স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৯ আগস্ট ২০২৪, ০৮:৫৯ এএম
আপডেট : ২৯ আগস্ট ২০২৪, ১২:৩৬ পিএম
অনলাইন সংস্করণ

কড়া শাস্তি পেলেন উরুগুয়ের ফুটবলাররা

সমর্থকদের সঙ্গে মারামারিতে জড়ান উরুগুয়ের ফুটবলাররা। পুরোনো ছবি
সমর্থকদের সঙ্গে মারামারিতে জড়ান উরুগুয়ের ফুটবলাররা। পুরোনো ছবি

মার্কিন যুক্তরাষ্ট্রে হওয়া কোপা আমেরিকা কাপের দ্বিতীয় সেমিফাইনালে খেলে উরুগুয়ে। কলম্বিয়ার কাছে হেরে বিদায় নিতে হয় লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের আসরের শেষ চারের লড়াই থেকে। পরে গ্যালারিতে দর্শকদের সঙ্গে মারামারিতে জড়িয়েছে পড়েন একাধিক ফুটবলার।

ন্যক্কারজনক সেই ঘটনায় কড়া শাস্তি পেলেন উরুগুয়ের ফুটবলাররা। বর্তমান সময়ে দলটির অন্যতম সেরা তারকা ডারউইন নুনেজকে সর্বোচ্চ ৫ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বে প্যারাগুয়ে, ভেনেজুয়েলা, পেরু ও ইকুয়েডরের বিপক্ষে খেলা হচ্ছে না তার।

ম্যাচ শেষ ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় গ্যালারিতে উঠে আগ্রাসী ভঙ্গিতে মারামারিতে জড়িয়ে পড়েছেন লিভারপুলের এই উরুগুইয়ান তারকা। ২৫ বছর বয়সী এই তারকাকে সর্বোচ্চ পাঁচ ম্যাচ নিষিদ্ধ করার পাশাপাশি ২০ হাজার মার্কিন ডলার জরিমানাও করা হয়েছে।

এ ছাড়া মিডফিল্ডার রদ্রিগো বেন্তাকুরকে চার ম্যাচ আর ডিফেন্ডার মাথিয়াস ওলিভেরা, রোনাল্দ আরাউহো এবং জোসে মারিয়া গিমেনেজ তিন ম্যাচ করা হয়েছে। ফলে অংশ নিতে পারবেন না উল্লেখ করা আন্তর্জাতিক ম্যাচে।

এ পাঁচ ফুটবলারকে নিষেধাজ্ঞার পাশাপাশি সর্বমোট ১১ জনকে জরিমানা করা হয়েছে। এ ছাড়া ২০ হাজার জরিমানাসহ উরুগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনকে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে মার্সেলো গার্সিয়াকে আগামী ৬ মাস আন্তর্জাতিক কোনো প্রতিযোগিতায় স্টেডিয়ামে প্রবেশে নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) এক বিবৃতিতে উরুগুয়ের ফুটবলারদের শাস্তির বিষয়টি নিশ্চিত করে লাতিন ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের গভর্নিং বডি। যদি আগামী ৭ দিনের মধ্যে এ শাস্তির বিরুদ্ধে আপিলের সুযোগ পাবেন উরুগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশন।

এ ধরনের শাস্তি দলটির জন্য নিশ্চিতভাবে বড় ধাক্কা। কয়েকদিন পরে ২০২৬ সালের বিশ্বকাপ বাছাইয়ে খেলতে নামতে হবে লাতিন দলগুলোকে। আপিলে শাস্তির পরিমাণ না কমলে তারকা ফুটবলারদের ছাড়াই খেলতে হবে উরুগুয়েকে।

উল্লেখ, ১১ জুলাই সকালে যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনার ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে হয় কলম্বিয়া-উরুগুয়ের দ্বিতীয় সেমিফাইনাল। তবে শেষটা হয় হিংসাত্মকভাবে। কলম্বিয়ার কাছে হেরে ফাইনালে উঠতে না পেরে আক্রমণাত্মক হয়ে উঠেন উরুগুয়ের ফুটবলাররা।

প্রথমে মাঠে কলম্বিয়ান ফুটবলারদের সঙ্গে হাতাহাতিতে জড়ান তারা। এরপর ডারউইন নুনেজের নেতৃত্বে বেশ কয়েকজন উরুগুয়ের ফুটবলার গ্যালারিতে গিয়ে কলম্বিয়ার সমর্থকদের উপর হামলা চালান। তাদের ঘুষি মারার দৃশ্য ধরা পড়ে ক্যামেরায়।

সে সময়ই কড়া বার্তা দেয় লাতিন আমেরিকা ফুটবল কনফেডারেশন (কনমেবল)। তবে ফুটবলারদের পক্ষে সাফাই গেয়েছিলেন উরুগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ইগনাসিও আলোনসো। তিনি বলেছিলেন পরিবারের সদস্যদের রক্ষা করতেই এমনটা করেছেন ফুটবলাররা।

এতে শেষ রক্ষা হলো না উরুগুয়ের ফুটবলারদের। স্টেডিয়ামে মারামারিতে জড়িয়ে কড়া শাস্তি পেলেন তারা।

Nuñez has also been fined $20,000 and is now set to miss his country's 2026 World Cup qualifiers against Paraguay, Venezuela, Peru and Ecuador. pic.twitter.com/CgfwwnqW8j — ESPN FC (@ESPNFC) August 28, 2024

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

বগুড়ায় যোগদান করেই জিয়াউর রহমানের বাড়ি পরিদর্শনে ডিসি

কবি সম্মেলন / ‘ছাত্র-জনতার গণবিপ্লবে প্রতিটি স্লোগানই ছিল অনন্য কবিতা’

বিএনপির রোববারের সমাবেশ স্থগিত, নতুন তারিখ ঘোষণা 

‘ত্যাগ স্বীকার করার পরও জায়গাটা ধরে রাখতে পারি না’

বাছুর কোলে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন মোদি

চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ

সাভারে আ.লীগ নেতার বিরুদ্ধে ছাত্রদল নেতাকে হত্যাচেষ্টার অভিযোগ 

শহীদের স্বজনের আর্তনাদ, বিচার দাবি / আওয়ামী হায়েনাদের আক্রমণ প্রতিহত করুন : মির্জা ফখরুল

কারখানায় ঘাস তৈরি, প্রযুক্তির এক নতুন উদ্ভাবন

তরুণীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৫

১০

বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

১১

‘ফ্যাসিবাদী হাসিনা আমার পিতাকে অন্যায়ভাবে হত্যা করেছে’

১২

শহীদ সাগরের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল

১৩

পেঁয়াজ রপ্তানি নিয়ে ‍সুখবর দিল ভারত

১৪

ক্যাম্পাসে লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতি বন্ধ হওয়া উচিত : হাসনাত

১৫

ডাচ্-বাংলা ব্যাংকে একাধিক পদে চাকরির সুযোগ

১৬

সন্ত্রাসী ও চাঁদাবাজদের প্রতিহত করার হুঁশিয়ারি সমন্বয়ক মাহিনের

১৭

এমডির আশ্বাসে কৃষি ব্যাংক কর্মকর্তাদের কর্মসূচি প্রত্যাহার

১৮

তিন তারকার গোলে ম্যানইউর সহজ জয়

১৯

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন / শিক্ষার্থীকে কুপিয়ে আহত করার ঘটনায় গ্রেপ্তার ১

২০
X