স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৮ জুন ২০২৪, ০১:০৯ পিএম
আপডেট : ০৮ জুন ২০২৪, ০২:০১ পিএম
অনলাইন সংস্করণ

টাইগারদের কাছে হারের দায় ব্যাটারদের দিচ্ছেন হাসারাঙ্গা

ওয়ানিন্দু হাসারাঙ্গা। ছবি : সংগৃহীত
ওয়ানিন্দু হাসারাঙ্গা। ছবি : সংগৃহীত

ম্যাচে ফেভারিট ছিল শ্রীলঙ্কাই। তবে ফেভারিট থাকার পরেও ম্যাচে হার মানতে হয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দুবারের চ্যাম্পিয়নদের। অফফর্মে থাকা বাংলাদেশের কাছে হার লঙ্কানদের বিশ্বকাপ মিশনকেই হুমকিতে ফেলে দিয়েছে। বাংলাদেশের কাছে হারের দায় অবশ্য ব্যাটারদের বাজে পারফরম্যান্সকেই দিচ্ছেন লঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।

শনিবার (৮ জুন) লঙ্কান দলপতি হাসারাঙ্গা বাংলাদেশের কাছে ২ উইকেটে পরাজয়ের পর তার দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে হতাশা প্রকাশ করেছেন। শক্তিশালী সূচনা সত্ত্বেও শ্রীলঙ্কা ম্যাচটি ধরে রাখতে ব্যর্থ হওয়া এবং শেষ পর্যন্ত ২ উইকেটে হেরে যাওয়া মানতে পারছেন না এই অলরাউন্ডার ।

প্রথমে ব্যাট করার আমন্ত্রণ পেয়ে, শ্রীলঙ্কা পাথুম নিশাঙ্কা এবং কুশল মেন্ডিসের মধ্যে শক্তিশালী ওপেনিং পার্টনারশিপ দিয়ে শুরু করে। এই জুটি আক্রমণাত্মক সূচনা দেয় এবং যদিও পাওয়ারপ্লেতে তারা দুটি উইকেট হারায় তবে নিশাঙ্কার উপস্থিতি শ্রীলঙ্কাকে প্রথম ৬ ওভারে ৫৩ রান সংগ্রহ করতে সাহায্য করে।

তবে ম্যাচের গতিবিধি দ্রুত পরিবর্তিত হয় এবং তারা শেষ পর্যন্ত তাদের নির্ধারিত ২০ ওভারে মাত্র ১২৪ রান করে ৯ উইকেট হারায়। এর অর্থ শেষ ১৪ ওভারে শ্রীলঙ্কা ৭ উইকেট হারিয়ে মাত্র ৭১ রান যোগ করতে পারে।

ম্যাচ শেষে হাসারাঙ্গা বলেন যে গুরুত্বপূর্ণ মিডল ওভারগুলোতে ব্যাটিং ভেঙে পড়েছিল। তিনি বলেন, ‘আমাদের ব্যাটাররা প্রথম ৮-১০ ওভারে সত্যিই ভাল শুরু করেছিল। তারপরে, মধ্য ওভারে আমরা খারাপভাবে ব্যাটিং করেছি। শেষ দুই ম্যাচে আমাদের ব্যাটাররা কাজটা করতে পারেনি। প্রথম দুই ম্যাচে আমদের হার মানা কঠিন।’

শ্রীলঙ্কার ব্যাটিং সমস্যা শুধু এই ম্যাচেই সীমাবদ্ধ ছিল না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের উদ্বোধনী খেলায়ও তারা মাত্র ৭৭ রানে অলআউট হয়ে ৬ উইকেটে পরাজিত হয়। লড়াই করার মতো টার্গেট সেট করতে বারবার ব্যর্থতা দলের জন্য একটি গুরুত্বপূর্ণ উদ্বেগ হয়ে দাঁড়িয়েছে।

মাঝারি মোট ১২৪ রান সত্ত্বেও, শ্রীলঙ্কার বোলাররা বাংলাদেশের বিপক্ষে সাহসী প্রচেষ্টা চালায়। তারা শুরুতেই চাপ সৃষ্টি করে এবং বাংলাদেশি ব্যাটারদের জন্য ম্যাচ কঠিন করে তোলে। তবে, ছোট লক্ষ্যটি বিজয় সুরক্ষিত করার জন্য যথেষ্ট ছিল না, যদিও শ্রীলঙ্কা মোট ৮টি উইকেট নিয়েছিল। হাসারাঙ্গা বোলারদের প্রচেষ্টার প্রশংসা করেন এবং উল্লেখ করেন যে চ্যালেঞ্জগুলোর মুখেও তারা ভালো পারফর্ম করেছেন।

তিনি বলেন, ‘আমরা সবাই জানি আমাদের বোলিং আক্রমণ আমাদের শক্তি। যদি ব্যাটসম্যানরা ১৫০-১৬০ রান করতে পারলে আমাদের বোলিং আক্রমণ তাহলে ম্যাচ জিতাতে পারত। আমরা চারজন প্রধান বোলার দিয়ে বল করেছি। আমি মনে করি আমাদের চারজন আসল বোলার তাদের কাজ করেছে, কিন্তু দুর্ভাগ্যবশত, আমাদের অলরাউন্ডারদের দিয়ে চার ওভার করতে হয়েছে।’

শ্রীলঙ্কা তাদের ভাগ্য পরিবর্তন করতে হলে দ্রুত তাদের ব্যাটিং সমস্যা সমাধান করতে হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

যে কারণে সিনেমা হলে টিকিট বিক্রি করলেন সৃজিত-দেব 

তিন দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

নিউজিল্যান্ডে নৌবাহিনীর জাহাজডুবি, ৭৫ নাবিককে উদ্ধার

জুয়ার টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব, যুবককে কুপিয়ে হত্যা

তারেক রহমানের সব মামলা আইনিভাবে মোকাবিলা করা হবে : কায়সার কামাল

পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতির পরিমাণ সাড়ে ১৪ হাজার কোটি টাকা: সিপিডি

সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

স্প্যানিশ তারকার কান্নায় মাটি জয়ের আনন্দ

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়েও আসামি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিয়াম

মধ্যপ্রাচ্যে কত সেনা মোতায়েন রেখেছে যুক্তরাষ্ট্র?

১০

ইমন হত্যা / আ.লীগের আরও ২ নেতা গ্রেপ্তার

১১

ঢাকা মেডিকেলে অনেক লাশের মধ্যে পড়ে ছিল শহীদ রনির লাশ 

১২

এমন বৃষ্টি আর কতদিন?

১৩

ইসরায়েলকে প্রতিশোধের রাস্তা দেখিয়ে দিলেন ট্রাম্প

১৪

মসজিদ টার্গেট করে চালানো হচ্ছে বিমান হামলা

১৫

আর এক জয় দূরে মেসির মায়ামি!

১৬

নির্যাতনের তথ্য চেয়ে আ.লীগের বিশেষ বার্তা

১৭

পূজায় বুড়িমারীতে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৬ দিন

১৮

প্রতি সপ্তাহে সহায়তা দেবে জুলাই ফাউন্ডেশন : প্রধান উপদেষ্টার প্রেস সচিব

১৯

আন্দোলনে অস্ত্র উঁচিয়ে গুলি, সেই যুবলীগ নেতা গ্রেপ্তার

২০
X