স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ০১:০৬ পিএম
আপডেট : ০৪ অক্টোবর ২০২৩, ০১:২৪ পিএম
অনলাইন সংস্করণ

৮৭-তে জন্ম অধিনায়কের হাতে উঠবে বিশ্বকাপ!

ভারতের জ্যোতিষীর ভবিষ্যদ্বাণীতে রয়েছে বাংলাদেশের নামও। ছবি: সংগৃহীত
ভারতের জ্যোতিষীর ভবিষ্যদ্বাণীতে রয়েছে বাংলাদেশের নামও। ছবি: সংগৃহীত

বিশ্ব ক্রিকেটের শ্রেষ্ঠত্ব প্রমাণের আসর বিশ্বকাপ ক্রিকেট শুরু হতে বাকি আর মাত্র এক দিন। ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হওয়া বৈশ্বিক এই আসর চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। ক্রিকেটের সবচেয়ে বড় আসরকে সামনে রেখে বাড়তি উন্মাদনা বিরাজ করছে ক্রিকেটভক্তদের মধ্যে। কারা জিতবে এবারের বিশ্বকাপ, কে হবেন সর্বোচ্চ রানের মালিক- এসব নিয়ে ভবিষ্যদ্বাণী চলছে সমর্থক থেকে শুরু করে সাবেক ক্রিকেটার, ধারাভাষ্যকার সবার মধ্যেই। তবে এবার আসন্ন ওয়ানডে বিশ্বকাপ নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন ভারতের এক বৈজ্ঞানিক জ্যোতিষী গ্রিনস্টোন লোবো।

সমর্থকরা সাধারণত ভবিষ্যদ্বাণী শুনতে পছন্দ করেন তবে যদি সেটি তার দলের জন্য ইতিবাচক হয় শুধু তখনই। এক্ষেত্রে টাইগার সমর্থকরা গ্রিনস্টোন লোবোকে পছন্দ করতেই পারেন কারণ ভারতের এই বৈজ্ঞানিক জ্যোতিষীর মতে বিশ্বকাপ এবার উঠবে বাংলাদেশের সাকিব আল হাসান বা ভারতের রোহিত শর্মার হাতেই। এই জ্যোতিষীর দাবি একটি নির্দিষ্ট বছরে জন্ম নেওয়া অধিনায়কই এবার স্বর্ণখচিত ট্রফিটি ঘরে তুলবে। বিশ্বকাপের দশ অধিনায়কের মধ্যে ওই নির্দিষ্ট বছরে শুধু দুই অধিনায়কের জন্ম। সাকিব আল হাসান ও রোহিত শর্মা। এই জ্যোতিষী অবশ্য বাংলাদেশের চেয়ে ভারতকে এগিয়ে রাখছেন ট্রফি পাওয়ার ক্ষেত্রে।

উল্লেখ্য যে বিশ্বকাপ নিয়ে এই জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী এবারই প্রথম নয়, এর আগেও একাধিকবার সঠিক ভবিষ্যদ্বাণী করেছিলেন লোবো। ২০১১, ২০১৫ এবং ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের বিজয়ীদের নাম আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি। এবার ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে এ নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন ভারতের বিখ্যাত এই জ্যোতিষী। তিনি জানান, এবারের বিশ্বকাপে অংশগ্রহণকারী ক্রিকেটারদের মধ্যে ১৯৮৭ সালে জন্মানো একজন অধিনায়ক ভারতে আয়োজিত বিশ্বকাপ জিততে যাচ্ছেন। তার এই সিদ্ধান্তে পৌঁছানোর যুক্তি হিসেবে বলেছেন ১৯৮৬ সালে জন্মগ্রহণকারী খেলোয়াড় বা অধিনায়ক সম্প্রতি স্পোর্টস ইভেন্টে যে সাফল্য পেয়েছেন ১৯৮৭ সালে জন্মগ্রহণকারী স্পোর্টস ব্যক্তিত্বরা তার চেয়ে অনেক বেশি সাফল্য পেয়েছেন। তার এই যুক্তির পেছনে উদহারণ হিসেবে ব্যবহার করেছেন নোভাক জোকোভিচ ও লিওনেল মেসিকে। রাফায়েল নাদালকে ছাড়িয়ে এই বছর পুরুষ এককে সর্বোচ্চ গ্রান্ড স্ল্যামের মালিক হওয়া টেনিস সুপারস্টার নোভাক জোকোভিচের জন্ম ১৯৮৭ সালে, এদিকে নাদালের জন্ম ১৯৮৬ সালে। অপরদিকে ২০১৮ ফিফা বিশ্বকাপ ফ্রান্স জিতেছিল যখন হুগো লরিস ( ১৯৮৬ সালে জন্ম) ছিলেন অধিনায়ক। ২০২২ সালের সাম্প্রতিক ফুটবল বিশ্বকাপ লিওনেল মেসির (১৯৮৭ সালে জন্ম) আর্জেন্টিনা জিতেছিল। শুধু অন্য খেলার ক্ষেত্রে ৮৭-দের জয়জয়কার তাই নয়। লোবো ক্রিকেটেরও উদাহরণ দিয়েছেন তিনি যেমন ইয়ান মরগ্যান (জন্ম ১৯৮৬) যখন ২০১৯ সালে ইংল্যান্ড বিশ্বকাপ জিতেছিল তখন অধিনায়ক ছিলেন। লোবো এখন ভবিষ্যদ্বাণী করেন যে ১৯৮৭ সালে জন্মগ্রহণকারী অধিনায়কের হাতেই উঠছে ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ।

