স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ৩১ জুলাই ২০২৪, ১০:৩৩ এএম
আপডেট : ৩১ জুলাই ২০২৪, ১১:৪৯ এএম
অনলাইন সংস্করণ

যে কারণে রোজারিওতে ফেরেননি ডি মারিয়া

অ্যাঞ্জেল ডি মারিয়া। ছবি : সংগৃহীত
অ্যাঞ্জেল ডি মারিয়া। ছবি : সংগৃহীত

আর্জেন্টিনা অন্যতম বিখ্যাত ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়া। রোজারিওতে জন্ম নেওয়া আর্জেন্টিনার এই ফুটবলার আলবিসেলেস্তাদের হয়ে জিতেছেন একটি বিশ্বকাপসহ দুটি কোপা আমেরিকা।

রিয়াল মাদ্রিদ, পিএসজি ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবে খেলা এই ফুটবলার অবশ্য তার ক্যারিয়ারের ক্রান্তিলগ্নে ফিরতে চেয়েছিলেন নিজ দেশে, তবে তিনি তার জন্মস্থান রোজারিওতে না ফিরে ফেরত যান তার পুরোনো ক্লাব বেনফিকায়। সে সময় তার এই সিদ্ধান্ত অবাক করলেও এবার এতদিন পর তিনি জানালেন সে সিদ্ধান্ত নেওয়ার কারণ।

‘ফিদেও’ ডাক নাম পাওয়া বিশ্বজয়ী এই ফুটবলার জানান, তার শৈশবের ক্লাব রোজারিও সেন্ট্রালে ফিরে না আসার সিদ্ধান্ত নিয়েছেন তার এবং তার পরিবারের প্রতি গুরুতর হুমকির কারণে।

রোজারিও-৩ নামক এক চ্যানেলের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, ডি মারিয়া তার এবং পরিবারের জন্য বেদনাদায়ক এ ঘটনাগুলো শেয়ার করেন, যা তাকে রোজারিও সেন্ট্রালে তার স্বপ্নপূরণ করার পরিবর্তে বেনফিকার সঙ্গে তার চুক্তি নবায়ন করতে বাধ্য করেছিল।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে আর্জেন্টিনা জাতীয় দলের সাথে কোপা আমেরিকা জয় উদযাপন করা ডি মারিয়া মূলত রোজারিও সেন্ট্রালে ফিরে আসার পরিকল্পনা করেছিলেন। তবে, রোজারিওতে, যেখানে তিনটি প্রতিদ্বন্দ্বী পরিবারের মধ্যে সংঘটিত মাদকযুদ্ধের কারণে পরিস্থিতি বিপজ্জনক হয়ে উঠেছে, তার পরিকল্পনা নাটকীয়ভাবে পরিবর্তিত করতে বাধ্য করে। “হুমকিগুলো সব সীমা ছাড়িয়ে যাচ্ছিল”- ডি মারিয়া উল্লেখ করেন।

সবচেয়ে ভয়ঙ্কর ঘটনার মধ্যে ছিল তার ফুনেসের বাড়িতে ফেলে যাওয়া একটি মর্মান্তিক হুমকি। ডি মারিয়া বলেছিলেন, “তারা আমাকে একটি শূকরের মাথা দিয়েছে যার কপালে গুলি লাগানো ছিল এবং একটি নোটে লেখা ছিল, যদি আমি সেন্ট্রালে ফিরে আসি তবে পরের মাথাটি আমার মেয়ে পিয়ার হবে।”

EL TERROR QUE SUFRIÓ LA FLIA DI MARÍA

En una entrevista en exclusiva con Juan Pedro Aleart, Ángel Di María reveló una segunda terrorífica amenaza que recibió su familia.

Lee la nota completa en https://t.co/DG2HtGQJEc#rosario3 pic.twitter.com/hYvv9x9a2k — Rosario3.com (@Rosariotres) July 30, 2024

এই হুমকিগুলো তার পরিবারের অন্য সদস্যদের প্রতিও ছিল, যার মধ্যে তার বাবা-মার প্রতিবেশী এবং তার বোনের রিয়েল এস্টেট সংস্থায়ও আক্রমণ ঘটে, যা ভয়ে কখনো প্রকাশিত হয়নি।

এ কারণে সেন্ট্রালে ফিরে এসে ক্লাবের জার্সিতে অবসর নেওয়ার আকাঙ্ক্ষা থাকা সত্ত্বেও ডি মারিয়া তার পরিবারের নিরাপত্তাকে অগ্রাধিকার দিয়েছিলেন। “জাতীয় দল থেকে বিদায় জানানোর পরে এটি সঠিক মুহূর্ত ছিল, কিন্তু তা হয়নি”, তিনি দুঃখ প্রকাশ করে বলেন। মার্চ মাসে তিনি যুক্তরাষ্ট্রে থাকার সময় প্রথম হুমকি পাওয়ার পর এ সিদ্ধান্ত নেন। তিনি তার হতাশা এবং দুঃখ প্রকাশ করে বলেন, “আমি এই স্বপ্ন পূরণ করতে না পারায় খারাপ লাগছে, তবে হুমকিগুলো আরও শক্তিশালী ছিল এবং আমার সিদ্ধান্ত সর্বদা আমার পরিবারের শান্তি ও সুখের উপর ভিত্তি করে।”

