স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৪ জুলাই ২০২৪, ১২:৫০ পিএম
আপডেট : ১৪ জুলাই ২০২৪, ০১:২৪ পিএম
অনলাইন সংস্করণ

ইয়ামালকে প্রশংসায় ভাসালেন স্কালোনি

ইয়ামালের প্রশংসা করলেন স্কালোনি। ছবি : সংগৃহীত
ইয়ামালের প্রশংসা করলেন স্কালোনি। ছবি : সংগৃহীত

কোপা আমেরিকার ফাইনালের আগে সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার প্রধান কোচ লিওনেল স্কালোনি স্প্যানিশ তারকা লামিনে ইয়ামালকে প্রশংসায় ভাসিয়েছেন।

স্কালোনির আর্জেন্টিনা দল কোপার ফাইনালে সোমবার (১৫ জুলাই) কলম্বিয়ার মুখোমুখি হতে যাচ্ছে এবং সেই ম্যাচের আগে মিডিয়ার সঙ্গে কথা বলার সময়, তিনি আসন্ন ম্যাচ এবং স্পেন ও ইংল্যান্ডের মধ্যে ইউরো কাপ ফাইনাল উভয় বিষয়ে আলোচনা করেন। স্কালোনি, 'লা রোজা'-এর একজন স্বঘোষিত সমর্থক, ইয়ামালের খেলা তিনি বিশেষভাবে উপভোগ করেন বলে উল্লেখ করেছেন।

কলম্বিয়ার বিপক্ষে ফাইনাল সম্পর্কে স্কালোনি জোর দিয়ে বলেন যে দলের সিদ্ধান্তগুলো সর্বদা ব্যক্তিগত অনুভূতির বাইরে থাকে, এমনকি অ্যাঞ্জেল ডি মারিয়ার শেষ খেলার গুরুত্বও তিনি স্বীকার করেন। "আমরা সর্বদা ম্যাচের ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নিয়েছি। তিনি (ডি মারিয়া) ইকুয়েডরের বিরুদ্ধে খেলেননি এবং এটি তার শেষ হতে পারত। আমরা অনুভব করেছি যে তিনি খেলবেন না, তবে দল সর্বদা প্রথমে আসে এমনকি যদি এটি তার শেষ ম্যাচ হয় তবুও" স্কালোনি বলেন। ফাইনালটি রোববার হার্ড রক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপ জেতার পর থেকে তার দল কীভাবে উন্নত হয়েছে সে সম্পর্কে মন্তব্য করে, স্কালোনি উল্লেখ করেছেন যে তার খেলোয়াড়দের মধ্যে পরিপক্বতা বেড়েছে, যদিও তাদের মূল চিন্তাধারা অপরিবর্তিত রয়েছে। "আমরা প্রতিটি ম্যাচে কী করতে হবে তা জানতাম। দল সেই ক্ষেত্রে পরিপক্ব হয়েছে, তবে চিন্তাধারা একই রয়েছে।"

আসন্ন ফাইনাল নিয়ে আলোচনা করতে গিয়ে, স্কালোনি কলম্বিয়ার চ্যালেঞ্জকে স্বীকার করে বিশেষ করে জেমস রদ্রিগেজের প্রশংসা করেছেন। "জেমসকে খেলতে দেখা আনন্দের। নেস্টর (লরেঞ্জো, কোচ) তার চারপাশে কাজ করার একটি উপায় খুঁজে পেয়েছেন, তবে আমরা কখনই একজন খেলোয়াড়ের উপর মনোযোগ দিই না বরং পুরো দলের উপর দিই।"

লামিনে ইয়ামালের বিষয়ে, স্কালোনি তার প্রশংসায় উদার ছিলেন। ইয়ামালের উত্থানকে বার্সেলোনার প্রাক্তন কোচ জাভি এবং স্পেনের জাতীয় দলের কোচ লুইস ডি লা ফুয়েন্টের নির্দেশনার কৃতিত্ব দিয়েছেন।

"এটি অসাধারণ, জাভির একটি বড় কৃতিত্ব যিনি তাকে এত অল্প বয়সে বার্সেলোনার জার্সি পরার সুযোগ দিয়েছিলেন, এবং লুইস যিনি তাকে স্পেনের জাতীয় দলে সুযোগ দিয়েছেন। এটি সাম্প্রতিক বছরগুলিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ উপস্থিতি হতে হবে। তাদের যত্ন নেওয়া সবচেয়ে ভালো কাজ হতে পারে। আপনি দেখতে পাচ্ছেন যে সে একটি অসাধারণ প্রতিভাবান এক ফুটবলার। এটি একটি অবিশ্বাস্য উপস্থিতি এবং এটি স্পেনকে অনেক সুবিধা দিচ্ছে," স্কালোনি মন্তব্য করেন।

কোপা আমেরিকার ফাইনাল একটি উত্তেজনাপূর্ণ মুখোমুখি হতে চলেছে, উভয় আর্জেন্টিনা এবং কলম্বিয়া তাদের সেরা ফর্মে মাঠে নামবে। ইয়ামালের মতো তরুণ প্রতিভাদের প্রশংসা করে স্কালোনি ফুটবলের উজ্জ্বল ভবিষ্যতের ইঙ্গিত দিয়েছেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১০

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১১

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

১২

রাজশাহীতে বস্তাভর্তি দেশীয় অস্ত্র উদ্ধার

১৩

আন্দোলনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ কর্মীকে গণধোলাই

১৪

আশুলিয়ায় গার্মেন্টস শ্রমিক অসন্তোষ ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শ্রমিক সমাবেশ

১৫

কেন্দ্রীয় নেতাদের কাছে অভিযোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

১৬

পাকিস্তানের জলসীমায় বিপুল তেল-গ্যাস মজুতের সন্ধান

১৭

বিসিবির দুর্নীতির তদন্ত দাবি সাবেকদের

১৮

পাবিপ্রবি ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে তুলে নেওয়ার অভিযোগ

১৯

জেল খেটেছি তবু শেখ হাসিনার মতো পালিয়ে যাইনি : সাবেক এমপি হাবিব

২০
X