১৯৮৭ সালে জন্ম, এবারের বিশ্বকাপে অংশ নিচ্ছেন এবং অধিনায়কও এমন ক্রিকেটার রয়েছেন কেবল দুজন। তারা হলেন বাংলাদেশের সাকিব আল হাসান ও ভারতের রোহিত শর্মা।

এ প্রসঙ্গে লোবো বলেন, ‘সাকিব আল হাসানের জন্ম ১৯৮৭ সালে, কিন্তু বাংলাদেশ বিশ্বকাপ জয়ের মতো দল নয়। সুতরাং ১৯৮৭ সালে জন্মেছে এমন একমাত্র অন্য অধিনায়ক হলেন আমাদের রোহিত শর্মা। তাই তিনিই বিশ্বকাপ জিতবেন।’

ভবিষ্যদ্বাণী যাই হোক বিশ্বকাপজয়ীর নাম জানার জন্য অপেক্ষা করতে হবে আগামী মাসের ১৯ তারিখ পর্যন্ত। এখন দেখার বিষয় এই জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী সত্যি হয় কি না?

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজ টিভিতে দেখা যাবে যেসব খেলা

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

২৩ অক্টোবর : নামাজের সময়সূচি 

বুধবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

‘সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে’

ইউএনএফপিএ এবং জাপান সরকারের মাঝে ৪০ কোটি টাকার সহায়তা চুক্তি

‘রাষ্ট্রপতির চেয়ারে বসে কোনো চক্রান্ত করার সুযোগ দেওয়া হবে না’

বুলগেরিয়া পড়তে ইচ্ছুক বাংলাদেশিদের জন্য সুখবর

ভিনির দুর্দান্ত হ্যাটট্রিকে রিয়ালের অসাধারণ জয়

১০

ঘূর্ণিঝড় ডানার তাণ্ডব চলবে রাত থেকে ভোর পর্যন্ত

১১

টানা দ্বিতীয় হারে এশিয়া কাপ থেকে বাংলাদেশের বিদায়

১২

বঙ্গভবন এলাকা থেকে আন্দোলনকারীদের সরে যাওয়ার আহ্বান হাসনাত-সারজিসের

১৩

বাংলাদেশ সিরিজের জন্য আফগানিস্তানের দল ঘোষণা

১৪

প্রধান উপদেষ্টার একান্ত সচিব হলেন মোজাম্মেল হক

১৫

প্রধান উপদেষ্টা সুস্থ আছেন, গুজব না ছড়ানোর অনুরোধ

১৬

যুক্তরাজ্য বিএনপির সম্পাদক কয়ছরকে জগন্নাথপুরে গণসংবর্ধনা

১৭

দুই দিনের মধ্যে নতুন রাষ্ট্রপতি চূড়ান্ত হবে : সারজিস-হাসনাত

১৮

নাগরিকের ভূমিসেবা অভিযোগ দ্রুত নিষ্পত্তি করতে হবে : ভূমি সিনিয়র সচিব

১৯

সবার সমন্বিত প্রচেষ্টায় বাংলাদেশকে এগিয়ে নিতে হবে : শারমীন এস মুরশিদ

২০
X