স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৩ জুন ২০২৪, ০২:৪৬ পিএম
অনলাইন সংস্করণ

ছয় সপ্তাহের মধ্যে ভেঙে ফেলা হবে ব্যাটারদের দুঃস্বপ্নের স্টেডিয়াম  

ছয় সপ্তাহের মধ্যে থাকবে না এই স্টেডিয়াম। ছবি : সংগৃহীত
ছয় সপ্তাহের মধ্যে থাকবে না এই স্টেডিয়াম। ছবি : সংগৃহীত

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় অঞ্চল মিলে। ক্যারিবীয় অঞ্চলে এর আগে খেলা হলেও মার্কিন যুক্তরাষ্ট্রে এবারই প্রথম খেলা হচ্ছে। ফ্লোরিডা, টেক্সাস ও নিউইয়র্ক মিলে হওয়া এই বিশ্বকাপে সবচেয়ে বেশি কথা হচ্ছে নিউইয়র্কের পিচ নিয়ে। যে পিচে ব্যাটাররা রীতিমতো নাকানি চুবানি খেয়েছে। তবে ব্যাটারদের নাকানি-চুবানি খাওয়ার এই স্টেডিয়ামের আয়ুকাল শেষ হয়েছে। গতকালের যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের ম্যাচ শেষেই ভেঙে ফেলা শুরু হয়েছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম।

রেকর্ড ১০৬ দিনে নির্মিত নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম প্রায় ছয় সপ্তাহের মধ্যে ভেঙে ফেলা হবে। বুধবার (১২ জুন) ভারত-যুক্তরাষ্ট্র খেলা শেষ হওয়ার পরপরই এই কাজ শুরু হয়েছে।

স্টেডিয়ামটি আইজেনহাওয়ার পাবলিক পার্কে নির্মান করা হয়েছিল। যা ক্রিকেট ম্যাচগুলোর জন্য ব্যবহৃত হচ্ছিল। অল্প সময়ের মধ্যে পার্কটি আবার তার মূল অবস্থায় ফিরে যাবে এবং জনসাধারণের প্রবেশাধিকার পুনরায় চালু হবে। গত দুই সপ্তাহ ধরে যে কঠোর প্রবেশ নিয়মগুলো কার্যকর ছিল, সেগুলি আর প্রযোজ্য হবে না।

স্টেডিয়ামের পিচগুলির ভবিষ্যত অবশ্য এখনও অনিশ্চিত। আইসিসির একজন কর্মকর্তা উল্লেখ করেছেন যে এটি নাসাউ কাউন্টি কর্তৃপক্ষের উপর নির্ভর করে যে তারা পিচগুলি বজায় রাখতে চায় কিনা। যদি তারা না চায়, তাহলে আইসিসি ফ্লোরিডায় প্রস্তুত করা ড্রপ-ইন পিচগুলি অন্য কোথাও সরিয়ে নেবে। এই পিচগুলি টুর্নামেন্ট চলাকালীন আলোচনার কেন্দ্রবিন্দু ছিল। তবে, আউটফিল্ড বর্তমান অবস্থানেই থাকবে।

মেজর লিগ ক্রিকেট (এমএলসি) ম্যাচগুলো স্টেডিয়ামে আয়োজনের পরিকল্পনা ছিল, কিন্তু এমএলসি কর্তৃপক্ষ এবং ফ্র্যাঞ্চাইজিগুলির উদাসীনতার কারণে এই পরিকল্পনাগুলি বাদ দেওয়া হয়েছে। ভবিষ্যতে একটি নতুন ক্রিকেট স্টেডিয়াম তৈরির সম্ভাবনা থাকলেও, এটি এখানে হওয়ার সম্ভাবনা কম। উল্লেখযোগ্যভাবে, নিউ ইয়র্ক হল আইপিএলের মুম্বাই ইন্ডিয়ান্স টিম এর এমএলসি ভিত্তি, এবং আম্বানিরা শীঘ্রই একটি নতুন স্টেডিয়াম নির্মাণ করবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও এই স্টেডিয়ামের পিচগুলোর আগে বা পড়ে উপযোগিতা নিয়ে বিতর্ক উস্কে দিয়েছে। সাম্প্রতিক ম্যাচগুলোতে এই অনিশ্চয়তা তুলে ধরেছে। ভারত ১১৯ রানের ছোট লক্ষ্য রক্ষা করেছিল পাকিস্তানের বিরুদ্ধে, এবং বাংলাদেশ ১১৩ রান তাড়া করতে ব্যর্থ হয়েছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

