স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৮ জুলাই ২০২৪, ০২:৪৮ এএম
আপডেট : ০৮ জুলাই ২০২৪, ০৯:০০ এএম
অনলাইন সংস্করণ

ক্রুসকে ক্ষমা করে দিয়েছেন পেদ্রি

ভয়ানক সেই ট্যাকেলের পরও ক্রুসকে মাফ করে দিয়েছেন পেদ্রি। ছবি : সংগৃহীত
ভয়ানক সেই ট্যাকেলের পরও ক্রুসকে মাফ করে দিয়েছেন পেদ্রি। ছবি : সংগৃহীত

চলমান ইউরোতে মিডফিল্ডার পেদ্রির দেশ স্পেন খেলছে দুর্দান্ত। শিরোপার সবচেয়ে বড় দাবিদারও ধরা হচ্ছে স্প্যানিশদের। সেখানে বার্সেলোনার মিডফিল্ডার পেদ্রি রাখছিলেন বড় ভূমিকা। তবে জার্মানির বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ক্রুসের একটি ট্যাকল তার ইউরো শেষ করে দেয়।

পেদ্রি অবশ্য ইউরোতে অংশগ্রহণ শেষ করার চোটের জন্য জার্মানির টনি ক্রুসকে ক্ষমা করে দিয়েছেন। স্পেনের জার্মানির বিপক্ষে কোয়ার্টার-ফাইনাল জয়ের সময় ক্রুসের একটি ভারী চ্যালেঞ্জের কারণে পেদ্রি তার বাম হাঁটুতে আঘাত পান।

ক্রুস, যিনি তার শেষ পেশাদার ম্যাচটি স্পেনের বিপক্ষে খেলে ফেলেছেন, ইনস্টাগ্রামে ২১ বছর বয়সী বার্সেলোনা তারকাকে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করেন। এর প্রতিক্রিয়ায়, পেদ্রি ৩৪ বছর বয়সী অভিজ্ঞ ফুটবলারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ক্ষমা গ্রহণ করেছেন।

"ধন্যবাদ টনি ক্রুস, আপনার বার্তার জন্য," পেদ্রি সামাজিক মাধ্যমে লেখেন। "এটি ফুটবল এবং এসব ঘটে। আপনার ক্যারিয়ার এবং আপনার রেকর্ড চিরদিন থাকবে।"

পেদ্রি ম্যাচের অষ্টম মিনিটেই মাঠ ছেড়ে চলে যেতে বাধ্য হন। তার প্রাথমিক প্রস্থানের পরেও, স্পেন মিকেল মেরিনোর অতিরিক্ত সময়ের শেষ মিনিটের গোলে ২-১ জয়ে জার্মানিকে পরাজিত করে। পেদ্রি টুর্নামেন্টের বাকি সময় স্প্যানিশ দলের সাথে থাকবেন, ফ্রান্সের বিরুদ্ধে সেমি-ফাইনাল এবং ফাইনালে - যেখানে স্পেন ইংল্যান্ড বা নেদারল্যান্ডসের মুখোমুখি হতে পারে।

"আমি ইউরো ২০২৪-এর জন্য জার্মানিতে এসেছি এবং আমি এখানেই থাকব, শেষ পর্যন্ত। কারণ, সন্দেহ করবেন না, স্বপ্ন চলতে থাকে," পেদ্রি বলেন। "এই সপ্তাহে, সময় এসেছে অনুপ্রেরণা দেওয়ার এবং এই মহান স্পেন পরিবারের জন্য অন্যভাবে অবদান রাখার। তাদের সমর্থন এবং আপনার সকলের সমর্থন অবিশ্বাস্য। সবচেয়ে কঠিন মুহূর্তটি পেরিয়ে গেছে এবং ফিরে আসার পথ ইতিমধ্যে শুরু হয়েছে, শীঘ্রই বার্সেলোনার সাথে পূর্ণ শক্তিতে ফিরে আসব।"

ক্রুস, যিনি আধুনিক ফুটবলের অন্যতম সেরা খেলোয়াড় হিসাবে অবসর নিচ্ছেন, শনিবার (৬ জুলাই) একটি অতিরিক্ত বিবৃতি জারি করেন, তার সমর্থক, কোচ, সতীর্থ, এজেন্ট, স্ত্রী এবং পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

"তাহলে, এটাই," তিনি ইনস্টাগ্রামে পোস্ট করেন। "১৭ বছরের মধ্যে যা ঘটেছে তা অন্তত উপলব্ধি করার জন্য এবং একটি বিরতি নেওয়ার আগে, আমি আমাকে যেমন তেমন গ্রহণ করার জন্য সবাইকে ধন্যবাদ দেওয়ার সুযোগটি মিস করতে চাই না। বিশ্বজুড়ে আমার সমস্ত সমর্থকদের ধন্যবাদ আপনার নিঃশর্ত সমর্থনের জন্য। আমার সমস্ত ক্লাব এবং কোচকে ধন্যবাদ আমার উপর বিশ্বাস রাখার জন্য। আমার সমস্ত সতীর্থকে ধন্যবাদ আমাকে প্রতিটি মুহূর্তে গুরুত্বপূর্ণ মনে করানোর জন্য। আমার বন্ধুদের ধন্যবাদ সবসময় আমার প্রতি সৎ থাকার জন্য, আমার সাফল্য নির্বিশেষে। আমার এজেন্টদের ধন্যবাদ যারা আমার বন্ধুতে পরিণত হয়েছে।

"আমার স্বপ্ন বুঝতে পারার জন্য আমাকে সর্বোত্তম প্রস্তুতি দেওয়ার জন্য আমার বাবা-মাকে ধন্যবাদ। আমার ভাইকে ধন্যবাদ সবসময় আমার নং ১ ভক্ত থাকার জন্য। আমার সন্তানদের ধন্যবাদ আমার সর্বশ্রেষ্ঠ অনুপ্রেরণা থাকার জন্য আমাকে আমার সর্বোচ্চ চেষ্টা করার জন্য। আপনার সন্তানদের বাবার জন্য গর্বিত দেখতে পাওয়ার চেয়ে ভাল কিছু নেই।

আমার সুন্দর স্ত্রীকে ধন্যবাদ আপনি যেভাবে আছেন, সেভাবে থাকার জন্য। কখনো পরিবর্তন করবেন না। আপনার ছাড়া এই সাফল্য সম্ভব হতো না। এটি আমাদের! ধন্যবাদ ফুটবল! কি সুন্দর খেলা। এবং ... আপনি স্বাগতম! ওভার অ্যান্ড আউট।"

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

টাঙ্গাইলে কুকুরের কামড়ে শিশুসহ আহত ২১

রবিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

বন্যা মোকাবিলা ও পুনর্বাসনে আস-সুন্নাহ ফাউন্ডেশনের বৈঠক

খুবিতে তৃতীয় নৈয়ায়িক ন্যাশনাল্সে চ্যাম্পিয়ন চবি

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

৬ কমিশনের রিপোর্টের ভিত্তিতে নির্বাচনের সময়সীমা নির্ধারণ : মাহফুজ

রায় দিয়ে ‘বাবার ট্রাস্টে’ টাকা নেন বিচারপতি

‘সাংবাদিকরা সমাজে মেডিয়েটরের ভূমিকা পালন করে থাকেন’

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

১০

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন জবি

১১

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

১২

কার হাতে কত সোনার মজুত?

১৩

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

১৪

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

১৫

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

১৬

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

১৭

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

১৮

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

১৯

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

২০
X