ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:২৪ পিএম
আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৫০ পিএম
অনলাইন সংস্করণ

সাকিব-মাহেদী ঝড়ে রানের পাহাড়ে রংপুর 

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

বাংলাদেশের ফ্রাঞ্চাইজি ক্রিকেট টি-টোয়েন্টি লিগ বিপিএল ঘিরে অন্যতম বড় অভিযোগ যে বিপিএলে রান হয় না। বিশেষ করে ঢাকা ও সিলেট পর্বে দর্শকদের বড় আক্ষেপ ছিল টি-টোয়েন্টির এই আসরে রানের ফুলঝুড়ি না দেখা। তবে চট্টগ্রাম পর্বের শুরুতেই সেই অভিযোগ থেকে মুক্তি মিলছে বিপিএলের। প্রথম ম্যাচে কুমিল্লার রেকর্ড সংগ্রহের পর দ্বিতীয় ম্যাচেও দেখা গেল বড় স্কোর। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও শেখ মাহেদীর ব্যাটিং তাণ্ডবে সাগরিকায় খুলনার বিপক্ষে রানের পাহাড়েই চড়ে বসেছে রংপুর রাইডার্স।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করে ৫ উইকেটে ২১৯ রানের পাহাড়সম সংগ্রহ করেছে টেবিল টপার রংপুর রাইডার্স। রংপুরের পক্ষে সাকিব আল হাসান বিপিএলের এই আসরে দ্রুততম অর্ধশতকে ৩১ বলে ৬৯ রান করে আউট হন। শেখ মাহেদীও খেলেন ৩৬ বলে ৬০ রানের ঝোড়ো এক ইনিংস। খুলনার পক্ষে লুক উড ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন।

সন্ধ্যা সাড়ে ছয়টার ম্যাচ শুরুর ‍কিছুক্ষণ আগেই ঘোষিত হয় শ্রীলঙ্কা সিরিজের জন্য বাংলাদেশ দল। সেই দলে না থাকায় একপ্রকার নির্ভার হয়েই খেলতে নামেন সাকিব আর নির্ভার সাকিব যে কত ভয়ঙ্কর হতে পারে তাই দেখল খুলনার বোলাররা।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই কিছুটা হোঁচট খায় রংপুর। দুই ওপেনার রনি তালুকদার এবং রেজা হেনড্রিক্স কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের কোটা। ৭ বলে ৫ রান করে আউট হন রনি। হেনড্রিক্স সমান বল খেলে করেছেন ৪ রান। দলের ২৪ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে চাপেই পড়ে যায় রংপুর।

সেই চাপ থেকে দলকে উদ্ধার করার অভিযানে নামেন সাকিব আল হাসান এবং শেখ মেহেদী হাসান। চাপের মুখে দুজনের আগ্রাসী ব্যাটিংয়ে দ্রুত রান আসতে থাকে রংপুরের।

শুরুর ধাক্কার পরেও পাওয়ারপ্লের ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৯ রান তুলে ফেলে রংপুর। পাওয়ারপ্লে শেষেও রকেটের গতিতে রান তুলতে থাকে রংপুর রাইডার্স। শেখ মেহেদী-সাকিবের জুটিতে এগোতে থাকে রংপুর। আগ্রাসী ব্যাটিংয়ে মাত্র ২০ বলেই ফিফটি তুলে পেলেন সাকিব। এবারের আসরের দ্রুততম ফিফটি এল সাকিবের ব্যাট থেকে। দলের ১৩৩ রানের মাথায় আউট হওয়ার আগে ৩১ বলে ৬৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন সাকিব। তৃতীয় উইকেটে ১০৯ রান যোগ করেন সাকিব এবং মাহেদী।

বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন শেখ মেহেদীও। দলীয় ১৬৯ রানের মাথায় আউট হওয়ার আগে ৩০ বলে ৬০ রানের ঝলমলে এক ইনিংস খেলেছেন মেহেদী। দুই সেট ব্যাটারকে হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় রংপুর। ১৫ বলে ১৩ রান করে আউট হন জিমি নিশাম। শেষ দিকে ঝড় তোলেন অধিনায়ক নুরুল হাসান সোহান। ১৩ বলে ৩২ রানের ক্যামিও ইনিংস খেলে টিকে ছিলেন সোহান। অন্যদিকে ডুয়াইন প্রিটোরিয়াস ১২ বলে ১৭ রান করে অপরাজিত ছিলেন। নির্ধারিত ২০ ওভারের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে ২১৯ রান তোলে রংপুর।

খুলনার হয়ে ৩ উইকেট শিকার করেন লুক উড। এছাড়া ১টি করে উইকেট নেন নাহিদ রানা এবং নাসুম আহমেদ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: বিপিএল ২০২৪
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইসরায়েলি হামলায় সিরিয়া-লেবানন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

দুপুরের মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আরেক দেশ থেকে ইসরায়েলে হামলায় ২ সেনা নিহত, আহত ২৪

বিশ্ববিদ্যালয় দিবসে জবির স্লোগান ‘বিপ্লবে বলীয়ান নির্ভীক জবিয়ান’

শিক্ষক দিবসে যেসব কর্মসূচি নেওয়া হয়েছে

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

বৈরুত বিমানবন্দরের পাশেই ইসরায়েলি তাণ্ডব

সিলেটে রায়হান হত্যা মামলায় ২ যুবলীগ নেতা গ্রেপ্তার

৫ অক্টোবর : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

রোহিঙ্গা সংকট একটি তাজা টাইম বোমা : ড. ইউনূস

১০

বন্যার পানিতে মায়ের লাশের সঙ্গে ভেসে এল শিশু

১১

লেবাননের যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ, পিছু হঠল ইসরায়েলি বাহিনী

১২

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর জানাজা কখন-কোথায়?

১৩

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

১৪

সকালের মধ্যে দেশের ১৮ অঞ্চলে ঝড়ের আভাস

১৫

৫ অক্টোবর : নামাজের সময়সূচি

১৬

আজও কি দিনভর সারাদেশে বৃষ্টি হতে পারে?

১৭

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৮

বিদ্যালয়ে কোনোরকম উচ্ছৃঙ্খলতা ছিল না

১৯

নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ

২০
X