শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ পিএম
আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ পিএম
অনলাইন সংস্করণ

চুল কাটাতে কত টাকা খরচ করেন কোহলি-ধোনি?

বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি। ছবি : সংগৃহীত
বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি। ছবি : সংগৃহীত

বর্তমানে ফুটবলার বা ক্রিকেটাররা খেলোয়াড়ের সঙ্গে ফ্যাশন আইকন হিসেবেও সমানভাবে পরিচিত। মেসি-রোনালদোর খেলার ধরন যেমন মানুষ কপি করতে পছন্দ করে ঠিক একইভাবে তারা কী পোশাক পড়ছে এবং তাদের চুলের স্টাইলও কপি করতেও ভালোবাসেন ভক্তরা। ক্রিকেটে ব্যাপারটা অতদূর না গড়ালেও কম যে তা নয়। বিশেষ করে ভারতের দুই বিখ্যাত ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি পদে পদে পরিবর্তন করেন নিজেদের হেয়ার স্টাইল। আর ভক্তরাও জানতে চান তাদের প্রিয় তারকাদের স্টাইল সম্পর্কে।

এবারের আইপিএলের আসরে কোহলি এবং ধোনি দুজনকেই দেখা যাচ্ছে নতুন কেশসজ্জায়। ভক্তদের মনে স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠতে পারে ক্রিকেটের এই দুই মহাতারকা প্রতিবার চুল কাটাতে কত খরচ করেন? সাজসজ্জার ব্যাপারেই বা কতটা সচেতন তারা? ভারতের এই দুই সুপারস্টার ক্রিকেটারের হেয়ার স্টাইলিস্ট দিয়েছের ভক্তদের প্রশ্নের উত্তর।

ভারতের বিখ্যাত হেয়ার স্টাইলিস্ট আলিম হাকিমের কাছে চুল কাটান ভারতের এই দুই প্রাক্তন অধিনায়ক।

ভারতীয় দলের বেশিরভাগ ক্রিকেটার খেলার পাশাপাশি সাজসজ্জার দিকে মনোযোগ দিয়ে থাকেন। এর মধ্যে ইন্ডিয়ান ক্রিকেটের বরপূত্র কোহলিকে সাজসজ্জার দিকে আরও বেশি মনোযোগ দিতে দেখা যায়। আইপিএলের আগেই কোহলি গিয়েছিলেন চুল কাটাতে আলিমের কাছে। কোহলি, ধোনিদের মতো ক্রিকেটারদের তাদের পছন্দমতো চুল কেটে দেওয়ার জন্য কত টাকা নেন হাকিম, তা এবার এই হেয়ার স্টাইলিস্ট জানিয়েছেন আইপিএলের মধ্যে।

হাকিম বলেন, ‘সকলেই জানে আমি কত টাকা করে নেই। আমার সার্ভিস ১ লাখ রুপি থেকে শুরু। এটাই সব থেকে কম।’ অর্থাৎ কোহলি, ধোনিদের একবার চুল কাটাতে খরচ করতে হয় অন্তত ১ লাখ রুপি। হাকিম আরও বলেন, ‘মাহি স্যার এবং কোহলি আমার পুরোনো বন্ধু। দুজনেই আমার কাছে দীর্ঘদিন ধরে চুল কাটাচ্ছেন। আইপিএলের আগেও এসেছিলেন। আমার মনে হল, চুলের সাজ এমন হওয়া উচিত যাতে দেখতে শান্ত লাগে। আবার একটু অন্য রকমও দেখায়। কোহলি সব সময় নানা ধারণা নিয়ে আসে। এক, একবার এক এক রকম করে দেখতে চায় কেমন দেখতে লাগছে।’

কোহিলির হেয়ার স্টাইল নিয়ে হাকিম আরও তথ্য দিয়েছেন। তিনি বলেন, ‘কোহলির সঙ্গে স্টাইল নিয়ে আমার প্রায়ই কথা হয়। পরেরবার কেমন চুল থাকবে, তা নিয়ে আলোচনা হয়। এবার আমরা একটু ভালো কিছু করার কথা ভেবেছিলাম। ওর ভ্রুতেও একটা সূক্ষ্ম দাগ রয়েছে এবারের সাজে। চুলে একটু রং রয়েছে। কোহলির চুলের পরিচর্যার ছবি সমাজমাধ্যমে দেওয়ার পরেই ভাইরাল হয়েছে। বহু মানুষ পছন্দ করেছেন কোহলির নতুন কেশসজ্জা। বলতে পারেন কিছুটা পাগলামি করেই ছবিটা সমাজমাধ্যমে দিয়েছিলাম।’

