স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৮ আগস্ট ২০২৪, ০৪:২০ পিএম
অনলাইন সংস্করণ

ভিনিকে কেনার প্রস্তাব নাকচ সৌদির

ভিনিসিয়ুস জুনিয়র। ছবি : সংগৃহীত
ভিনিসিয়ুস জুনিয়র। ছবি : সংগৃহীত

কিছুদিন ধরেই ইউরোপিয়ান ফুটবলের দলবদলের বাজারে গুঞ্জন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়রকে পেতে মোটা অঙ্কের অর্থ দিতে রাজি সৌদি প্রো লিগের ক্লাব আল আহলি। এমনকি এটিও শোনা যাচ্ছিল, ভিনিসিয়ুসকে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রামিক পাওয়া খেলোয়াড়ও বানাবে তারা। তবে এবার সেই সব গুঞ্জন প্রত্যাখ্যান করল সৌদি ক্লাবটি।

সৌদি আরবের ক্লাব আল আহলির পক্ষ থেকে রিয়াল মাদ্রিদের তারকা খেলোয়াড় ভিনিসিয়ুস জুনিয়রের জন্য একটি বিশ্ব রেকর্ড ট্রান্সফার প্রস্তাবের গুঞ্জনকে দৃঢ়ভাবে নাকচ করেছে মধ্যপ্রাচ্যের বিশ্বস্ত সূত্রগুলো। রিপোর্টগুলোতে দাবি করা হয়েছিল যে সৌদি প্রো লিগের ক্লাবটি ব্রাজিলিয়ান উইঙ্গারকে আনার জন্য ৫০০ মিলিয়ন ইউরো (৬৬ হাজার ৪৭৯ কোটি) এবং পাঁচ বছরের জন্য ১ বিলিয়ন ইউরো মূল্যের একটি চুক্তির প্রস্তাব দিয়েছে। তবে অভ্যন্তরীণ সূত্র থেকে এসব গুজব মিথ্যা বলে উল্লেখ করা হয়েছে।

ভিনিসিয়ুস, যিনি ২০২৪ সালের ব্যালন ডি'অরের অন্যতম ফেভারিট এই গ্রীষ্মে এই ট্রান্সফার গুঞ্জনের কেন্দ্রবিন্দুতে ছিলেন। অনেকে বলছেন যে সৌদি আরব ইউরোপ থেকে তাকে প্রলুব্ধ করতে চেয়েছিল। কিন্তু ঘনিষ্ঠ সূত্রগুলো জানাচ্ছে, কোনো গঠনমূলক আলোচনা হয়নি এবং ভিনিসিয়ুসও এই মুহূর্তে ইউরোপ ছাড়ার ইচ্ছা প্রকাশ করেননি।

সৌদি আরব তার লিগে শীর্ষস্থানীয় খেলোয়াড়দের আনতে আগ্রহী হলেও, ভিনিসিয়ুস জুনিয়র এই পর্যায়ে সৌদি প্রো লিগে যাওয়ার পরিকল্পনা করছেন না। তিনি রিয়াল মাদ্রিদে তার যাত্রা অব্যাহত রাখতে বদ্ধপরিকর এবং সৌদি আরবের প্রস্তাবগুলি আপাতত তার জন্য অপ্রাসঙ্গিক।

তবে, সৌদি আরব এখনো স্থানীয় লিগে বড় নাম আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে। নাপোলির ভিক্টর ওসিমেন, বায়ার্ন মিউনিখের কিংসলি কোমান এবং ব্রেন্টফোর্ডের ইভান টোনির মতো খেলোয়াড়দের জন্য আলোচনা চলছে। সম্প্রতি আল হিলালে ২৫ মিলিয়ন ইউরো মূল্যের চুক্তিতে জোয়াও ক্যানসেলো যোগ দিয়েছেন।

এ ছাড়া, সৌদি আরব ২০৩৪ সালের ফিফা বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে এবং ইতোমধ্যেই ভিনিসিয়ুসকে টুর্নামেন্টের গ্লোবাল অ্যাম্বাসাডর হিসেবে নিয়োগের বিষয়ে তাঁর প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করেছে। তবে আপাতত কোনো চুক্তি চূড়ান্ত হয়নি এবং ভিনিসিয়ুস জুনিয়র রিয়াল মাদ্রিদেই থাকবেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে নিখোঁজ ৭ জেলে

বৃষ্টির আভাস, তাপমাত্রা কি কমবে?

হামজাকে নিয়ে সুখবরের অপেক্ষায় বাফুফে

কিশোরগঞ্জে ত্রিমুখী সংঘর্ষে প্রাণ গেল যুবকের

৫৬ বছর ধরে চলা দ্বন্দ্বে নিহত ১৪

সমুদ্রসৈকতে ‘নারীকে’ হেনস্তা

ছাত্রশিবিরের নামে অপপ্রচারের বিরুদ্ধে সতর্কতা 

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি গ্রেপ্তার

ম্যানসিটির শাস্তি দেখতে চায় প্রতিদ্বন্দ্বীরা: গার্দিওলা

বৃষ্টির দিনে কতটা অস্বাস্থ্যকর ঢাকার বাতাস?

১০

ভারত সিরিজে ধারাভাষ্য কক্ষে থাকছেন তামিম ইকবাল

১১

ইটাকুমারী জমিদার বাড়িকে স্বরূপে ফেরালেন তরুণরা

১২

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় আরও দুজনের মৃত্যু

১৩

বন্যায় ব্রাহ্মণপাড়ায় সড়কে ৮৫ কোটি টাকার ক্ষতি

১৪

শোয়েব মালিকের বিরুদ্ধে আবারও ম্যাচ পাতানোর অভিযোগ

১৫

চুয়াডাঙ্গায় সড়কে ঝরল শিক্ষার্থীর প্রাণ

১৬

আজ তদন্তে নামছে জাতিসংঘের ‘ফ্যাক্ট ফাইন্ডিং দল’

১৭

ডোনাল্ড লুকে ছাড়াই ঢাকায় মার্কিন প্রতিনিধি দল

১৮

কথিত কবিরাজি চিকিৎসকের আস্তানায় হামলা-অগ্নিসংযোগ

১৯

৩০ পেরিয়ে মা হওয়া ঝুঁকিপূর্ণ, জেনে নিন চ্যালেঞ্জ

২০
X