স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৭ জুন ২০২৪, ১২:১১ পিএম
আপডেট : ২৭ জুন ২০২৪, ০১:৫১ পিএম
অনলাইন সংস্করণ

প্রথম ফাইনালে আবেগাপ্লুত সাবেকরা

প্রোটিয়া অধিনায়ক মার্করামের সাথে স্টেইন। ছবি : সংগৃহীত
প্রোটিয়া অধিনায়ক মার্করামের সাথে স্টেইন। ছবি : সংগৃহীত

সাবেক দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন আবেগাপ্লুত হয়ে পড়েন যখন প্রোটিয়ারা তাদের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনালে পৌঁছায়। আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার দুর্দান্ত পারফরম্যান্সের পর অবসরপ্রাপ্ত এই ক্রিকেটার সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্ম এক্সে গিয়ে তার আনন্দ প্রকাশ করেন।

বৃহস্পতিবার (২৭ জুন) রশিদ খান টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর দক্ষিণ আফ্রিকার বোলাররা খেলার নিয়ন্ত্রণ নিয়ে আফগানদের খুব কম সময়ই শ্বাস নিতে দেয়। আফগানিস্তানের ইনিংসটি মাত্র ১১.৫ ওভারে শেষ হয়, যেখানে কাগিসো রাবাদা, মার্কো জানসেন এবং আনরিখ নর্টজে একসাথে আফগানিস্তানকে ৫৬ রানে গুটিয়ে দেন।

স্টেইন দক্ষিণ আফ্রিকার নয় উইকেটে জয়ের পর এক্সে তার উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি লিখেন, ‘এটি একটি আবেগঘন মুহূর্ত। আমরা ফাইনালে পৌছেছি।’

সেমিতে মার্কো জানসেন তার ৩-০-১৬-৩ বোলিং ফিগারের জন্য ম্যাচসেরার পুরস্কার পান। যদিও রান তাড়ায় প্রোটিয়ারা কুইন্টন ডি কককে শুরুতেই হারায়, কিন্তু এইডেন মার্করাম এবং রেজা হেন্ড্রিক্স দলকে নিয়ে কোনো সমস্যায় পড়েননি, ৮.৫ ওভারে লক্ষ্যমাত্রা তাড়া করে নয় উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করেন তারা। এই জয়ে দক্ষিণ আফ্রিকা টুর্নামেন্টে তাদের অপরাজিত স্ট্রিককে আট ম্যাচে বাড়িয়ে নেয়।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট কিংবদন্তি গ্রায়েম স্মিথও এক্সে দলের অর্জন উদযাপন করেন। তিনি লিখেন, "আমরা ফাইনালে পৌঁছেছি।" অন্য এক পোস্টে স্মিথ দল এবং অধিনায়ক এডেন মার্করামের জন্য তার আনন্দ প্রকাশ করেন। "আমি @AidzMarkram এবং দলের জন্য আরও খুশি হতে পারতাম না, আর একটি বাকি।"

ডেল স্টেইন দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ অভিযানে অনেকবার অংশ নিয়েছেন, তবে সম্ভবত সবচেয়ে হতাশার মুহূর্তটি আসে ২০১৫ বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অকল্যান্ডে। ব্ল্যাক ক্যাপসদের রান তাড়ায় শেষ ওভারে ১২ রান এবং শেষ দুই বলে ৫ রান দরকার ছিল। সেই ম্যাচে কিউই ব্যাটার গ্রান্ট এলিয়ট স্টেইনকে লং-অন দিয়ে ছক্কা মেরে স্বাগতিকদের জন্য বিখ্যাত জয় এনে দেন। ফাইনালে অবশ্য কিউইরা অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়।

দক্ষিণ আফ্রিকা শনিবার, ২৯ জুন, ব্রিজটাউন, বার্বাডোসে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড বা ভারতের মুখোমুখি হবে। যদিও ইংল্যান্ড এবং ভারত উভয়েই পূর্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে, দক্ষিণ আফ্রিকা এখনও শিরোপা অর্জন করতে পারেনি। প্রোটিয়াসরা তাদের প্রথম বিশ্বকাপ জয়ের মাধ্যমে ইতিহাস তৈরি করার লক্ষ্য নিয়ে উচ্চ প্রত্যাশায় রয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

এবার ডি মারিয়ার অবসরের ইঙ্গিত!

তিন মাসের সন্তান‌কে পানিতে ডুবিয়ে হত্যা, মা আটক

লাখ টাকা বেতনে ম্যানেজার নেবে মোহাম্মদী গ্রুপ

টাকা দিয়ে ম্যানেজ করা সেই ২ শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা

প্রত্যয় স্কিম ও অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে বাকৃবিতে মানববন্ধন

খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিলেন রিজভী

কাজে আসছে না কোটি টাকা ব্যয়ের ব্রিজ

আজ ফার্মগেটও ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির আওতায়

নিম্নমানের ইট দিয়ে চলছে পৌরসভার সড়ক নির্মাণকাজ

গাজায় ৯ মাসে ৬৮০ সেনা হারিয়েছে ইসরায়েল

১০

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস আজ

১১

কাস্টমস কমিশনার এনামুলের দেশত্যাগে নিষেধাজ্ঞা

১২

সৌদিতে মাদক ব্যবসা ও চোরাচালানের অভিযোগে ৭ বাংলাদেশি গ্রেপ্তার

১৩

মেঘনা নদীতে ড্রেজার ডুবে নিখোঁজ ৫

১৪

বাসচাপায় নানা-নাতনি নিহত

১৫

কলেজ আছে, শিক্ষকও আছে, শুধু নেই পরীক্ষার্থী!

১৬

দশম মাসে গড়াল গাজা যুদ্ধ

১৭

কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি বাবাকে ফোনে জানালেন ঢাবি ছাত্রী

১৮

‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’, ইউটিউব থেকে সরাতে নির্দেশ

১৯

ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন নিয়ে সংবাদ সম্মেলন 

২০
X