রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৪, ০২:৫৪ পিএম
আপডেট : ৩১ আগস্ট ২০২৪, ০৩:৫৪ পিএম
অনলাইন সংস্করণ

হতাশার সঙ্গে শঙ্কার মাত্রা বাড়ছে মেসি ভক্তদের

লিওনেল মেসি। ছবি : সংগৃহীত
লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

সময় হলে নিয়ম মেনে ফুটবলকে চিরবিদায় জানাবেন লিওনেল মেসি। তবে তার বিদায়ের ভাবনাই ফুটবলপ্রেমীদের মন বিষণ্ন করে তোলে। তবে এখনো বিদায় বলেননি মেসি, কিংবা খুবই দ্রুত বিদায় বলবেন এমন সম্ভাবনাও নেই। তবে তার ইনজুরি দীর্ঘায়িত হওয়ায় হতাশার সঙ্গে শঙ্কা তৈরি করছে মেসি ভক্তদের।

কোপা আমেরিকা কাপে পড়েন পায়ের গোড়ালির ইনজুরিতে। ফলে প্রায় দেড় মাস ধরে আছেন মাঠের বাইরে। গত সপ্তাহে অনুশীলনের ফিরলেও নেই আশার কোনো খবর। চিকিৎসকের ছাড়পত্র না পাওয়ায় শিকাগোর বিপক্ষে খেলে হচ্ছে না মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচ।

মূলত কাতার বিশ্বকাপ জয়ের পর থেকে ঘনঘন ইনজুরিতে পড়ছেন তিনি। ফুটবল বিষয়ক ওয়েবসাইট ট্রান্সফার মার্কেট জানিয়েছে, গত বছর ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত সর্বমোট ৬বার ইনজুরিতে পড়েছেন মেসি।

কোপা আমেরিকার ফাইনালে ইনজুরিতে পড়ার পর ৪৬ দিন ধরে মাঠের বাইরে আছেন তিনি। এর চেয়ে বেশি লম্বা সময় মাঠের বাইরে ছিলেন খুব কমই। বয়স আর ফিটনেসের কথা চিন্তা করলে এ ধরনের চোট মেসিভক্তদের জন্য আতঙ্কের।

আর চোট থেকে সুস্থ হলেও মাঠের পারফরম্যান্সে সব ঠিক হয়ে যাবে এমনটা নয়। তাই আর্জেন্টাইন কিংবদন্তিকে মাঠে ফেরানোর বিষয়ে বেশ সতর্ক ইন্টার মায়ামি। ক্লাবটির কোচ জেরার্দো মার্তিনো বলেছেন, ‘ছয় সপ্তাহ ধরে এই চোট নিয়ে সে ভুগছে। তার পুরোপুরি সেরে ওঠা জরুরি। তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আমাদের শান্ত হয়ে সবদিক বিবেচনা করতে হবে। সে কয়েক সপ্তাহ আগে অনুশীলন শুরু করেছে, প্রাথমিকভাবে সে চিকিৎসক ও শারীরিক প্রশিক্ষকের সঙ্গে কাজ করেছে। এরপর সে আংশিকভাবে দলের সঙ্গে অনুশীলন করেছে। আমরা এখনো তার উন্নতি পর্যবেক্ষণ করছি।’

মার্কিন ক্লাবটির হয়ে এরই মধ্যে মিস করেছেন বেশ কয়েকটি ম্যাচ। পাশাপাশি ২০২৬ সালের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচেও দর্শক হয়ে থাকতে হবে তাকে। মেসির চোট ভালো বার্তা দিচ্ছে না। ভবিষ্যতে এমন চোটের শঙ্কাও থাকছে। তাই ইচ্ছে থাকলেও আগের মতো নিয়মিত খেলাতে পারবে না আর্জেন্টিনা ও মায়ামি।

আর্জেন্টিনার বিশ্বকাপ ভাবনায় মেসি থাকলে, শুধু গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতেই মাঠে নামাতে হবে তাকে। আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি ও দলের সতীর্থরা তাকে বিশ্বকাপ স্কোয়াডে পেতে মরিয়া।

স্কালোনি গণমাধ্যমে বেশ কয়েকবার এ কথা জানিয়েছেন। আবার সম্প্রতি আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক আলিস্টারও মেসিকে নিয়ে কথা বলেছেন। তিনি বলেন, ‘আমার বিশ্বাস মেসি বিশ্বকাপে খেলবেন।’

যদিও এখন পর্যন্ত মেসি বিশ্বকাপ খেলা বা না খেলা নিয়ে সরাসরি কিছু বলেননি। তবে বিশ্বকাপ খেলতে হলে তাকে পাড়ি দিতে হবে কঠিন এক পথ। তাই দিন যত যাচ্ছে হতাশার সঙ্গে মেসি ভক্তদের শঙ্কাও তত বাড়ছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

‘আমার মতো কষ্ট দুনিয়াতে কারু নাই’

ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জাহিদ, সম্পাদক আরিফ

বন্যার্তদের ত্রাণ সহায়তার খরচ নিয়ে হাসনাত আব্দুল্লাহর নতুন পোস্ট

ফেনীতে আতঙ্কে দিন কাটাচ্ছেন বন্যাকবলিত মানুষ 

ফেনী ও কুমিল্লায় কৃষকদের মাঝে আনসারের ধানের চারা বিতরণ

রূপগঞ্জে শিক্ষার্থীদের দুই পক্ষের সংঘর্ষে আহত ৩০

এই জমিনে কোনো জালেমকে ছাত্র-জনতা বরদাশত করবে না : হেফাজতে ইসলাম

মহেশপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মাসুম, শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা তুহিন

কুয়াকাটায় হোটেল থেকে তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার

ব‌রিশা‌লে প্রি-পেইড মিটার স্থাপন প্রত্যাহা‌রের দাবি

১০

খুনের বদলা খুন চাই না, আমরা চাই সমতার চৌদ্দগ্রাম : ডা. তাহের

১১

এক হেলিকপ্টার থেকে ত্রাণ, অন্যটি থেকে গুলি 

১২

প্রথম কর্মসূচি ঘোষণা করল জাতীয় নাগরিক কমিটি

১৩

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদে কল্যাণ ফ্রন্টের মানববন্ধন

১৪

ফানাই নদীর ভাঙনে বিলীন হচ্ছে সড়ক

১৫

আনিসুল ও সালমানের বিরুদ্ধে এবার অবৈধভাবে বিদেশি মুদ্রা রাখার মামলা

১৬

যশোরে ১০৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

১৭

গণঅভ্যুত্থানের গ্রাফিতি ডকুমেন্টেশন করতে হবে : জেএসডি

১৮

সৎ ও সাহসী ভিসি চান ইবির শিক্ষার্থীরা

১৯

চাঁদের মাটিতে সম্পদের খোঁজে যাচ্ছে রাশিয়া?

২০
X