স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৯ জুন ২০২৪, ০৭:৩২ পিএম
আপডেট : ১৯ জুন ২০২৪, ০৭:৪২ পিএম
অনলাইন সংস্করণ

অজি পেসারের কথায় আতঙ্কিত হন ইংলিশরা

হ্যাজলউডের মন্তব্য নিয়ে কথা বলেছেন ম্যাক্সওয়েল । ছবি : সংগৃহীত
হ্যাজলউডের মন্তব্য নিয়ে কথা বলেছেন ম্যাক্সওয়েল । ছবি : সংগৃহীত

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে দুটি দেশের মধ্যে আরেকটু হলেই যুদ্ধ বাঁধিয়ে দিচ্ছিলেন অস্ট্রেলিয়ার পেস বোলার জস হ্যাজলউড। টি-টোয়েন্টি বিশ্বকাপে তার করা মন্তব্যের জেড়ে এমনকি নিষিদ্ধ হওয়ার কাছাকাছি চলে গিয়েছিলেন অজি অধিনায়ক মিচেল মার্শ। এতো গেল অস্ট্রেলিয়া দলের সে সময় কি অবস্থা ছিল ইংল্যান্ড শিবিরে? অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল সে সময়ে ইংলিশ শিবির থেকে পাওয়া মেসেজের কথা।

সম্প্রতি তার সতীর্থ জস হ্যাজলউডের ইংল্যান্ডকে বাদ দেওয়া নিয়ে বিতর্কিত মন্তব্য নিয়ে খোলামেলা কথা বলেছেন তিনি । হ্যাজলউড মন্তব্য করেন যে তারা স্কটল্যান্ডের কাছে হেরে ইংল্যান্ডকে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ দিতে চেষ্টা করবেন। ম্যাক্সওয়েল জানান যে ইংল্যান্ডের খেলোয়াড়দের কাছ থেকে তিনি সেসময় বেশ কিছু বার্তা পান যা হ্যাজেলউডের মন্তব্য ইংলিশ শিবিরে কীরকম বিশৃঙ্খলা তৈরি করেছিল তা বোঝা যায় ।

উল্লেখ্য ইংল্যান্ডের বিশ্বকাপের সুপার ৮ পর্বে ওঠা নির্ভর করছিল অস্ট্রেলিয়ার পারফরম্যান্সের উপর। স্কটল্যান্ডের সাথে একটি হতাশাজনক বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যাওয়া এবং মিচেল মার্শের দলের বিরুদ্ধে খারাপ খেলার পর, বর্তমান চ্যাম্পিয়নরা প্রায় বাদ পড়ার মুখে ছিল। ইংল্যান্ডকে যোগ্যতা অর্জন করতে হলে শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার স্কটল্যান্ডকে হারানো জরুরি ছিল।

ম্যাচের আগে হ্যাজলউডের প্ররোচনামূলক মন্তব্যে অনেকেই ভয় পেয়েছিলেন। তিনি ইঙ্গিত দিয়েছিলেন যে অস্ট্রেলিয়া এমন কিছু করতে পারে যা ইংল্যান্ডকে বাদ দেবে, যা প্রচুর জল্পনা এবং অস্বস্তির সৃষ্টি করে। 'অস্ট্রেলিয়া এমন কিছু করবে যা ইংল্যান্ডকে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ থেকে বাদ দিতে পারে,' হ্যাজলউডের এই বক্তব্যে অনেকেই ভাবতে বাধ্য হয়েছিল অস্ট্রেলিয়া কি তাদের খেলা নিয়ে কোনো কারচুপি করতে চলেছে।

অস্ট্রেলিয়া-স্কটল্যান্ডের উত্তেজনাপূর্ণ খেলায়, মার্শের দল চাপের মধ্যে ছিল, বেশ কয়েকটি ক্যাচ ফেলে দেয় এবং ব্যাটিংয়ে দুর্বল পারফরম্যান্স করে। তবে এই সংগ্রাম সত্ত্বেও, তারা একটি সংকীর্ণ বিজয় নিশ্চিত করতে সক্ষম হয়, যা ইংল্যান্ডকে সুপার ৮ পর্যায়ে উন্নীত করে। ম্যাক্সওয়েল স্বীকার করেন যে মাঠে দলটি তাদের কৌশল নিয়ে ব্যাপক আলোচনার মুখোমুখি হয়েছিল।

