে।

বিমানবন্দরে নেমে গণমাধ্যমের মুখোমুখি হয়ে অধিনায়কত্বের বিষয়ে কথা বলেন ডি পল। তিনি বলেন, ‘তারা (টিম ম্যানেজমেন্ট) আমাকে যে ভূমিকা দেয় আমি তা পালন করি। অনেক বছর হয়ে গেল। আমি নিজেকে এই দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে মনে করি। আমরা জানি, আর্মব্যান্ডটি লিওর (মেসি)। এখন পরিস্থিতির কারণে অন্য কাউকে পরতে হবে এটি।’

অ্যাতলেটিকো মাদ্রিদের ফুটবলারদের পর ইতালি থেকে আর্জেন্টিনায় পা রাখেন কোপা আমেরিকার ফাইনালের গোলদাতা লাউতারো মার্তিনেজ। সোমবার (২ সেপ্টেম্বর) থেকে বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি শুরু করবে আর্জেন্টিনা।

কোপা আমেরিকার ফাইনালে পায়ের গোড়ালিতে গুরুতর আঘাত পান দলের নিয়মিত অধিনায়ক মেসি। ফলে জায়গা হয়নি জাতীয় দলের স্কোয়াডে। অবসর নিয়েছেন ডি মারিয়া।

বাংলাদেশ সময় ৬ সেপ্টেম্বর বুয়েন্স আয়ার্সের এল মনুমেন্টাল স্টেডিয়ামে চিলির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। সেই ম্যাচের আগে জাতীয় দলের সতীর্থ এবং ঘরের মাঠে ভক্তদের কাছ থেকে বিদায় সংবর্ধনা গ্রহণ করবেন তিনি।

দুজনের অনুপস্থিতিতে আর্জেন্টাইন স্কোয়াডে ডাক পেয়েছেন সৌদি আরবের মিলিয়ন ডলারের লোভনীয় প্রস্তাব প্রত্যাখ্যান করা পাওলো দিবালা। ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। ৬ ম্যাচে ৫ জয় ও ১ হারে বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট ১৬।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বৃহস্পতিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

সমাজ ও রাষ্ট্রের শত্রুরা ওত পেতে আছে

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেপ্তার

‘গণহত্যায় উসকানিদাতা কবি, সাহিত্যিক, সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে’

জাবিতে গণধোলাইয়ের শিকার সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য

বৈদেশিক ঋণ আবার ছাড়িয়েছে ১০০ বিলিয়ন ডলার

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ২শ’ সদস্য

সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

জাহাঙ্গীরনগরে সাবেক ছাত্রলীগ নেতাকে গণপিটুনি, হাসপাতালে মৃত্যু

ডিপিডিসি কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতির নতুন কমিটি

১০

সংবিধান সংস্কার কমিশনের প্রধান হয়ে আলী রীয়াজের ফেসবুক স্ট্যাটাস

১১

আলজাজিরার অনুসন্ধান / যুক্তরাজ্যে ৩৬০টি বাড়ি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

১২

রূপপুর পারমাণবিকের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু

১৩

মহেশখালী থেকে অস্ত্রসহ একজনকে আটক করেছে নৌবাহিনী

১৪

নকল সোনার মূর্তি দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

১৫

কুমিল্লায় ট্রাকচাপায় প্রবাসী যুবক নিহত

১৬

ভুল সংশোধনী ও দুঃখ প্রকাশ

১৭

ব্রাহ্মণবাড়িয়া শহরে যানজট নিরসনে পুলিশের অভিযান

১৮

মৃত্যুর সঙ্গে লড়ে হেরে গেলেন গৃহবধূ শারমিন

১৯

সন্তানকে পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ, সৎ মা আটক

২০
X