স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৯ আগস্ট ২০২৪, ০৪:০৪ পিএম
আপডেট : ২৯ আগস্ট ২০২৪, ০৪:১১ পিএম
অনলাইন সংস্করণ

আমার যা আছে অনেকের তা নেই : রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো । ছবি : সংগৃহীত
ক্রিশ্চিয়ানো রোনালদো । ছবি : সংগৃহীত

৩৯ বছর বয়সেও দাপটের সঙ্গে ফুটবল মাঠ কাঁপিয়ে বেড়াচ্ছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তার কিংবদন্তি ফুটবল ক্যারিয়ারকে তিনি যে উচ্চতায় নিয়েছেন তা বেশিরভাগ ফুটবলারের জন্য স্বপ্ন। ফুটবল ক্যারিয়ারে একের পর এক মাইলফলকের পরেও তিনি এখনো চান নতুন উচ্চতায় নিজেকে নিতে।

তার বর্তমান লক্ষ্য হলো ১,০০০ গোলের মাইলফলক ছোঁয়া। বর্তমানে তিনি ৮৯৯টি গোলের মালিক এবং এই অসাধারণ লক্ষ্য অর্জনের বিষয়ে তিনি তার প্রাক্তন ম্যানচেস্টার ইউনাইটেড সতীর্থ রিও ফার্দিনান্দের সঙ্গে এক ইউটিউব সাক্ষাৎকারে তার দৃঢ়সংকল্প প্রকাশ করেন। ফার্দিনান্দের সঙ্গে তার এই আলোচনায় রোনালদো এই দাবিও করেন, ফুটবল থেকে তিনি যা পেয়েছেন তা অনেকের জন্যই কল্পনা।

বয়স বাড়লেও রোনালদোর ফুটবল মাঠে সাফল্য অর্জনের আগ্রহ এখনো কমেনি। রিওকে তিনি তাই বলেন। নিজের গোল করার ক্ষুধা সম্পর্কে তিনি বলেন, ‘খুব শিগগিরই আমি ৯০০ গোল করব, তারপর ১,০০০ গোলের লক্ষ্যে পৌঁছাব।’

রোনালদো আত্মবিশ্বাসের সাথে জানান, তার প্রতিযোগিতামূলক মনোভাব এবং নিজ দক্ষতার প্রতি অটুট বিশ্বাস তাকে অন্যদের থেকে আলাদা করেছে।

হাস্যরসাত্মকভাবে, ফার্দিনান্দ তাকে প্রশ্ন করেন, তিনি কত বয়স পর্যন্ত ফুটবল খেলা চালিয়ে যাবেন। রোনালদো জবাবে ইঙ্গিত দেন যে ফুটবলের প্রতি তার আবেগ তাকে আরও অনেক বছর ধরে খেলার অনুপ্রেরণা জোগাবে।

সাক্ষাৎকারটি কেউ দেখে থাকলে তাদের নজরে এসেছে রোনালদোর কথায় ব্রাজিল ফুটবল কিংবদন্তি পেলের প্রতি তার হালকা কটাক্ষ। রোনালদো জোর দিয়ে বলেন যে তার সমস্ত গোলের ভিডিও প্রমাণ রয়েছে, যা তাদের বৈধতা নিশ্চিত করে—এটা পেলের মতো কিংবদন্তির থেকে আলাদা, যিনি ফিফার হিসেবে ১,২৮১টি গোল করেছেন, যার মধ্যে অনেকগুলোই অনানুষ্ঠানিক ম্যাচে হয়েছিল, যা নিয়ে বিতর্ক রয়েছে।

‘আমার জন্য, ফুটবলে ৯০০ গোল করা সবচেয়ে বড় অর্জন হবে। এরপর, আমার চ্যালেঞ্জ হবে ১,০০০ গোল করা,’ রোনালদো ব্যাখ্যা করেন। তিনি মুচকি হেসে আরও বলেন, ‘একটি পার্থক্য হলো, আমার করা প্রতিটি গোলের ভিডিও প্রমাণ রয়েছে। তাই আমি প্রমাণ করতে পারি যে এগুলো বাস্তব।’

ফার্দিনান্দ যখন আলফ্রেডো ডি স্টেফানো, পেলে এবং ইউসেবিওর মতো কিংবদন্তিদের কথা উল্লেখ করেন, রোনালদো তাদের প্রতিও তার শ্রদ্ধা প্রকাশ করেন। তবে তিনি দৃঢ়ভাবে জানান যে তার নিজের রেকর্ডগুলি অপ্রতিরোধ্য এবং প্রমাণিত।

‘আমার সমস্ত গোলই আসল। আর যদি আরও গোল দেখতে চান, আমি অনুশীলনের ফুটেজও দেখাতে পারি। তাই কোনো সমস্যা নেই, সমস্ত গোলই ভিডিওতে রয়েছে!’

ফুটবল ক্যারিয়ারের শেষ প্রান্তে এসেও তার ১,০০০ গোলের লক্ষ্য ছোঁয়ার এই দৃঢ় সংকল্প তার নিখুঁততার প্রতি অটুট মনোভাবের প্রতিফলন। যদিও এই অসাধারণ মাইলফলক অর্জন করা কঠিন, তবে রোনালদোর ফুটবলে অবদান এবং তার সেরা খেলোয়াড়দের তালিকায় থাকা নিয়ে কোনো প্রশ্ন নেই।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

বৃষ্টির আভাস, তাপমাত্রা কি কমবে?

হামজাকে নিয়ে সুখবরের অপেক্ষায় বাফুফে

কিশোরগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে প্রাণ গেল যুবকের

৫৬ বছর ধরে চলা দ্বন্দ্বে নিহত ১৪

সমুদ্রসৈকতে ‘নারীকে’ হেনস্তা

ছাত্রশিবিরের নামে অপপ্রচারের বিরুদ্ধে সতর্কতা 

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি গ্রেপ্তার

ম্যানসিটির শাস্তি দেখতে চায় প্রতিদ্বন্দ্বীরা: গার্দিওলা

বৃষ্টির দিনে কতটা অস্বাস্থ্যকর ঢাকার বাতাস?

ভারত সিরিজে ধারাভাষ্য কক্ষে থাকছেন তামিম ইকবাল

১০

ইটাকুমারী জমিদার বাড়িকে স্বরূপে ফেরালেন তরুণরা

১১

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় আরও দুজনের মৃত্যু

১২

বন্যায় ব্রাহ্মণপাড়ায় সড়কে ৮৫ কোটি টাকার ক্ষতি

১৩

শোয়েব মালিকের বিরুদ্ধে আবারও ম্যাচ পাতানোর অভিযোগ

১৪

চুয়াডাঙ্গায় সড়কে ঝরল শিক্ষার্থীর প্রাণ

১৫

আজ তদন্তে নামছে জাতিসংঘের ‘ফ্যাক্ট ফাইন্ডিং দল’

১৬

ডোনাল্ড লুকে ছাড়াই ঢাকায় মার্কিন প্রতিনিধি দল

১৭

কথিত কবিরাজি চিকিৎসকের আস্তানায় হামলা-অগ্নিসংযোগ

১৮

৩০ পেরিয়ে মা হওয়া ঝুঁকিপূর্ণ, জেনে নিন চ্যালেঞ্জ

১৯

মাছের খামার থেকে কলেজছাত্রের লাশ উদ্ধার

২০
X