'হ্যাঁ, এখানে সেখানে কয়েকটি বার্তা পেয়েছি। এটা আসলেই মজার ছিল,' ম্যাক্সওয়েল ইএসপিএনের 'অ্যারাউন্ড দ্য উইকেট' পডকাস্টে শেয়ার করেন। 'মাঠে অনেক আলোচনা হচ্ছিল, 'আমরা কি এটা করছি? আমরা কি সত্যিই ইংল্যান্ডকে ফিরিয়ে আনছি?' এটা বেশ মজার খেলা ছিল। আমরা শুরুতে ভালো ব্যাটিং করিনি। আমাদের ছন্দ ঠিক ছিল না। আমি আউট হওয়ার সময়, এটি একটি আকর্ষণীয় পর্যায় ছিল। এটি যে কোনো দিকে যেতে পারত, কিন্তু স্টয়নিস এসে দুর্দান্তভাবে খেলল এবং ম্যাচের ভাগ্য নির্ধারণ করল।'

ম্যাক্সওয়েল আরও জানান, ম্যাচের সময় ইংল্যান্ড শিবিরে কী বিশৃঙ্খলা দেখা গিয়েছিল। ইংল্যান্ডের ক্রিকেটাররা তাদের ফিরতি ফ্লাইট নাকি বুক এবং বাতিল করছিল, তারা তাদের ভাগ্য নিয়ে অনিশ্চিত ছিল। ' আমি শুনেছি এটি সম্পূর্ণ বিশৃঙ্খলা ছিল। তারা হোটেলে ছিল এবং প্রচুর আতঙ্ক ছিল। লোকেরা ফ্লাইট বুকিং এবং বাতিল করছিল ইত্যাদি। এটি দেখতে মজার হত।'

অবশেষে, অস্ট্রেলিয়ার সংকীর্ণ বিজয় ইংল্যান্ডের সুপার ৮ পর্বে ওঠা নিশ্চিত করে, কিন্তু অনেক উদ্বেগ এবং নাটক ছাড়াই নয়। আগামী ২১ জুন শুক্রবার সুপার ৮ পর্যায়ের গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়া বাংলাদেশের মুখোমুখি হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিতে মাঠে থাকবে বিএনপি : আজাদ

সাড়ে ৩ কোটি টাকার চাল নিয়ে লাপাত্তা খাদ্যগুদাম কর্মকর্তা

সাতক্ষীরায় ৯ মাস বেতন পাচ্ছেন না ৪২০ শিক্ষক

সিরাজগঞ্জে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

গাজীপুরে শান্তিপূর্ণভাবে চলছে পোশাক কারখানা

বৃষ্টি আর কত দিন থাকবে, জানাল আবহাওয়া অফিস

ইসরায়েলি হামলায় সিরিয়া-লেবানন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

দুপুরের মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আরেক দেশ থেকে ইসরায়েলে হামলায় ২ সেনা নিহত, আহত ২৪

বিশ্ববিদ্যালয় দিবসে জবির স্লোগান ‘বিপ্লবে বলীয়ান নির্ভীক জবিয়ান’

১০

শিক্ষক দিবসে যেসব কর্মসূচি নেওয়া হয়েছে

১১

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

১২

বৈরুত বিমানবন্দরের পাশেই ইসরায়েলি তাণ্ডব

১৩

সিলেটে রায়হান হত্যা মামলায় ২ যুবলীগ নেতা গ্রেপ্তার

১৪

৫ অক্টোবর : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৫

রোহিঙ্গা সংকট একটি তাজা টাইম বোমা : ড. ইউনূস

১৬

বন্যার পানিতে মায়ের লাশের সঙ্গে ভেসে এল শিশু

১৭

লেবাননের যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ, পিছু হঠল ইসরায়েলি বাহিনী

১৮

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর জানাজা কখন-কোথায়?

১৯

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

২০
X