স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৭ জুলাই ২০২৪, ০২:০২ পিএম
আপডেট : ২৭ জুলাই ২০২৪, ০২:১৮ পিএম
অনলাইন সংস্করণ

আলভারেজের দাম বেঁধে দিল ম্যানসিটি

জুলিয়ান আলভারেজ। ছবি : সংগৃহীত
জুলিয়ান আলভারেজ। ছবি : সংগৃহীত

মাত্র ২৪ বছর বয়সেই ক্লাব এবং আন্তর্জাতিক ফুটবলের সম্ভাব্য সবগুলো ট্রফি জিতে ফেলেছেন এই আর্জেন্টাইন। বর্তমানে অলিম্পিকের সোনা জয়ের লক্ষ্যে প্যারিসে রয়েছেন তিনি। তবে কঠিন এক বাস্তবতার মুখোমুখি জুলিয়ান আলভারেজ।

ম্যানচেস্টার সিটির সঙ্গে তার চুক্তির মেয়াদ এখনো তিন বছর বাকি। চলতি বছর মে মাসের শেষ দিকে ইন্টারন্যাশনাল সেন্টার ফর স্পোর্টস স্টাডিজ (সিআইইএস) জানান দুই বছর আগে আলভারেজের সঙ্গে যা চুক্তি করা হয়েছিল, তার চেয়ে ১০ গুণ বেশি দেওয়া হচ্ছে। তার ক্লাব ছাড়ার সিদ্ধান্তে হতাশ ম্যানসিটি কর্তৃপক্ষ।

ইংলিশ ক্লাবটির মূল একাদশে জায়গা পেতে আর্জেন্টাইন তারকাকে লড়তে হচ্ছে আর্লিং হলান্ডের সঙ্গে। আর নিয়মিত গোল পাচ্ছেন নরওয়ের এই তারকা। ফলে হলান্ড ইনজুরিতে না পড়লে আলভারেজের শুরুর একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম।

গুঞ্জন রয়েছে চলতি মৌসুমে আর ম্যানসিটিতে যোগ দিবেন না তিনি। তার জন্য দরজা খুলে দিয়েছে স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদ। আলভারেজ ছাড়াও কেভিন ডি ব্রুইনা এবং এদেরসনও ক্লাব ছাড়ার ইচ্ছেপ্রকাশ করেছেন। তবে প্রতিদ্বন্দ্বীদের কাছে সস্তায় ফুটবলারদের ছাড়তে আগ্রহী নন ম্যানসিটি কর্তৃপক্ষ।

এদিকে সিটিজেনদের কাছে আলভারেজ কতটা মূল্যবান তা অনুমান করা কঠিন। তবে আর্জেন্টাইন তারকাকে ছাড়তে রাজি নন পেপ গার্দিওলা। কারণ কোনো কারণে হলান্ডকে মাঠে নামানো না গেলে, এ ক্ষেত্রে যথাযথ যোগ্য ফুটবলার আলভারেজই। এ ছাড়া ভবিষ্যতে তাকে চড়া দামে বিক্রি করে বড় অঙ্কের মুনাফা কামাতে পারবে ম্যানসিটি।

এদিকে স্প্যানিশ কোচ গার্দিওলা তার দলে এমন কাউকে চান না, যিনি নিজে থেকে ক্লাবে থাকার জন্য আগ্রহী নন। ফলে আলভারেজ যদি থেকে যান, তাহলে তাকে আবারও প্রমাণ করে জায়গা করে নিতে হবে মূল দলে।

আলভারেজের বিকল্প নিয়ে ভাবতে শুরু করেছে ম্যানসিটি। বার্সেলোনার আগ্রহের মধ্যে দানি ওলমোকে পেতে আরবি লিপজিগকে প্রস্তাব দিতে যাচ্ছে তারা। স্পেনকে ইউরোর শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখেন এই তরুণ তারকা। তবে বার্সার প্রস্তাবে বিরক্ত জার্মান ক্লাবটি। তাই আলভারেজ চূড়ান্তভাবে বিদায় নিলে ২৬ বছর বয়সী ওলমোকে পেতে লিপজিগকে প্রস্তাব দেবে ম্যানসিটি।

ইয়াহু নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইনকে পেতে অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে লড়াইয়ে যুক্ত হয়েছে চেলসিও। এই সুযোগে আলভারেজের জন্য মূল্য নির্ধারণ করে দিয়েছে ম্যানসিটি।

তার নামের পাশে ৬০ মিলিয়ন পাউন্ডের মূল্যের ট্যাগ ঝুলিয়ে দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। সঙ্গে আনুষঙ্গিকবাবদ আরও বাড়তি ১৭ মিলিয়ন পাউন্ড চাওয়ার পরিকল্পনা রয়েছে। প্রতিবেদনটিতে আরও বলা হয়েছে অ্যাথলেটিকো ম্যানসিটির এই দাবি পূরণ করতে অনিচ্ছুক বলে মনে হচ্ছে।

এদিকে সৌদি আরবের ক্লাব থেকে বড় অঙ্কের প্রস্তাব পেয়েছেন বেলজিয়ামের কেভিন ডি ব্রুইনা। গুঞ্জন রয়েছে তিনিও ম্যানসিটি ছাড়তে চাইছেন। যদিও পেপ গার্দিওলা জোর দিয়ে বলেছেন ডি ব্রুইনা কোথাও যাচ্ছেন না।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

জাতীয় নাগরিক কমিটির আত্মপ্রকাশ ঘটছে আজ

অভিজ্ঞতা ছাড়াই ১৫০০ জনবল নেবে দারাজ

আজ চট্টগ্রাম যাবেন হাসনাত, মুন্সিগঞ্জে সারজিস

জনবল নেবে মধুমতি ব্যাংক, ৩৫ বছরেও আবেদন

রাজশাহীতে গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত 

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি

আজকের নামাজের সময়সূচি

শহীদ আমিনুলের সন্তানদের দায়িত্ব নিল ইত্তেফাকুল উলামা

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১০

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

১১

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

১২

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

১৩

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

১৪

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

১৫

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

১৬

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

১৭

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

১৮

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১৯

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

২০
X