ডি মারিয়া ভক্ত এবং ক্লাব পরিচালনার প্রতিক্রিয়ার প্রতি দৃষ্টি আকর্ষণ করেন, তার সিদ্ধান্তকে সমর্থন জানানো তাদের প্রশংসা করেন যারা তার সিদ্ধান্তকে বোঝেন। তিনি তাদেরও সমালোচনা করেন যারা তার অবস্থার প্রতি সহানুভূতি দেখাতে ব্যর্থ হয়েছেন, বললেন, “সোশ্যাল মিডিয়ায় কাউকে অভিশাপ দেওয়া এবং অন্য কারো জায়গায় না দাঁড়ানো সহজ।”

ফুটবলার জোর দিয়ে বলেন যে, তার সিদ্ধান্ত কোনো অর্থনৈতিক বা ক্রীড়া কারণ দ্বারা প্রভাবিত হয়নি, বরং পুরোপুরি তার পরিবারের নিরাপত্তার কারণে ছিল। তিনি এ ঘটনাগুলো তার এবং তার পরিবারের উপর যে মানসিক চাপ ফেলেছিল তা ভাগাভাগি করেন, এই মাসগুলোকে “ভয়ানক” এবং ভয়ে ও কান্নায় ভরা বলে বর্ণনা করেন।

ডি মারিয়া রোজারিওতে বৃহত্তর নিরাপত্তা সমস্যা নিয়ে একটি বার্তা দিয়ে শেষ করেন, প্রতিদিনের ভিত্তিতে রোজারিওবাসীরা যে বিপজ্জনক পরিস্থিতির সম্মুখীন হন তা তুলে ধরেন। তিনি সবার জন্য একটি নিরাপদ পরিবেশের জন্য তার আশা প্রকাশ করেন, শুধু তার পরিস্থিতির জন্য নয়, বরং সমস্ত রোসারিওবাসীর জন্য।

এই বিশৃঙ্খলার পরও তিনি ভবিষ্যতে রোজারিও সেন্ট্রালে ফিরে আসার আকাঙ্ক্ষা পুনর্ব্যক্ত করেন, যদি পরিস্থিতি তার পরিবারের জন্য একটি নিরাপদ এবং শান্তিপূর্ণ জীবনযাপন করার অনুমতি দেয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

যশোরে বিএনপি অফিস ভাঙচুর, আ.লীগের ৬৩ নেতাকর্মীর নামে মামলা

হবিগঞ্জে নির্ধারিত সময় শেষেও জমা পড়েনি ৩১টি অস্ত্র

নওগাঁয় দুই সাংবাদিককে তুলে নিয়ে পাশবিক নির্যাতন

আহাজারি থামছেই না নিহত মাসুদের মায়ের

‘সংখ্যালঘু সম্প্রদায়ের ৪৯ শিক্ষককে পদত্যাগে বাধ্য করা হয়েছে’

রাজশাহীতে মাসুদ হত্যা নিয়ে আ.লীগের বিবৃতি

লাইফ সাপোর্টে মুস্তাফা মনোয়ার

দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

শিক্ষাব্যবস্থার সংস্কার বিষয়ে ঢাবি শিক্ষকদের মতবিনিময় আজ

মেঘনার গর্ভে বিলীন ২০টি বাড়ি

১০

রিমার্ক-হারল্যানে মেহেদী মিরাজকে উষ্ণ অভ্যর্থনা

১১

যুবদল নেতা নয়নকে অব্যাহতির বিজ্ঞপ্তি ভুয়া

১২

অফিস শেষে বাড়ি ফেরা হলো না হাসান-মাসুমের

১৩

এক কমেন্টেই শিক্ষা জীবন শেষ নোবিপ্রবি শিক্ষার্থীর 

১৪

বগুড়ায় ব্যবসায়ীকে কুপিয়ে খুন

১৫

পাটগ্রাম সীমান্তে বিজিবির উদ্যোগে রাস্তা নির্মাণ

১৬

মুক্তিযোদ্ধা কমান্ডারকে লাঞ্ছিত করলেন যুবদল নেতা

১৭

নেতাকর্মীদের প্রতি বিএনপির বিশেষ বার্তা

১৮

জোরপূর্বক প্রধান শিক্ষকের রুমে তালা, যুবদল-ছাত্রদল নেতা আটক

১৯

ট্রাক শ্রমিকের মৃত্যু / নোয়াখালীতে একরামুলসহ ৫৩ আ.লীগ নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা

২০
X