স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৬ মার্চ ২০২৪, ০৭:৪৯ পিএম
আপডেট : ০৬ মার্চ ২০২৪, ০৯:১৪ পিএম
অনলাইন সংস্করণ

সিরিজে টিকে থাকতে বাংলাদেশের দরকার ১৬৬ রান

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

চায়ের শহর সিলেটে চলমান বাংলাদেশ-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজের আগের ম্যাচেই বয়ে গিয়েছিল রানের বন্যা। মনে হচ্ছিল এই ম্যাচেও একই পরিমাণ রান হবে। তবে বাংলাদেশের বোলাররা এবার আর রান বন্যা হতে দিলেন না। লঙ্কানদের রান লাগামছাড়া হওয়ার আগেই আটকালো ১৬৫ রানে। সিরিজে সমতা আনতে বাংলাদেশের চাই ১৬৬ রান।

বুধবার (৬ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে বোলিং নিয়ে নির্ধারিত ২০ ওভারে লঙ্কানদের ৫ উইকেটে ১৬৫ রানে আটকে ফেলেন বাংলাদেশের বোলাররা। বাংলাদেশের পক্ষে তাসকিন, মুস্তাফিজ, সৌম্য ও মেহেদী নেন একটি করে উইকেট। লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ রান আসে কামিন্দু মেন্ডিসের ব্যাট থেকে।

সিরিজের দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথম ম্যাচের মতোই বাজে শুরু করে লঙ্কানরা। ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার আভিষ্কার উইকেট হারায় শ্রীলঙ্কা। শরিফুলের প্রথম ওভারে মেইডেনের পর তাসকিনের করা দ্বিতীয় ওভারের তৃতীয় বলে ক্যাচ তুলে দেন এই ব্যাটার। ৭ বলে ০ রান করে ক্রিজে ফেরেন তিনি।

প্রথম তিন ওভারে রান মাত্র আট থাকলেও পাওয়া-প্লে শেষে শ্রীলঙ্কার সেই রান দাড়ায় ৪৯ রানে। দুই মেন্ডিস রীতিমতো তান্ডব চালিয়েছেন তাসকিন-মেহেদীদের ওপর। এমন অবস্থায় ব্রেকথ্রুর জন্য শান্ত বোলিংয়ে আনেন সৌম্যকে এবং নিজের প্রথম ওভারেই সেই চাওয়া পূরণ করেন সৌম্য সরকার।

অফ স্টাম্পের বেশ বাইরের ডেলিভারিতে আগের ম্যাচে ফিফটি করা কুশল মেন্ডিস ধরা। লিটনের হাতে ক্যাচ দিয়ে কামিন্দু মেন্ডিসের সঙ্গে গড়া ৬৬ রানের জুটি ভাঙেন এই পার্ট টাইম বোলার। ফেরার আগে কুশল মেন্ডিস ২২ বলে ৩৬ রানে করেছেন। ৬৭ রানে দ্বিতীয় উইকেটের পতন হয় সফরকারীদের।

জুটি ভাঙলেও ব্যাটিংয়ে ঝড় থামাননি কামিন্দু। লেগ স্পিনার রিশাদ হোসেনের বলে ডিপ মিডউইকেটের ওপর দিয়ে উড়িয়ে মারেন। পরের বলে পয়েন্টে বল ঠেলে রান নিতে গিয়েই ফাঁদে আটকান কামিন্দু। সেখানে থাকা শেখ মেহেদীর ছুঁড়ে দেওয়া বলে অনায়াসে স্টাম্প ভাঙেন রিশাদ। ১০ রানের ব্যবধানে টাইগার ভক্তরা দ্বিতীয়বার উল্লাসে মাতেন। ২৭ বল মোকাবিলায় কামিন্দু ৩৭ রান করেছেন ৩টি চার ও দুই ছক্কায়।

এরপর আগের ম্যাচের আরেক ফিফটি করা সাদিরা মামারাবিক্রমাও ফেরে সল্প রানে। প্রথম ওভারে ১৫ রান দেওয়া মুস্তাফিজের দ্বিতীয় ওভারে ফিজের হাতেই ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

তবে তখনও ক্রিজে আগের ম্যাচে ঝড় তোলা আসালাঙ্কা রয়েছেন। মেহেদীর করা তৃতীয় ওভারে দুই ছয়ে সেই ইঙ্গিতই দিচ্ছিলেন তিনি। তবে সেই ওভারেই লঙ্কান দলপতিকে বোল্ড করেন মেহেদী।

এরপর ম্যাথেউস ও শানাকা মিলে ৫৩ রান যোগ করলে শ্রীলঙ্কার সংগ্রহ ১৬৫ তে যায়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজ ফার্মগেটও ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির আওতায়

নিম্নমানের ইট দিয়ে চলছে পৌরসভার সড়ক নির্মাণকাজ

গাজায় ৯ মাসে ৬৮০ সেনা হারিয়েছে ইসরায়েল

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস আজ

কাস্টমস কমিশনার এনামুলের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সৌদিতে মাদক ব্যবসা ও চোরাচালানের অভিযোগে ৭ বাংলাদেশি গ্রেপ্তার

মেঘনা নদীতে ড্রেজার ডুবে নিখোঁজ ৫

বাসচাপায় নানা-নাতনি নিহত

কলেজ আছে, শিক্ষকও আছে, শুধু নেই পরীক্ষার্থী!

দশম মাসে গড়াল গাজা যুদ্ধ

১০

কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি বাবাকে ফোনে জানালেন ঢাবি ছাত্রী

১১

‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’, ইউটিউব থেকে সরাতে নির্দেশ

১২

ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন নিয়ে সংবাদ সম্মেলন 

১৩

ভিনি-বেলিংহামের সঙ্গে ব্যালন ডি'অর বিতর্কে মেসিও

১৪

টেকনাফ সীমান্তে মর্টারশেল বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত

১৫

এক হ্যাকারই ফাঁস করলেন ১০ বিলিয়ন পাসওয়ার্ড!

১৬

চীনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

১৭

তিতাস গ্যাসের অফিস সহায়কের ৩ স্ত্রী কারাগারে

১৮

কেবিনে চিকিৎসাধীন খালেদা জিয়া

১৯

বেড়েলা ফুলের হলুদ হাসিতে বিমূর্ত প্রকৃতি

২০
X