স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৭ জুলাই ২০২৪, ১১:১৯ পিএম
অনলাইন সংস্করণ

ইরাককে হারিয়ে অলিম্পিকে টিকে রইল আর্জেন্টিনা

বড় জয়ে অলিম্পিকে টিকে রইল আর্জেন্টিনা। ছবি : সংগৃহীত
বড় জয়ে অলিম্পিকে টিকে রইল আর্জেন্টিনা। ছবি : সংগৃহীত

আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল অলিম্পিকে গ্রুপ ‘বি’তে তাদের দ্বিতীয় ম্যাচে ইরাককে ৩-১ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনালের আশা টিকিয়ে রাখলো। মরক্কোর বিপক্ষে বিতর্কিত প্রথম ম্যাচের পর এই জয়টি তাদের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রাপ্তি।

শনিবার (২৭ জুলাই) থিয়াগো আলমাদা, লুসিয়ানো গন্ডো এবং একুই ফার্নান্দেজের গোলের মাধ্যমে আর্জেন্টিনা ম্যাচটিতে আধিপত্য বিস্তার করে। এই জয় শুধুমাত্র তাদের মনোবলই বাড়ায়নি, বরং গ্রুপ বি-তে একটি শক্তিশালী অবস্থানে তাদেরকে স্থাপন করেছে।

আর্জেন্টিনা ম্যাচটি বেশ দাপটের সাথেই শুরু করে এবং দ্রুত গোলের সন্ধান পায়। ১৩তম মিনিটে, থিয়াগো আলমাদা একটি সঠিক ডান পায়ের শটে গোল করে আর্জেন্টিনাকে প্রথম দিকে লিড এনে দেন। আলমাদা একাধিক সুযোগ তৈরি করতে থাকেন যার মধ্যে একটি বাঁ পায়ের শট ছিল যা অল্পের জন্য মিস করে।

জুলিয়ান আলভারেজও তার সুযোগগুলো কাজে লাগাতে পারেননি, একটি ক্রস-শট বাইরে চলে যায় এবং আরেকটি শট বারপোস্টের ওপর দিয়ে চলে যায়।

আর্জেন্টিনার আধিপত্য সত্ত্বেও, ইরাক প্রথমার্ধের শেষের দিকে সমতা আনতে সক্ষম হয়। পেনাল্টি স্পটের ক্রসটি আয়মেন হুসেইনের কাছে পৌঁছায়, যিনি বলটি নিকোলাস ওটামেন্ডির পাশ দিয়ে মাথা ঠুকে দেন এবং স্কোরলাইন ১-১ হয়ে যায়।

দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা নিয়ন্ত্রণ বজায় রাখে এবং ইরাকের রক্ষণ ভেদ করার চেষ্টা চালিয়ে যায়। তবে, সবচেয়ে বিপজ্জনক সুযোগগুলো সেট পিস থেকে আসে, আলমাদা আবারও গোল করার কাছাকাছি পৌঁছে যায়।

আর্জেন্টিনার কোচ জাভিয়ের মাশ্চেরানো সমাধানের জন্য বেঞ্চের দিকে তাকান এবং তার পরিবর্তনগুলো গুরুত্বপূর্ণ প্রমাণিত হয়। সদ্য মাঠে নামা লুসিয়ানো গন্ডো কেভিন জেননের একটি সঠিক ক্রস থেকে ৬১তম মিনিটে হেড দিয়ে গোল করে আর্জেন্টিনাকে আবারও লিড এনে দেন।

ম্যাচটি যখন শেষের দিকে এগিয়ে যায়, আর্জেন্টিনা তাদের আধিপত্য বজায় রাখে। ৮৪তম মিনিটে, একুই ফার্নান্দেজ একটি চমৎকার গোল করে জয়টি নিশ্চিত করেন। একাধিক সমন্বিত পাসের পর, গিউলিয়ানো সিমিওন ডান প্রান্ত থেকে একটি ক্রস দেন, যা আলমাদা চতুরভাবে জেননের কাছে পাঠান। জেনন ফার্নান্দেজের কাছে বলটি সেট আপ করে দেন, এবং তিনি তা টপ কর্নারে ফেলে দেন, স্কোরলাইন ৩-১ হয়ে যায়।

এই জয়ের মাধ্যমে আর্জেন্টিনা এখন গ্রুপ বি-তে তিন পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে, মরক্কোর সাথে সমান অবস্থানে। আর্জেন্টিনা দলের পরবর্তী চ্যালেঞ্জ হল ইউক্রেনের বিপক্ষে ম্যাচ।

এই ম্যাচটি আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলের প্রতিকূলতা থেকে ফিরে আসার ক্ষমতাকে প্রমাণ করেছে। তাদের আকর্ষণীয় খেলার ধারা, মাঠে প্রদর্শিত দৃঢ়তা এবং সংকল্পের সাথে মিলে তাদের সামনের দিকে অগ্রসর হওয়ার সম্ভাবনাকে উজ্জ্বল করেছে।

মরক্কোর বিপক্ষে বিতর্কিত প্রথম ম্যাচ থেকে ইরাকের বিপক্ষে দাপুটে পারফরম্যান্সের মাধ্যমে আর্জেন্টিনা দলটি প্যারিস ২০২৪ অলিম্পিক গেমসে তাদের উচ্চাকাঙ্ক্ষা সম্পর্কে একটি শক্তিশালী বার্তা পাঠালো। তারা পরবর্তী ম্যাচের প্রস্তুতি নেওয়ার সময়, আর্জেন্টিনা দলটি তাদের ফর্ম বজায় রাখার এবং টুর্নামেন্টে অগ্রসর হওয়ার দিকে মনোনিবেশ করছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ট্রান্সফরমার চুরির সময় বিদ্যুতায়িত হয়ে ধরা পড়ল চোর

ইত্তিহাদে পয়েন্ট খোয়াল ম্যানসিটি

জনবল নেবে বিপিএটিসি 

উচ্চ মাধ্যমিকে আইসিটিকে ঐচ্ছিক করার চিন্তা

শেরপুর জেলায় একযোগে সব থানার ওসিকে বদলি

শুক্রবার কোন কোন সময়ে মেট্রোরেল চলবে

বিশ্বসেরা ২ শতাংশ বিজ্ঞানীর তালিকায় বাকৃবির ১০ জন গবেষক

গাজায় ইসরায়েলি হামলায় আরও ৪৮ ফিলিস্তিনি নিহত

দীর্ঘ ১ মাস পর কর্ণফুলী পেপার মিলসের উৎপাদন চালু

চবিতে শহীদদের স্মরণে সাংস্কৃতিক সন্ধ্যা

১০

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১১

১৯ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

১২

বৃহস্পতিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৩

সমাজ ও রাষ্ট্রের শত্রুরা ওত পেতে আছে

১৪

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেপ্তার

১৫

‘গণহত্যায় উসকানিদাতা কবি-সাহিত্যিক, সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে’

১৬

জাবিতে গণধোলাইয়ের শিকার সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য

১৭

বৈদেশিক ঋণ আবার ছাড়িয়েছে ১০০ বিলিয়ন ডলার

১৮

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ২শ’ সদস্য

১৯

সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

২০
X