তবে একই পিচে পাকিস্তান আবার সহজেই ১০৭ রান তাড়া করে, এবং ভারত ১১১ রান তাড়া করতে হিমশিম খাচ্ছিল যতক্ষণ না সূর্যকুমার যাদব এবং শিভম দুবে জয় নিশ্চিত করেন।

আটটি খেলার মধ্যে প্রথমে ব্যাট করা দল তিনবার জিতেছে, আর তাড়া করা দল পাঁচবার জিতেছে। প্রথম ইনিংসের গড় স্কোর ছিল ১০৮। যেখানে ভারত ১১১ রান করে সবচেয়ে সফলভাবে তাড়া করে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে জয়লাভ করে। কানাডা সর্বোচ্চ প্রথম ইনিংসের ১৩৭ রান করে। সাত উইকেটের বিনিময়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে, এবং এটি সফলভাবে রক্ষাও করে।

পিচের অবস্থা সম্পর্কে আরশদীপ সিং কোনো মন্তব্য করেননি, তবে শিভম দুবে তাড়া করতে পছন্দ করেন বলে জানিয়েছেন, যা রোহিত শর্মার যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্তকে সমর্থন করে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

টিউলিপ কী মন্ত্রী হচ্ছেন?

বন্যা নিয়ে দুঃসংবাদ দুর্যোগ প্রতিমন্ত্রীর

জিম্মিদের মুক্তিতে মার্কিন প্রস্তাবে সম্মত ফিলিস্তিনিরা

নিজ এলাকায় চিকিৎসা নিতে এমপিদের অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে : আইনমন্ত্রী

তাঁতীবাজার সড়ক অবরোধ / গান-কবিতায় বেগবান হচ্ছে জবি শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলন

প্রথম কার্য দিবসে কী করবেন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী?

এসিআইয়ে অভিজ্ঞতা ছাড়া চাকরি, আছে বিদেশ ভ্রমণের সুবিধা

বাবাকে খুঁজে পেতে নড়াইলের তরুণী পাবনায়

এবার বেনজীরের ডুপ্লেক্স বাড়ি জব্দ

১০

লিপি মনোয়ারকে বাংলাদেশ লেখিকা সংঘের স্বর্ণপদক প্রদান

১১

নৌকাডুবে প্রাণ গেল দুই বন্ধুর

১২

১৩০০ বছর আগের ঐতিহাসিক ‘জাদুর’ তলোয়ার উধাও!

১৩

সুপার স্পেশালাইজডের বিদ্যমান আইনে নতুন সংযোজন প্রয়োজন : বিএসএমএমইউ উপাচার্য

১৪

ছাত্রলীগের বাধা উপেক্ষা করে ঢাবিতে কোটাবিরোধী বিক্ষোভ শুরু

১৫

এশিয়া কাপের আম্পায়ারিং প্যানেলে জেসি

১৬

যে কারণে ইয়ামালকে পুরো ম্যাচ খেলাচ্ছে না স্পেন?

১৭

দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ২

১৮

চমেক হাসপাতালে বার্ন ইউনিটের নির্মাণকাজ সেপ্টেম্বরে শুরু : স্বাস্থ্যমন্ত্রী

১৯

পুলিশি বাধায় সড়কেই বসে পড়ল জবি শিক্ষার্থীরা

২০
X