ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৪, ০৫:৫১ পিএম
অনলাইন সংস্করণ

রংপুরকে হারিয়ে খুলনার তিনে তিন 

শানাকার বোলিং তোপে জয় সহজ হয়েছে খুলনার। ছবি: সংগৃহীত
শানাকার বোলিং তোপে জয় সহজ হয়েছে খুলনার। ছবি: সংগৃহীত

বিপিএলের সিলেট পর্বে খুলনা টাইগার্সের সামনে সুযোগ ছিল জয়ের হ্যাটট্রিক করার তবে সামনে ছিল এ মৌসুমের কাগজে কলমে ফেভারিট রংপুর রাইডার্স। খুলনার বাঘরা অবশ্য রংপুরকে পাত্তাই দিল না সিলেটে পর্বের প্রথম ম্যাচে অনেকটা হেসে খেলেই সাকিব-বাবরের রংপুরকে হারিয়ে বিপিএলে তৃতীয় জয় তুলে নিল এনামুল হক বিজয়ের খুলনা টাইগার্স।

শুক্রবার (২৬ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুপুর দুইটায় শুরু হওয়া ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান করে খুলনা। জবাব দিতে নেমে ১৩২ রানে অলআউট হয় রংপুর। রংপুর রাইডার্সের পক্ষে একা লড়েন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। আর এদিকে রংপুরকে ২৮ রানে হারিয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান আরো মজবুত করল খুলনা।

বিপিএলের নবম ম্যাচে ১৬১ রান তাড়া করতে নেমে প্রথম ৫ ওভারে মাত্র ১৩ রান করে রংপুর সে সাথে হারায় ২ উইকেট। এটিতেই মূলত ম্যাচ থেকে ছিটকে যায় তারা। ৮ বলে ২ রান করেন আগের ম্যাচের নায়ক বাবর আজম ও ৫ বলে ১ রান করে বিদায় নেন ব্রান্ডন কিং। দলীয় ৪৯ রানে রনি তালুকদার আউট হন টেস্ট মেজাজে খেলে। ২৫ বলে ১৫ রান করেন তিনি।

চারে নেমে ২৫ বলে ২২ রান করে আউট হয়ে যান শামীম পাটোয়ারী। পরের লড়াইটা ছিল শুধুই মোহাম্মদ নবীর। এদিন আট নম্বরে ব্যাট করতে নামেন সাকিব। ৪ বলে ২ রানের বেশি করতে পারেননি তিনি। শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে নবী ৪ চার ও ৩ ছক্কায় ৩০ বলে ৫০ রান করেন।

খুলনা টাইগার্সের হয়ে দারুণ বোলিং করেন দাসুন শানাকা। ৩ ওভারে ১৬ রান খরচায় তিনি নেন ৩ উইকেট। দুটি করে ‍উইকেট পান মোহাম্মদ ওয়াসিম ও মোহাম্মদ নাওয়াজ। একটি উইকেট নেন নাসুম আহমেদ।

এদিকে দিনের শুরুতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। ইনিংসের দ্বিতীয় ওভারেই মাহাদী হাসানের বলে শূন্য রানে ফেরেন অধিনায়ক এনামুল হক বিজয়।

পাওয়ার প্লের শেষ ওভারে এসে মাহমুদুল হাসান জয়ও মাহাদীর কাছে উইকেট বিলিয়ে দেন। আফিফ হোসেনও বেশিক্ষণ টেকেননি। ৬ বলে ৪ রানে হাসান মাহমুদের শিকার হন তিনি। আগের ম্যাচের মতো এভিন লুইস ভয়ঙ্কর হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু ৩৭ রানের বেশি তাকে এগোতে দেননি হাসান।

এরপর পঞ্চম উইকেটে জুটি বাঁধেন দাসুন শানাকা ও মোহাম্মদ নাওয়াজ। শুরুতে ধীরে-সুস্থে খেলে চাপ কমান দলের ওপর। ১৬তম ওভারে এসে আক্রমণাত্মক হয়ে ওঠেন দুজনই। রিপন মণ্ডলের করা সেই ওভারে আদায় করেন ১৮ রান। ১৩ রান নেন পরের ওভারে। আজমতউল্লাহ ওমরজাইয়ের করা ১৮তম ওভারে আসে ১৫ রান।

তবে ১৯তম ওভারে শানাকাকে বোল্ড করে ৭৭ রানের এই জুটি ভাঙেন হাসান। ৩৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪০ রান করেন শানাকা। তবে ফিফটি তুলে নেন মোহাম্মদ নাওয়াজ। ৩৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৫ রানে রিপনের শিকার হন এই পাকিস্তানি অলরাউন্ডার।

শেষ পর্যন্ত নাওয়াজের ৫৫ ও দাসুন শানাকার ৪০ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান করে খুলনা। রংপুরের পক্ষে হাসান মাহমুদ ৩টি ও শেখ মাহাদী হাসান নেন ২টি উইকেট।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: বিপিএল ২০২৪
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আবরারের মৃত্যুবার্ষিকীতে ফের নির্মিত হবে ‘আগ্রাসনবিরোধী আটস্তম্ভ’

ডেঙ্গু প্রতিরোধে বিএনপির লিফলেট বিতরণ

টস হেরে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

পদত্যাগ করলেন মেরিটাইম অ্যাফেয়ার্সের সচিব খুরশেদ আলম

ছাত্রলীগকে নিষিদ্ধের আল্টিমেটাম দিলেন মাহমুদুর রহমান

ইনজুরির ১২ ঘণ্টা পরেই কার্ভাহালের সঙ্গে রিয়ালের ‍চুক্তি নবায়ন

২০ বছরের বেশি পুরোনো বাস প্রত্যাহারের অনুরোধ মন্ত্রণালয়ের

রাতের মধ্যে ১১ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

‘ভাত জুটাতেই কষ্ট, ঘর মেরামত করব কী দিয়ে’

‘জুলাই অভ্যুত্থানে নিহত-আহত ১০৫ শিশুকে ৫০ হাজার করে সহায়তা করা হবে’

১০

সাত দিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দর

১১

এবার সুলতান’স ডাইনকে জরিমানা

১২

অমিকে চ্যালেঞ্জ করলেন রাফী

১৩

‘জলবায়ু পরিবর্তনের কারণে সবচেয়ে বেশি ভুগতে হয় মায়েদের’ 

১৪

ঠাকুরগাঁওয়ে পুকুরে ডুবে ভাই-বোনের মৃত্যু

১৫

খাস্তগীরকে পোল্যান্ডে রাষ্ট্রদূত করার সিদ্ধান্ত বা‌তিল

১৬

জবিতে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিনির্মাণ ভাবনা’ শীর্ষক আলোচনা সভা

১৭

৯ নির্দেশনা দিয়ে কুবিতে রাজনীতি নিষিদ্ধ ঘোষণা

১৮

আজমিরীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার 

১৯

গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলের বিমান হামলা, নিহত ২৪

২০
X