স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৩ জুন ২০২৪, ১১:৩৬ এএম
আপডেট : ১৩ জুন ২০২৪, ০২:৩৩ পিএম
অনলাইন সংস্করণ

একাদশে শরীফুল ফিরলে বাদ পড়বেন কে?

পেস বোলিং কোচের সঙ্গে শরীফুল ইসলাম। ছবি : সংগৃহীত
পেস বোলিং কোচের সঙ্গে শরীফুল ইসলাম। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ। বৃহস্পতিবার (১৩ জুন) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচ দিয়ে দশ বছর পর ক্রিকেট ফিরছে কিংসটাউনে। ২০১৪ সালে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল সমুদ্রের পাড়ঘেঁষা স্টেডিয়াম আর্ন্স ভেইল গ্রাউন্ডে।

এ ম্যাচের একাদশ নির্বাচন নিয়ে মধুর এক সমস্যায় পড়তে যাচ্ছে বাংলাদেশের টিম ম্যানেজম্যান্ট। ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হাতে আঘাত পান শরীফুল ইসলাম। হাতে ছয়টি সেলাই পড়ে তার।

শুরুতে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয় শ্রীলঙ্কা বিপক্ষে খেলতে না পারলেও দক্ষিণ আফ্রিকার ম্যাচে দেখা যাবে বাঁহাতি এই পেসারকে। তবে প্রোটিয়াদের বিপক্ষেও ফেরা হয়নি তার। গুঞ্জন রয়েছে ডাচদের বিপক্ষে একাদশে ফেরার সম্ভাবনা রয়েছে। যদি তিনি সত্যি ফেরেন তাহলে বাদ পড়বে কে? শরীফুলের পরিবর্তে পাওয়া সুযোগ বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছেন তানজিম হাসান সাকিব। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ক্যারিয়ার সেরা বোলিং। ১৮ রানে নেন ৩ উইকেট।

এছাড়া ইনজুরি কাটিয়ে ফেরা তাসকিন আহমেদও রয়েছেন দারুণ ছন্দে। আর মোস্তাফিজুর রহমান যেন আইপিএলের ফর্মটাই ধরে রেখেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে।

তানজিমের আক্রমণাত্মক মানসিকতা বেশি পছন্দ টিম ম্যানেজমেন্টের। জিম্বাবুয়ে সিরিজে তার চেয়ে বেশি উইকেট শিকার করা মোহাম্মদ সাইফউদ্দিকে বাদ দিয়ে বিশ্বকাপ দলে নেওয়া হয় তাকে।

সেই আস্থার প্রতিদান বেশ ভালোভাবেই দিয়েছেন ডানহাতি এই পেসার। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা দুই ম্যাচে শিকার করেছেন চার উইকেট।

তানজিমের এমন দুর্দান্ত পারফরম্যান্স পেসারদের মধ্যে প্রতিযোগিতা বাড়িয়েছে বাংলাদেশ দলে। ইনজুরি থেকে সেরে ওঠা তাসকিনের ছন্দে ফেরা নিয়ে শঙ্কা ছিল। তবে শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার বোলিং দুর্দান্ত ছিল।

আর মোস্তাফিজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উইকেট শূন্য থাকলেও শ্রীলঙ্কার বিপক্ষে ১৭ রানে নিয়েছিলেন ৩ উইকেট। কাজেই পেস আক্রমণ নিয়ে মধুর এক বিড়ম্বনায় পড়তে যাচ্ছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট।

এদিকে লেগ স্পিনার রিশাদ হোসেনও রয়েছেন দারুন ছন্দে। প্রথমবারের মতো বিশ্বমঞ্চে নেমে শ্রীলংকার বিপক্ষে হন ম্যাচ সেরা। কাজেই এই মুহূর্তে তিনি বাংলাদেশ দলে অটো চয়েজ।

দারুন ছন্দে থাকার পরও চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে খেলতে পারেনি শরীফুল ইসলাম। গ্রুপ পর্বে শেষ দুই ম্যাচে ফেরার কথা তার। এখন প্রশ্ন হচ্ছে তিনি ফিরলে কাকে রেখে কাকে খেলাবে টিম ম্যানেজমেন্ট?

ডাচদের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস (উইকেটকিপার), সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ ও মোস্তাফিজ রহমান।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

জুয়ার টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব, যুবককে কুপিয়ে হত্যা

তারেক রহমানের সব মামলা আইনিভাবে মোকাবিলা করা হবে : কায়সার কামাল

পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতির পরিমাণ সাড়ে ১৪ হাজার কোটি টাকা: সিপিডি

সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

স্প্যানিশ তারকার কান্নায় মাটি জয়ের আনন্দ

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়েও আসামি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিয়াম

মধ্যপ্রাচ্যে কত সেনা মোতায়েন রেখেছে যুক্তরাষ্ট্র?

ইমন হত্যা / আ.লীগের আরও ২ নেতা গ্রেপ্তার

ঢাকা মেডিকেলে অনেক লাশের মধ্যে পড়ে ছিল শহীদ রনির লাশ 

এমন বৃষ্টি আর কতদিন?

১০

ইসরায়েলকে প্রতিশোধের রাস্তা দেখিয়ে দিলেন ট্রাম্প

১১

মসজিদ টার্গেট করে চালানো হচ্ছে বিমান হামলা

১২

আর এক জয় দূরে মেসির মায়ামি!

১৩

নির্যাতনের তথ্য চেয়ে আ.লীগের বিশেষ বার্তা

১৪

পূজায় বুড়িমারীতে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৬ দিন

১৫

প্রতি সপ্তাহে সহায়তা দেবে জুলাই ফাউন্ডেশন : প্রধান উপদেষ্টার প্রেস সচিব

১৬

আন্দোলনে অস্ত্র উঁচিয়ে গুলি, সেই যুবলীগ নেতা গ্রেপ্তার

১৭

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে যমুনা গ্রুপ

১৮

জনবল নেবে স্যামসাং বয়সসীমা  ২১ থেকে ২৮ বছর 

১৯

বায়ুদূষণে শীর্ষে হ্যানয়, ঢাকার খবর কী

২০
X