স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৩ মে ২০২৪, ০১:০৫ পিএম
আপডেট : ১৩ মে ২০২৪, ০১:৩৯ পিএম
অনলাইন সংস্করণ

বিশ্বকাপে তাসকিন কি খেলতে পারবেন?

সিরিজ সেরার পুরস্কার হাতে তাসকিন আহমেদ। ছবি : সংগৃহীত
সিরিজ সেরার পুরস্কার হাতে তাসকিন আহমেদ। ছবি : সংগৃহীত

তাসকিন আহমেদের বিশ্বকাপ ভাগ্য ভালো নয়! শেষ মুহূর্তে ছিটকে যান ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের দল থেকে। সেদিন তার কান্নায় ভারী হয়ে উঠেছিল মিরপুরের আকাশ। এরপর বছর ভারতের হওয়া বিশ্বকাপে সুযোগ পেলে, চোট তার পিছু ছাড়েনি। অস্বস্তি নিয়েই খেলে যান পুরো টুর্নামেন্ট।

দরজা কড়া নাড়ছে আরও একটি বিশ্বকাপ। ১ জুন ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এর আগেই চোটে পড়লেন দারুণ ছন্দে থাকা ডানহাতি এ ফাস্ট বোলার।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় চোট পান তাসকিন। কিন্তু রোববার পঞ্চম ম্যাচ শুরুর আগে অনুশীলনে চোটগ্রস্ত জায়গায় অস্বস্তি অনুভব করেন। ফলে তাকে রাখা হয়নি শেষ ম্যাচের একাদশে।

পরে আক্ষেপ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘দুঃখ তো এটাই, সেরা পেসারদের মধ্যে মনে হচ্ছিল তাসকিনকে। ওর এখনই চোটে পড়ার সময় হলো? ঠিক বিশ্বকাপের আগে? আগের বার ইবাদত হোসেনকে পাইনি আমরা।’

রাতে চোটের স্ক্যান রিপোর্ট পাওয়ার কথা ছিল বিসিবির মেডিকেল বিভাগের। সেই রিপোর্টের ওপর নির্ভর করছে বিশ্বকাপ দলে তার থাকার বিষয়টি। সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজে দুর্দান্ত ছিলেন তাসকিন। ৪ ম্যাচে মাত্র ৪.৫৬ ইকোনমিতে শিকার করেন ৮ উইকেট। জেতেন সিরিজসেরার পুরস্কার।

ম্যাচ শেষে স্টেডিয়াম থেকে বের হওয়ার সময় তাসকিন বলেন, ‘ফিফটি-ফিফটি। যা হওয়ার হবে। বিশ্বকাপ খেলতে পারব কি না, এখনো বলা যাচ্ছে না, একটু ব্যথা আছে। রিপোর্টটা এলে বুঝতে পারব।’

দলের সেরা পেসারের চোটে চিন্তিত বিসিবি সভাপতিও। রোববার গণমাধ্যমে তিনি বলেছেন, ‘ওর (তাসকিন) চোট আছে। কালকে (আজ) রিপোর্ট পাওয়ার পর দেখতে হবে, কত দিন ওর লাগতে পারে ফিট হতে। দ্রুত ওকে সারিয়ে তোলার সুযোগ আছে কি না। সাধারণত দুই থেকে তিন সপ্তাহের বিশ্রাম দেবে। এটা দুই সপ্তাহ হয় বা তিন সপ্তাহ হলে কী করব, এটাকে দ্রুত করার কোনো উপায় আছে কি না, দরকার হলে যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের সঙ্গে কথা বলব, এখনই যোগাযোগ করব। যদি দ্রুত সারিয়ে তোলা যায়, তাহলে এক ব্যাপার, আর যদি দেখা যায় আসলেই দেরি হবে, তাহলে আমাদের অন্য সিদ্ধান্ত নিতে হবে।’

ডানহাতি এই ফাস্ট বোলারের অবস্থা বুঝে বিশ্বকাপ দল ঘোষণা করবে নির্বাচকরা। তার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে বিসিবি। কিন্তু প্রশ্ন হচ্ছে, তাসকিন কি আসলে বিশ্বকাপ খেলতে পারবেন? তা জানা যাবে রিপোর্ট হাতে আসার পর। রিপোর্টটি যাতে অনুকূলে আসে সেই প্রার্থনায় তাসকিন ভক্তরা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

হুইলচেয়ারে বসেই আলো ছড়াচ্ছেন ফয়সাল

হেঁটে এক টাকায় জ্ঞান বিলিয়ে যাচ্ছেন লুৎফর রহমান

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী মারা গেছেন

ময়মনসিংহে মায়ের হাতে মেয়ে খুন

কোনো অন্যায়কে প্রশ্রয় দেওয়া হবে না : সুলতান সালাউদ্দিন টুকু

টিসিবির পণ্যসহ আটক বিএনপির সেই সভাপতিকে অব্যাহতি

বাংলা ভাষাকে ‘ধ্রুপদী ভাষা’র মর্যাদা দিল ভারত

রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার

শেরপুরে বন্যাকবলিত মানুষের পাশে বিজিবি

চট্টগ্রামে ফের তেলের ট্যাংকারে ভয়াবহ আগুন

১০

আসিয়ানে অন্তর্ভুক্ত হতে মালয়েশিয়ার সমর্থন চায় বাংলাদেশ

১১

খুলনায় সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪ নেতাকে বহিষ্কার

১২

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ৫ পরিচালকের যোগদান

১৩

দুর্গাপূজার প্রতিমা ভাঙচুর, বাকেরগঞ্জ থানার ওসি প্রত্যাহার

১৪

আন্দোলনে নিহত ৩ যুবকের মরদেহ উত্তোলনের নির্দেশ

১৫

মালয়েশিয়ায় আরও জনশক্তি পাঠাতে সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি

১৬

সিলেটে পিকআপ চাপায় প্রাণ গেল পুলিশ কর্মকর্তার

১৭

খুলনায় বিএনপির সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

১৮

চবির হলে আসন বরাদ্দে বৈষম্য, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

১৯

মসজিদে তালা দিয়ে দোকানে দুর্বৃত্তের হামলা

২০
X