মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ৩০ আগস্ট ২০২৪, ০১:০৯ পিএম
অনলাইন সংস্করণ

অফ ফর্মে ভিনি-এমবাপ্পে, দ্রুত উন্নতির আহ্বান আনচেলত্তির

গোলের দেখা পাচ্ছে না এমবাপ্পে-ভিনিরা। ছবি : সংগৃহীত
গোলের দেখা পাচ্ছে না এমবাপ্পে-ভিনিরা। ছবি : সংগৃহীত

স্প্যানিশ লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। বিশ্ব ফুটবলের সেরা সব ফুটবলার দিয়ে ভর্তি রিয়াল মাদ্রিদ দল। এরকম তারকায় ঠাসা দলে আবার যোগ দিয়েছেন সময়ের অন্যতম সেরা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে। তাই স্বাভাবিক ভাবেই ভাবা হচ্ছিল এবারের লিগ শিরোপাও যাবে রিয়ালের ঘরেই। তবে মৌসুম শুরুতে দেখা যাচ্ছে অন্য চিত্র।

স্প্যানিশ লা লিগায় তিন ম্যাচ শেষেই শীর্ষে থাকা বার্সেলোনার থেকে চার পয়েন্ট পিছিয়ে পড়ছে রিয়াল মাদ্রিদ। এরকম অবস্থায় রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি তার দলের দ্রুত উন্নতির প্রয়োজনীয়তার কথা বলেছেন। লাস পালমাসের বিপক্ষে ১-১ গোলে ড্র করার পর যা আরও সত্য বলে প্রমাণিত হচ্ছে। ম্যাচটিতে ভিনিসিয়ুস জুনিয়রের দ্বিতীয়ার্ধের পেনাল্টি গোলে রিয়াল সমতা ফেরায়। কিন্তু তিন ম্যাচের মধ্যে দ্বিতীয়বার ড্র করায় দলের পারফরম্যান্স নিয়ে উদ্বেগ বাড়ছে।

কিলিয়ান এমবাপ্পে পুরো ৯০ মিনিট খেললেও, তার ৯টি শটের মধ্যে মাত্র ২টি লক্ষ্যে রাখতে পারেন। এর ফলে তিনি টানা তৃতীয় ম্যাচেও গোল করতে ব্যর্থ হন।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আনচেলত্তি তার হতাশা ব্যক্ত করে বলেন, ‘প্রথমার্ধে আমাদের খেলা খারাপ ছিল। আমরা গোল করতে সংগ্রাম করেছি এবং কঠিন ম্যাচের মধ্যে পড়ে গিয়েছিলাম। দলটি সঠিক ভারসাম্যে ছিল না, আমরা ধীরগতিতে বল চালাচ্ছিলাম এবং বল ফিরে পাওয়া কঠিন হয়ে পড়ছিল’।

‘মায়োর্কার বিপক্ষে যা ঘটেছিল, আজও একই সমস্যা দেখা গেছে। আমাদের দ্রুত উন্নতি করতে হবে এবং আমি বিশ্বাস করি আমরা তা করতে পারব।"

অথচ এই রিয়াল মাদ্রিদই মৌসুমের শুরু করেছিল উয়েফা সুপার কাপ জিতে, যেখানে এমবাপ্পে গোল করেছিলেন। তবে লা লিগায় মায়োর্কার বিপক্ষে ১-১ ড্র দিয়ে তারা লিগ মৌসুম শুরু করে। তারপর তারা রিয়াল ভায়াদলিদকে ৩-০ গোলে হারালেও লাস পালমাসের বিপক্ষে ড্র তাদের জন্য পুনরায় প্রশ্ন তুলে দিয়েছে, বিশেষ করে রিয়াল বেটিসের বিরুদ্ধে আসন্ন ম্যাচের আগে।

আনচেলত্তি উল্লেখ করেছেন যে তার দল গত মৌসুমের রক্ষণাত্মক স্থিতিশীলতা ধরে রাখতে ব্যর্থ হয়েছে। ‘আমরা কোনো অজুহাত খুঁজতে পারি না; আমাদের দ্রুত উন্নতি করতে হবে,’ আনচেলত্তি বলেন।

‘আমাকে কৌশল নিয়ে আরও স্পষ্ট হতে হবে এবং খেলোয়াড়দের জন্য পরিষ্কার নির্দেশনা দিতে হবে। এই তিনটি ম্যাচ আমাকে অনেক কিছু শিখিয়েছে যা ঠিক হচ্ছে না।’

লাস পালমাসের বিপক্ষে চারটি পরিবর্তন এনেও উন্নতির লক্ষণ দেখা যায়নি। লুকাস ভাসকেজ, ফেরল্যান্ড মেন্ডি, লুকা মডরিচ এবং ব্রাহিম ডিয়াজকে দলে আনলেও রিয়ালের খেলায় তেমন কোনো ইতিবাচক পরিবর্তন আসেনি। আনচেলত্তি বলেন,

‘আমাদের খেলা ধীর গতির, খেলোয়াড়দের মধ্যে মুভমেন্ট কম এবং রক্ষণাত্মকভাবে আমরা একসঙ্গে খেলতে পারছি না। আমরা অনেক ফাঁকা জায়গা ছেড়ে দিচ্ছি, যা সমস্যার সৃষ্টি করছে। এই সমস্যা সমাধান করতে হবে এবং কোচ হিসেবে এটি আমার দায়িত্ব।’

তবে দল শক্তিশালী করতে আনচেলত্তি জানিয়েছেন যে, ট্রান্সফার উইন্ডো বন্ধ হওয়ার আগেই নতুন কোনো খেলোয়াড় যোগ দেওয়ার সম্ভাবনা নেই। তিনি স্পষ্টভাবে বলেন, "আমার দল সম্পূর্ণ।"

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১০

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১১

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১২

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৩

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৪

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৫

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৬

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৭

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৮

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৯

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

২০
X