হাকিম আরও জানান একজন আইকন হিসেবে কোহলি নিজের চুল নিয়ে সবসময় সতর্ক থাকেন। ভারতের প্রাক্তন এই অধিনায়ককে নিজের ভাবমূর্তি সম্পর্কে খেয়াল রাখতে হয়।

হাকিম জানান, ‘কোহলির অসংখ্য ভক্ত রয়েছেন। অনেকে ওকে অনুসরণ করে। সাজসজ্জার ক্ষেত্রে কোহলি নিজেও খুব সংবেদনশীল। নান্দনিকতা পছন্দ করে। কোহলি সেরাদের মধ্যেও সেরা খেলোয়াড়। চুল বা পোশাক সজ্জার ক্ষেত্রেও এক নম্বরে। আবার মাহি ভাইয়ের জন্য অন্য রকম ভাবতে হয়। আমার কাছে হলিউডের কোনো অভিনেতার থেকে কম নন উনি। মাহি ভাইকে সব সময় আমি একজন তারকা এবং দুর্দান্ত মানুষ হিসেবে দেখি। কোনো বিজ্ঞাপনের কাজ করার সময়ও তার কেশসজ্জা নিয়ে আমার কিছু ভাবনা থাকে। প্রতিবার চুল ঠিকঠাক করে দেওয়ার পর ছবি তুলে রাখি। বিশেষ পছন্দ হলে তবেই সমাজমাধ্যমে দিই।’

কোহলি এবং ধোনি দুজনেই ব্যস্ত সময় পার করছেন আইপিএলে। কোহলির মতোই আলোচনায় উঠে এসেছে ধোনির ঘাড় পর্যন্ত চুল। আন্তর্জাতিক ক্রিকেটজীবনের শুরুর মতো চুল নিয়ে খেলছেন ধোনি। সম্ভবত এবার আইপিএল খেলেই অবসর নেবেন ভারতের অন্যতম সেরা এই অধিনায়ক।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

৮ দফা দাবিতে নতুন কর্মসূচি সম্মিলিত সংখ্যালঘু জোটের

রাজধানীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২

সাবেক মন্ত্রীর আক্রোশের শিকার মাসুদ বিভাগীয় তদন্তে নির্দোষ

তথ্যগত বিভ্রান্তির কারণে সংবাদটি প্রত্যাহার করা হয়েছে

উন্নত চিকিৎসার অভাবে পা হারাতে পারেন সাকিব

লেবাননের প্রাণকেন্দ্রে ইসরায়েলের হামলা

সন্ত্রাস চাঁদাবাজি দখলদারির বিরুদ্ধে বিএনপির বিক্ষোভ

সকাল ৯টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

নিজ গাড়িচাপায় প্রাণ হারালেন ট্রাকচালক

৮ দফা দাবিতে নতুন কর্মসূচি সম্মিলিত সংখ্যালঘু জোটের

১০

‘সব আসনে এককভাবে প্রার্থী দেবে গণঅধিকার পরিষদ’

১১

ঢাবির আওয়ামীপন্থি সিন্ডিকেট সদস্যদের পদত্যাগ দাবি

১২

গণঅভ্যুত্থানের বীরত্বগাথা জাতিসংঘে তুলে ধরবেন ড. ইউনূস

১৩

মিরপুরে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

১৪

প্রকাশ পেল ইকরাম কবীরের ‘খুদে গল্পের বই’

১৫

সৈনিক থেকে শিল্পপতি হাবিবুর

১৬

‘নবীর দেখানো পথে রাষ্ট্র উপহার দিতে চায় জামায়াত’

১৭

টাঙ্গাইলে বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ২

১৮

১৬ বছর পর সাতক্ষীরায় জামায়াতের রুকন সম্মেলন

১৯

‘মব জাস্টিস’ বন্ধের আহ্বান তরুণ কলাম লেখক ফোরামের

২০
X